জোকার’র সিকুয়েলের শুটিংয়ে ফিনিক্সের প্রথম দিন

শুটিং শুরু হয়েছে, ২০২৪ সালের শেষে মুক্তি পাবে সিনেমাটি।

গ্লিটজ ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 12 Dec 2022, 03:10 PM
Updated : 12 Dec 2022, 03:10 PM

‘জোকার’র সিকুয়েলে কেমন দেখাবে ওয়াকিস ফিনিক্সকে, সেই কৌতূহল নিয়ে ছিলেন ডিসি কমিকসের ভক্তরা; তার অবসান ঘটেছে।

‘জোকার ২: ফোলি আ দ্যুঁ’র শুটিং শুরু হওয়ার পর শনিবার প্রধান চরিত্র আর্থার ফ্লেকের প্রথম চেহারা প্রকাশ করেছেন এর নির্মাতা ও প্রযোজক টড ফিলিপস।

‘জোকার’ এ অভিনয় করে অস্কারে সেরা অভিনেতার পুরস্কারজয়ী পুয়র্তে রিকান অভিনেতা ফিনিক্স সিকুয়েলে একই চরিত্রে রয়েছেন, তার সঙ্গে এবার লেডি গাগাও থাকছেন।

হলিউড রিপোর্টার জানিয়েছে, টড ফিলিপস নিজের ইনস্টাগ্রাম হ্যান্ডেলে আর্থার ফ্লেক চরিত্রে ওয়াকিন ফিনিক্সের একটি ছবি শেয়ার করেছেন। ক্যাপশনে লিখেছেন, “প্রথম দিন, আমাদের ছেলে#ফিনিক্স।”

২০১৯ সালে মুক্তিপ্রাপ্ত ‘জোকার’ সিনেমায় গোথাম শহরের এক ব্যর্থ কমেডিয়ানের চরিত্রে অভিনয় করে অস্কার জেতেন ফিনিক্স। ওই সিনেমায় গোথাম শহরে হঠাৎ করে উঠে আসা এক কমেডিয়ান একের পর এক অপরাধের সঙ্গে জড়িয়ে যান। ‘জোকার’ চরিত্রটির মাধ্যমে তুলে ধরা হয় সমাজের নিপীড়িত মানুষের যন্ত্রণা।

ওয়াকিন ফিনিক্স হলেন ডিসি কমিকস সিরিজের সবচেয়ে ভয়ঙ্কর সুপার ভিলেন চরিত্রের রূপদানকারী। ‘দ্য ব্যাটম্যান’ সিনেমায় প্রতিশোধপরায়ণ তুখোড় খলনায়ক ছিলেন তিনি।

Also Read: মুক্তির তারিখ জানাল জোকার ২, সঙ্গী লেডি গাগা

‘জোকার’ ডিসি কমিকস ইউনিভার্সের অংশ হলেও এতে ব্যাটম্যান বা অন্য কোনো সুপারহিরোকে যুক্ত করা হয়নি। গল্প আবর্তিত হয়েছে শুধু জোকারকে কেন্দ্র করে।

কয়েক মাস আগে ফিনিক্সের একটি ছবি পোস্ট করেছিলেন পরিচালক ফিলিপস; যাতে আয়েশী ভঙ্গিতে জোকার সিনেমার সিক্যুয়েলের চিত্রনাট্য পড়তে দেখা গিয়েছিল তাকে। তবে সিক্যুয়েলের গল্প কিংবা ফিনিক্স কিংবা লেডি গাগার চরিত্র নিয়ে এখনও কিছু জানা যায়নি।

জোকারের পরিচালক এবং লেখক টড ফিলিপসের সঙ্গে এবার যৌথভাবে চিত্রনাট্য লিখেছেন স্কট সিলভার। ফিলিপস অবশ্য গেল জুন মাসেই সিনেমাটির টিজার ছেড়েছিলেন সোশ্যাল মিডিয়ায়।

লেডি গাগা নতুন সিনেমায় হার্লে কুইন চরিত্রে আসছেন। এছাড়া জাজি বিটজ, ব্রেন্ডন গ্লিসন ও ক্যাথরিন কিনার অভিনয় করবেন।

২০২৪ সালের ৪ অক্টোবর মুক্তি পাবে ‘জোকার ২: ফোলি আ দ্যু’।