রানি বন্দনায় বলিউড

শাহরুখ খানতো বলে বসেছেন, “আমার রানি কেন্দ্রীয় ভূমিকায় উজ্জ্বল হয়ে উঠেছেন কারণ কেবল একজন রানিই সেটি করতে পারেন।“

গ্লিটজ ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 17 March 2023, 11:40 AM
Updated : 17 March 2023, 11:40 AM

মিসেস চ্যাটার্জি হয়ে প্রত্যাবর্তন হল বলিউডের রানি, অভিনেত্রী রানি মুখার্জির। আর সেই সিনেমার বিশেষ স্ক্রিনিংয়ের জমকালো আয়োজনে হাজির হয়েছিল এক টুকরো বলিউড।

নির্মাতা আশিমা ছিব্বার পরিচালিত ‘মিসেস চ্যাটার্জি ভার্সেস নরওয়ে’ সিনেমায় এক ‘লড়াকু’ মায়ের ভূমিকায় অভিনয় করেছেন রানি। সিনেমাটি মুক্তি পেয়েছে শুক্রবার।

এর আগে ২০১৯ সালে ‘মারদানি ২’ এর সাফল্যের পর ‘বান্টি অর বাবলি’ সিনেমার সিক্যুয়েল দিয়ে রানি পর্দায় এসেছিলেন ঠিকই, কিন্তু সেবারে আলো ছড়াতে পারেননি।

ক’দিন আগে মুম্বাইয়ের যশ রাজ স্টুডিওতে ‘মিসেস চ্যাটার্জি ভার্সেস নরওয়ে’র বিশেষ স্ক্রিনিংয়ের পর সতীর্থদের প্রশংসার ভাসছেন রানি। শাহরুখ খানতো বলে বসেছেন, “আমার রানি কেন্দ্রীয় ভূমিকায় উজ্জ্বল হয়ে উঠেছেন কারণ কেবল একজন রানিই সেটি করতে পারেন।“ 

টাইমস অব ইন্ডিয়া জানিয়েছে, স্ক্রিনিং অনুষ্ঠানে তারকাদের মধ্যে উপস্থিত ছিলেন বলিউড অভিনেতা সালমান খানও। ওই অনুষ্ঠানে দুজনের যুগল ছবি সোশাল মিডিয়ায় ছড়িয়ে পড়লে তাতে স্মৃতিকাতর হয়ে পড়েন ভক্ত অনুরাগীরা।

এককালের জনপ্রিয় এই জুটির ছবি নিচে ভক্তদের অনেকই তাদের একসাথে পর্দায় দেখার আকাঙ্ক্ষা জানিয়ে মন্তব্য করেছেন।

'হর দিল জো পেয়ার কারেগা' ও 'কহি পেয়ার না হো জায়ে'-এর মত বেশ কয়েকটি সুপারহিট সিনেমায় একসঙ্গে কাজ করেছেন সালমান ও রানি।

রানির অভিনয়ে মুগ্ধ শাহরুখ খান টুইটারে লিখেছেন, “সিনেমার পুরো টিমকে তাদের দুর্দান্ত প্রচেষ্টার বাহবা জানাতে হয়। পরিচালক অত্যন্ত সংবেদনশীলতার সাথে একজন মানুষের সংগ্রাম দেখিয়েছেন। জিম, অনির্বাণ, নমিত, সৌম্য মুখোপাধ্যায়, বালাজিগৌরী, সকলেই উজ্জ্বল হয়ে আছেন। অবশ্যই দেখবার মতো সিনেমা।"

স্ক্রিনিং-এ গিয়েছিলেন প্রবীণ অভিনেত্রী রেখাও।তারকা দম্পতি ক্যাটরিনা কাইফ ও ভিকি কৌশলকেও দেখা গেছে অনুষ্ঠানে। সিনেমা দেখার পর নিজেদের ইনস্টাগ্রামে সিনেমার পোস্টার শেয়ার করে রানির অভিনয়ের প্রশংসা করেছেন এই দম্পতি।

আরও উপস্থিত ছিলেন হালের নায়িকা কিয়ারা আদভানি, দক্ষিণী নায়িকা শ্রুতি হাসান, অভিনেতা সান্তনু হাজারিকা, কবির খান, মিনি মাথুর, রিচা চাড্ডা, আলী ফজলসহ আরও কয়েকজন।

এ সিনেমার ঘোষণা এসেছিল ২০২১ সারে রানির জন্মদিনের দিন ২১ মার্চ। সেদিন বেশিকিছু না জানিয়ে রানি বলেছিলেন, “গল্পে রয়েছে মানবতা বোধ। আর ছবিটি আমি সব মায়েদের উদ্দেশ্যে উৎসর্গ করলাম।”

‘মিসেস চ্যাটার্জি ভার্সেস নরওয়ে’-তে সত্য ঘটনা অবলম্বনে প্রবাসী ভারতীয় এক মায়ের লড়াই হচ্ছে এই সিনেমার প্রেক্ষাপট।

কিছুদিন আগে প্রকাশ পায় সিনেমার ট্রেইলার। সিনেমায় দেখান হয়েছে দুই সন্তান নিয়ে স্বামীর সঙ্গে নরওয়েতে পাড়ি জমান কলকাতার এক সাধারণ গৃহবধূ, সবকিছু চলছিল ঠিকঠাকভাবে, তবে একদিন বিপত্তি বাঁধাল সেখানকার আইন।

সন্তানদের ঠিকমতো দেখভাল করতে পারছেন না- এমন অভিযোগে সরকারের শিশু সুরক্ষা সেবা বিভাগ ছিনিয়ে নেয় তার দুই সন্তানকে, এরপর শুরু হয় সন্তান ফিরে পেতে এক মায়ের লড়াই। সন্তানদের ফিরে পেতে মরিয়া হয়ে আদালতে ছোটেন মা, কঠোর নিয়মের বিরুদ্ধে একাই চালিয়ে যান রুদ্ধশ্বাস লড়াই। 

সিনেমায় রানির স্বামীর ভূমিকায় অভিনয় করেছেন কলকাতার অভিনেতা অনির্বাণ ভট্টাচার্য।

পুরনো খবর:

Also Read: রানী এবার ‘মিসেস চ্যাটার্জি’

Also Read: প্রবাসী লড়াকু মায়ের ভূমিকায় ফিরছেন রানি