শাহরুখের ‘ডানকি’ আসতে পারে বড়দিনে

‘ডানকি' মুক্তি পেলে হ্যাটট্রিক করবেন বলিউডের কিং খান। 

নিউজ ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 8 Feb 2024, 05:59 AM
Updated : 8 Feb 2024, 05:59 AM

কথাই ছিল শাহরুখ যখন ফিরবেন, তখন পরপর তিনটি সিনেমায় তাকে পাওয়া যাবে। সেই কথামতো প্রথম দুই সিনেমা ‘পাঠান' ও ‘জওয়ান' দিয়ে ‘কামাল' করেছেন শাহরুখ খান। এখন অপেক্ষা ‘ডানকি' আসছে কবে? শাহরুখ খান জানালেন, তার কামব্যাক ক্যারিয়ারের তৃতীয় সিনেমাটি আসছে বছর শেষে বড়দিনের সময় বা ইংরেজি নতুন বছরের আগ দিয়ে।

‘ডানকি' মুক্তি পেলে হ্যাটট্রিক করবেন বলিউডের কিং খান। ‘জওয়ান' সিনেমা নিয়ে মুম্বাইয়ে শুক্রবার এক ‘সেলিব্রেশনস কনফারেন্সে যশরাজ স্টুডিওতে সাংবাদিকদের মুখোমুখি হন শাহরুখ, নায়কের অনুরাগীরাও ছিলেন ওই সংবাদ সম্মেলনে। আর মঞ্চে উপস্থিত ছিলেন সিনেমার পরিচালক অ্যাটলি কুমার, খল নায়ক বিজয় সেতুপতি সহ আরও কয়েকজন অভিনয়শিল্পী।

সংবাদ সম্মেলনে ‘জওয়ান' নিয়ে নানা অজানা তথ্য সামনে আনেন শাহরুখ, কথা বলেন তার অভিনয় জীবনের জোয়ার-ভাটার দিন নিয়ে। আর সেই সঙ্গে জানান ‘ডানকি'র মুক্তির দিনক্ষণ।

একদিন আগেই মাইক্রোব্লগিং সাইট এক্সে ‘এসআরকে' সেশনে ‘ডানকি' মুক্তি নিয়ে শাহরুখ দর্শকদের বলেছিলেন ‘একটু জিরিয়ে নিতে'। কারণ সিনেমার নির্মাতা রাজকুমার হিরানি মনে করেন, ভালো কিছু হজমে সময় দেওয়া প্রয়োজন।"

এবার শাহরুখ বললেন, “২৬ জানুয়ারি ভারতের প্রজাতন্ত্র দিবসের আগে ‘পাঠান' এনেছি। জন্মাষ্টমীতে মুক্তি পেয়েছে ‘জওয়ান'। এখন ক্রিসমাস বা নতুন বছরের কাছাকাছি সময়ে ‘ডানকি' মুক্তি দেব। আমি জাতীয় সংহতি বজায় রাখি। যাই হোক, যখন আমার সিনেমা মুক্তি পায়, তখনই আমার ঈদ।"

পরিচালক রাজকুমার হিরানির সঙ্গে ‘ডানকি' সিনেমায় প্রথমবারের মতো কাজ করেছেন ‘বলিউড বাদশা’। সিনেমার গল্প বা শাহরুখের চরিত্র কী, তা জানা যায়নি। হিরানিও তার স্বভাবমত গল্পের আভাস দেননি। তবে ‘ডানকির' শুটিং এবং পোস্ট প্রোডাকশন কাজও শেষ হয়েছে।

শাহরুখের ভাষ্য, ঈশ্বর সদয় ছিলেন বলে ‘পাঠান' ও ‘জওয়ান' নিয়ে মাথা তুলে দাঁড়িয়েছেন তিনি।

শাহরুখ বলেন, “আমি কঠোর পরিশ্রম করছি ‘জওয়ান'র জন্য, হয়তো ‘পাঠান'র চেয়েও বেশি। আগামীতে আরও করব। আমার কাছে এখন একটি বিষয়ই সবচেয়ে আনন্দের। মানুষ যখন আমার সিনেমা দেখে খুশি মনে বাড়ি যায়।"

এদিকে সংবাদ সম্মেলনে শাহরুখ বলেন, গত চার বছর ধরে ‘জওয়ান' নিয়ে আছেন তিনি। এর মাঝে কোভিড মহামারী এসেছে। বাধা এসেছে, এসেছে হতাশা। কিন্তু আজ তিনি তার পরিশ্রম ও ধৈর্য ধারণের ফল পাচ্ছেন।

শাহরুখ বলেন, যখন তার সিনেমা একের পর এক ফ্লপ করেছে তিনি শুটিং সেটে যেতে ভয় পেতেন শুটিং সেটে যেতে।

“আমার মনোবল বাড়িয়ে দিয়েছিল আমার বড় ছেলে আরিয়ান।  আরিয়ান আর আমার মেয়ে সুহানার বলতো বাবা, তোমাকে আমরা নায়ক এবং তারকা হিসেবে দেখেছি। কিন্তু আমার ছোট ছেলে  নব্বইয়ের আব্রাম আমার সেই উজ্জ্বল সময় দেখেনি। ওকে বোঝানো দরকার ছিল যে ওর বাবা হিন্দি ফিল্মের বাদশাহ। তাই সুহানা আর আরিয়ান আমাকে আগামী পাঁচ সিনেমাতে জানপ্রাণ দিয়ে পরিশ্রম করেতে বলেছিল। আমি সেই চেষ্টাই করেছি।”

সংবাদ সম্মেলনে ‘জওয়ান' এর নায়িকা নয়নতারা ছিলেন না। এক ভিডিও বার্তায় তিনি সিনেমার টিম এবং দর্শকদের প্রতি কৃতজ্ঞতা জানান।

এছাড়া অভিনেত্রী দীপিকা পাড়ুকোন,সান্যা মলহোত্র, ঋদ্ধি ডোগরা, লহের খান এবং সুনীল গ্রোভারও অংশ নিয়েছিলেন সংবাদ সম্মেলনে। সংবাদ সূত্র: হিন্দুস্তান টাইমস

(প্রতিবেদনটি প্রথম ফেইসবুকে প্রকাশিত হয়েছিল ১৬ সেপ্টেম্বর ২০২৩ তারিখে: ফেইসবুক লিংক)