বাংলাদেশের সিনেমায় শর্মিলা ঠাকুরসহ ১৮ ভারতীয় শিল্পী

'নলিনী' সিনেমাটি প্রযোজনা করছে বাংলাদেশের  বসুন্ধরা এন্টারটেইনমেন্ট কোম্পানি লিমিটেড, পরিচালনায় থাকছেন ভারতীয় নির্মাতা উজ্জ্বল চ্যাটার্জি।

গ্লিটজ প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 11 Feb 2024, 08:01 AM
Updated : 11 Feb 2024, 08:01 AM

বাংলাদেশের একটি সিনেমায় অভিনয় করতে চলেছেন ভারতীয় অভিনেত্রী শর্মিলা ঠাকুরসহ দেশটির ১৮জন কলাকুশলী।

'নলিনী' সিনেমাটি প্রযোজনা করছে বাংলাদেশের  কোম্পানি বসুন্ধরা এন্টারটেইনমেন্ট কোম্পানি লিমিটেড। পরিচালনায় থাকছেন ভারতীয় নির্মাতা উজ্জ্বল চ্যাটার্জি।

এর আগে এই নির্মাতা ‘গণ্ডি’, ‘কালরাত্রি’, ‘ভূমিকা’, ‘এস্কেপ ফ্রম তালিবান’, ‘উত্থান’, ‘স্বভূমি’সহ কয়েকটি সিনেমা নির্মাণ করেছেন।

বসুন্ধরা এন্টারটেইনমেন্টর চিফ অপারেটিং অফিসার এম এম জসীম উদ্দীন গ্লিটজকে বলেন, "আমরা এখনো প্রস্তুতি পর্বে আছি। সব কিছু এখনো চূড়ান্ত হয়নি। আমাদের দিক থেকে প্রস্তুতি শেষ হলে সাংবাদিক সম্মেলন করে বিস্তারিত জানাব।"

'নলিনী’ সিনেমায় শর্মিলা ঠাকুরসহ ১৮ জন ভারতীয় কলাকুশলী কাজ করবেন বলে তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ও নিশ্চিত করেছে। ভারতীয়দের পাশাপাশি বাংলাদেশের শিল্পীরাও অভিনয় করবেন এ সিনেমায়।

'নলিনী'র উল্লেখযোগ্য অংশের শুটিং হবে বাংলাদেশে। তবে সিনেমাটির গল্প সম্পর্কে কিছু জানা যায়নি।

তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের গত ৫ ফেব্রুয়ারির একটি চিঠি বলছে, ভারতীয় শিল্পীদের 'নলিনী' সিনেমার শুটিংয়ে অংশ নেওয়ার অনুমতি দেওয়া হয়েছে।

মন্ত্রণালয়ের উপসচিব (অতিরিক্ত দায়িত্ব) মো. সাইফুল ইসলাম স্বাক্ষরিত চিঠিতে বলা হয়, "শিল্পীদের পারিশ্রমিক ও অন্যান্য খরচ বাবদ ২ কোটি রুপির বিপরীতে প্রথম কিস্তিতে ৫০ লাখ রুপি ব্যাংকিং চ্যানেলে ভারতে পাঠানোর অনুমতিও দেওয়া হয়েছে।"

নলিনী সিনেমার ভারতীয় অভিনয় শিল্পীর তালিকায় রয়েছেন- শর্মিলা ঠাকুর, সায়ী মঞ্জেরকর, পরান বন্দ্যোপাধ্যায়, মহেশ মঞ্জেরকর, অর্জুন চক্রবর্তী, ভিক্টর ব্যানার্জি, সীমা দেশমুখ, লিলি চক্রবর্তী, বাদশা মিত্র, ঋতাভরী চক্রবর্তী, টোটা রায়চৌধুরী, সমুদ্রনীল, শুভজিৎ দাস ও রণজয় বিষ্ণুসহ আরও কয়েককজন।

সিনেমাটির চিত্রনাট্য করছেন তনিমা ভট্টাচার্য এবং স্ক্রিপ্ট রাইটার হিসেবে আছেন সাগরিকা চ্যাটার্জি। চিত্রগ্রহণে থাকছেন অভীক মুখোপাধ্যায়।