ভোট করতে আওয়ামী লীগের মনোনয়ন ফরম কিনলেন মাহি

উচ্ছ্বসিত এই চিত্রনায়িকা বললেন, কত খুশি লাগছে, তা বলে বোঝাতে পারব না।

গ্লিটজ প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 29 Dec 2022, 12:55 PM
Updated : 29 Dec 2022, 12:55 PM

চাঁপাইনবাবগঞ্জ-২ (ভোলাহাট-গোমস্তাপুর-নাচোল) আসনে উপনির্বাচনে ক্ষমতাসীন আওয়ামী লীগের প্রার্থী হতে দলের মনোনয়ন ফরম কিনেছেন চিত্রনায়িকা মাহিয়া মাহি।

বৃহস্পতিবার বিকালে স্বামী রকিব সরকারকে সঙ্গে নিয়ে আওয়ামী লীগের ধানমণ্ডির কার্যালয় গিয়ে মনোনয়ন ফরম সংগ্রহ করেন তিনি।

মাহি সাংবাদিকদের বলেন, “আমার কত খুশি যে লাগছে, বলে বোঝাতে পারব না।”

কারণ হিসেবে মাহি বলেন, “আওয়ামী লীগ দেশের পুরনো রাজনৈতিক দল। দেশের জন্মের সঙ্গে দলটির ইতিহাস জড়িয়ে আছে। সেই দলের এমপি প্রার্থী হিসেবে মনোনয়ন কিনতে পেরেছি, এর চেয়ে খুশির আর কিছু হতে পারে না। আমি খুবই গর্বিত।”

আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের সঙ্গে কথা হয়েছে জানিয়ে মাহি বলেন, “তাকে আমার ইচ্ছার কথা জানিয়েছি। কী কী কাজ করেছি, সেগুলো বলে জানিয়েছি মনোনয়নপত্র কিনতে চাই।

“তিনি বলেছেন, ‘আমি জেনে জানাচ্ছি’। তারপর সাধারণ সম্পাদক আমাদের প্রধানমন্ত্রীর সঙ্গে কথা বলেছেন। কথা বলে আমাকে জানিয়েছেন, ‘আপনি মনোনয়নপত্র কেনেন’।”

কাদের সাংবাদিকদের বলেন, “সিনেমার এক নায়িকা আমাকে বলেছে, ‘আমি চাঁপাইনবাবগঞ্জ থেকে নির্বাচন করতে চাই’। নেত্রী (শেখ হাসিনা) বলেছেন, তারা তো আওয়ামী লীগ ফ্যামিলি, ও তো আওয়ামী লীগ করে, ফর্ম সংগ্রহ করুক।”

মাহি কি প্রার্থী হচ্ছেন- এমন প্রশ্নে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, “প্রার্থী হচ্ছে কি না বলতে পারব না, তাকে ফর্ম কেনার অধিকার দেওয়া হয়েছে।”

আওয়ামী লীগের প্রার্থী হতে যারা দলীয় মনোনয়ন ফরম কিনবে, তাদের মধ্য থেকে একজনকে চূড়ান্ত করবে দলের সংসদীয় মনোনয়ন বোর্ড, সেই প্রার্থীই নৌকা প্রতীকে ওই আসনে নির্বাচন করবেন।

Also Read: মাহি এবার রাজনীতিতে

Also Read: ভোটে? মাহি বললেন, প্রধানমন্ত্রী সুযোগ দিলে

Also Read: মা হচ্ছেন, খবর দিলেন মাহিয়া মাহি

আওয়ামী লীগের মনোনয়ন পাওয়ার বিষয়ে কতটুকু আশাবাদী- জানতে চাইলে মাহি গ্লিটজকে বলেন, “আমাদের প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা, তিনি নিজে একজন নারী এবং নারী নেতৃত্বকে অগ্রাধিকার দিচ্ছেন। মেট্রোরেলের প্রথম চালকও ছিলেন নারী। প্রধানমন্ত্রীর বিভিন্ন বক্তব্যে বোঝা যায় তিনি নারীদের কতটা অগ্রাধিকার দিচ্ছেন।

“এ কারণে আমার মনে হয়, স্মার্ট বাংলাদেশ গড়ার প্রত্যয়ে চাঁপাইনবাবগঞ্জকেও এগিয়ে নিতে চাই। আমার মনে হয়, আমি মনোনয়ন পাব এবং কমপক্ষে ৫০ হাজার ভোটের ব্যবধানে নৌকাকে বিজয়ী করে আনব।”

সংসদ থেকে বিএনপির পদত্যাগের ফলে চাঁপাইনবাবগঞ্জ-২ (ভোলাহাট-গোমস্তাপুর-নাচোল) আসনটি শূন্য হয়েছে। ওই আসনে ১ ফেব্রুয়ারি হবে উপ-নির্বাচন।

ভালবাসার রঙ সিনেমা দিয়ে ঢালিউডে অভিষিক্ত মাহি গত বছরের ১৩ সেপ্টেম্বর বিয়ে করেন ক্ষমতাসীন আওয়ামী লীগের ত্রাণ ও সমাজ কল্যাণবিষয়ক উপ কমিটির সদস্য রকিব সরকারকে। এবছরই রাজনীতিতে যোগ দেন তিনি।

স্বামীকে সঙ্গে নিয়ে এখন নির্বাচনী রোডম্যাপ তৈরি করছেন মাহি। তার দাবি, চাঁপাইনবাবগঞ্জের নেতা-কর্মীরা তার সঙ্গেই রয়েছেন।

“তৃণমূলের সঙ্গে আমার নিয়মিত যোগাযোগ হচ্ছে। তারা প্রচণ্ড সাপোর্ট করছেন আমাকে। মনোনয়নপত্র কেনার আগে থেকেই তাদের সঙ্গে যোগাযোগ করছি। দেখা হচ্ছে, ফোনে কথা হচ্ছে, তাদের নিয়ে সমাবেশ করেছি। তারা আমার সঙ্গে আছেন।”

রাজনীতিতে আসাটা স্বামী রকিব সরকারের উৎসাহের কারণেই হয়েছে বলেও জানান মাহি। তিনি বলেন, “রাজনৈতিক জার্নির শুরু থেকে আজকে মনোনয়নপত্র কেনা পর্যন্ত ওর অবদান আমি বলে শেষ করতে পারব না। ও আমাকে অনেক উৎসাহ দিয়েছে। যার কারণে আজ আমি যেখানে দাঁড়িয়ে আছি। ও বলেছে, ‘এলাকার মানুষের জন্য তুমি তো আগেও অনেক কাজ করেছো। মনোনয়ন পেলে তুমি অনেক বড় পরিসরে কাজ করতে পারবে।”

মা হতে যাচ্ছেন মাহি, সেই কারণে অভিনয়ে বিরতি দিয়েছেন। এই অবস্থায় ভোট সমালাবেন কীভাবে- প্রশ্নে তিনি বলেন, “সে আসবে এমন সময়ে, যখন আমি এমপি প্রার্থী হতে মনোনয়নপত্র কিনেছি। এটা আমার একটা অর্জন। আমার মনে হয় দুটোই সুন্দর করে ম্যানেজ করতে পারব।”

এমপি হলে সিনেমা ছেড়ে দেবেন কি না- এ প্রশ্নে অগ্নিখ্যাত এই নায়িকা বলেন, “চলচ্চিত্র ইন্ডাস্ট্রিই আমাকে আজকের মাহিয়া মাহি বানিয়েছেন। আমাকে নিয়ে এত আলোচনা এটা চলচ্চিত্রে কাজ করার কারণেই। চলচ্চিত্র আমার বেইজ। রাজনীতি তো মানুষের সেবার জন্য। আমি মানুষের সেবা করব, পাশাপাশি আমার বেইজটাও ধরে রাখব।”

মাহিয়া মাহি বলে রেখেছেন, মনোনয়ন না পেলে দলের হয়ে ‍যিনি মনোনয়ন পাবেন তার জন্যই কাজ করবেন।