ডন এখনও! উচ্ছ্বাস শাবান আজমীর

অমিতাভ বচ্চনের জন্মবার্ষিকীতে তার পুরনো সিনেমাগুলো নিয়ে চলছে উৎসব।

গ্লিটজ ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 10 Oct 2022, 05:29 PM
Updated : 10 Oct 2022, 05:29 PM

আশি পূর্ণ করছেন বলিউডের জীবন্ত কিংবদন্তি অমিতাভ বচ্চন; তার জন্মদিনকে স্মরণীয় করে রাখতে আয়োজন হয়েছে ‘বচ্চন ব্যাক টু বিগিনিং’, আর তাতে বড় পর্দায় এই অভিনেতার 'ডন' দেখে দর্শক প্রতিক্রিয়াকে 'অবিশ্বাস্য' বলেছেন শাবানা আজমী।

মঙ্গলবার অমিতাভ বচ্চনের ৮০তম জন্মবার্ষিকী। এই উপলক্ষে ভারতের ১৭টি শহরে এক যোগে আয়োজন করা হয়েছে উৎসব, যেখানে তার বাছাই করা ১১টি সিনেমা দেখানো হচ্ছে।

সেই উৎসবে 'ডন' দেখার পর দর্শকদের উচ্ছ্বাসের একটি ভিডিও সোশ্যাল মিডিয়ায় শেয়ার করে শাবানা আজমী লিখেছেন, “পিভিআর জুহুতে ডন-এর শোতে অবিশ্বাস্য দর্শক ছিল। রক কনসার্টের মতো সংলাপ আওড়াচ্ছিল তারা। কী এক অসাধারণ উদ্যোগ!”

'অমর আকবর অ্যান্টনি' সিনেমায় অমিতাভের পর্দাসঙ্গী শাবানা আজমীর সেই পোস্টে অভিনেত্রী দিব্যা দত্ত মন্তব্য করেছেন, “সেখানে আমিও ছিলাম। রীতিমতো অবিশ্বাস্য!”

৮ থেকে ১১ অক্টোবর পর্যন্ত চলবে এই উৎসব। মুম্বাইয়েরে ফিল্ম হেরিটেজ ফাউন্ডেশন এবং একটি মাল্টিপ্লেক্স চেইন ‘পিভিআর’ চার দিনব্যাপী এই উৎসব আয়োজন করেছে।

দর্শকরা জমিয়ে উপভোগ করছে আয়োজনটি। বিগ বি’র বন্ধুবান্ধব, পরিবারসহ অন্যান্য শিল্প ব্যক্তিত্বরাও দর্শকদের সুবিধা নিশ্চিত করার সর্বোচ্চ চেষ্টা করে যাচ্ছে।

Also Read: জন্মদিনে ১৭ শহরে ‘অমিতাভ উৎসব’

অমিতাভকন্যা শ্বেতা বচ্চন নন্দাও বড় পর্দায় 'দিওয়ার' দেখার দর্শক প্রতিক্রিয়া নিজের সোশ্যাল মিডিয়া হ্যান্ডেলে শেয়ার করেছেন।

রণবীর সিং, জোয়া আখতার থেকে করণ জোহরের মতো সেলিব্রিটিরা শ্বেতার পোস্টে ভালবাসা জানিয়েছেন। ‘সেরা চলচ্চিত্র!’ মন্তব্য করেছেন করণ জোহর।

অন্যদিকে 'ডন' দেখতে রোববার পিভিআর পরিদর্শনে গিয়েছিলেন অমিতাভপুত্র অভিষেক বচ্চন।

বচ্চন ব্যাক টু বিগিনিং’ নিয়ে ব্যাপক উচ্ছ্বসিত অমিতাভ নিজেও। তিনি বলেন, “এতগুলো শহরে আমার পুরনো সিনেমা দেখানো হবে, এমন পরিকল্পনা হতে পারে, আমি ভাবতেও পারিনি। বড় পর্দায় সিনেমা দেখার অভিজ্ঞতা সবসময়েই অন্যরকম।”

তবে এই সিনেমাগুলোকে শুধু ‘তার’ বলতে নারাজ অমিতাভ। “এগুলো আমার একক কাজ নয়। পরিচালক ও অন্যান্য অভিনয় শিল্পী এবং সব কলাকুশলীদের সম্মিলিত পরিশ্রমের ফল।” আয়োজকদের ধন্যবাদ জানিয়ে বিগ বি বলেন, “হলে সিনেমা দেখানো মানে ওই সময়কে ফিরিয়ে আনা, যে সময়টা হারিয়েছে সেই কবেই, কিন্তু তাজা আছে সেইসব স্মৃতি।”

ভারতীয় চলচ্চিত্রের ঐতিহ্য বাঁচিয়ে রাখতে এ ধরনের প্রদর্শনী আরও বেশি করে আয়োজনের তাগিদ দেন অমিতাভ।

বলিউড শাহেনশা অমিতাভ বচ্চনের ব্রহ্মাস্ত্র ও গুডবাই এখন সিনেমা হলগুলোতে চলছে। এছাড়া কৌন বনেগা ক্রোড়পতির চতুর্দশ সিজনের সঞ্চালনার কাজেও ব্যস্ত তিনি।