চঞ্চলের 'আপনার চেয়ে আপন যে জন'

চঞ্চল মনে করেন তার 'পরিচিতি ও জনপ্রিয়তার' পেছনের একজন গুরুত্বপূর্ণ কারিগর হলেন বৃন্দাবন দাস।

গ্লিটজ ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 8 Dec 2023, 06:46 AM
Updated : 8 Dec 2023, 06:46 AM

গত দেড় দশকে অভিনেতা চঞ্চল চৌধুরী এবং নির্দেশক-নাট্যকার ও অভিনেতা বৃন্দাবন দাসের সম্পর্ক পেশাগত থেকে পৌঁছে গেছে ব্যক্তিগত পর্যায়ে। বড় ভাই এবং বন্ধুসম সেই মানুষটির জন্মদিনে চঞ্চল তাকে পরিচয় করিয়ে দিলেন আরও কাছের মানুষ হিসেবে।

যুগল ছবি পোস্ট করে চঞ্চল লিখেছেন, "শুভ জন্মদিন বৃন্দাবনদা, আমার আপনার চেয়ে আপন যে জন।"

দুজনেরই বাড়ি পাবনা জেলায়। বৃন্দাবনের চিত্রনাট্যে আঞ্চলিক ভাষায় লেখা বহু নাটকে অভিনয় করে গত একদশকের বেশি সময় ধরে দারুণ খ্যাতি কুড়িয়েছেন চঞ্চল।

বৃন্দাবন দাসের স্ত্রী অভিনেত্রী শাহনাজ খুশি এবং চঞ্চলের বন্ধুত্বের কথাও সবার জানার। এই তিনজনের বন্ধুত্বের খাতিরে অনেক বছর ধরে দুই পরিবারের সখ্য। এছাড়া বৃন্দাবন-খুশির দুই ছেলে দিব্য জ্যোতি ও সৌম্য জ্যোতিও নাটক ও ওয়েব সিরিজে চঞ্চলের সহশিল্পী হয়েছেন।

চঞ্চল বলেছেন, তিনি অভিভাবক মেনেছেন বৃন্দাবনকে। কাজ এবং আড্ডার সূত্রে এক সময় প্রায় প্রতিদিন দেখা হয়েছে দুজনের। এখন দুজনেরই কাজের পরিসর মঞ্চ এবং টিভি নাটক ছাড়িয়ে পৌঁছেছে চলচ্চিত্র আর ওটিটিতে।

তবে টিভি নাটকই তাদেরকে একসূত্রে গেঁথেছে জানিয়ে চঞ্চল বলেন, বহুকাল আগে 'দ্য নিউ সবুজ অপেরা’ নাটকের জন্য এর রচয়িতা বৃন্দাবন একজন তরুণ অভিনেতা খুঁজছিলেন। সেখানে কাজের সুযোগ পান চঞ্চল। সেই থেকে পরিচয়।

এরপর একের পর এক টিভি নাটকে চঞ্চলে ভরসা খুঁজে পান বৃন্দাবন। সেসব নাটকের বেশিরভাগ পরিচালনা করেছেন নির্দেশক ও অভিনেতা সালাউদ্দিন লাভলু।  নাটকে তাদের সঙ্গী হয়েছেন শাহনাজ খুশি।

দর্শকদের কাছেও পাবনার আঞ্চলিক ভাষার হাসি মজার নাটকের একটি জুটি ওয়ে ওঠেন চঞ্চল ও বৃন্দাবন। চঞ্চল মনে করেন, তার 'পরিচিতি ও জনপ্রিয়তার' পেছনের একজন গুরুত্বপূর্ণ কারিগর হলেন বৃন্দাবন দাস।