‘জওয়ান’ নির্মাণের পরিকল্পনা হয় ৫ বছর আগে

শুক্রবার মুক্তির পর দুই দিনে ‘জওয়ান’ বিশ্বব্যাপী ২০০ কোটি রুপির ব্যবসা করেছে।

নিউজ ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 9 Feb 2024, 01:35 PM
Updated : 9 Feb 2024, 01:35 PM

বলিউড তারকা শাহরুখ খানের যে সিনেমা উদ্বোধনী আয়ে রেকর্ড গড়েছে, সেই ‘জওয়ান’ তৈরি নিয়ে আলোচনা শুরু হয় পাঁচ বছর আগে।

ভারতীয় সংবাদমাধ্যমকে এই তথ্য জানিয়েছেন ক্রিকেটার দীনেশ কার্তিক। সোশ্যাল মিডিয়ায় কার্তিক বলেছেন, ২০১৮ সালে চেন্নাইতে, কলকাতা নাইট রাইডার্স আর চেন্নাই সুপার কিংসের খেলা চলার সময়ে নির্মাতা অ্যাটলি কুমার প্রথম শাহরুখকে ‘জওয়ান’ নিয়ে তার স্বপ্নের কথা জানান।

কার্তিক বলেন, “আমি সে সময় কলকাতা নাইট রাইডার্সে খেলতাম। অ্যাটলি আগে থেকে শাহরুখের সঙ্গে অ্যাপয়েনমেন্ট করেছিলেন। আমার মনে আছে, ছোট্ট একটা স্ক্রিপ্ট শাহরুখকে সে সময় দেওয়া হয়। অ্যাটলি আর শাহরুখ খেলা দেখতে দেখতে সিনেমা নিয়ে আলোচনা করেন।”

কিছুদিন আগে এই সিনেমায় কাজ করা বাঙালি অভিনেত্রী সঞ্জিতা ভট্টাচার্য বলেছিলেন, কোভিড মহামারীর দ্বিতীয় বছর অর্থাৎ ২০২১ সাল থেকে ওই সিনেমায় মূল শুটিং শুরু হয়। যদিও আরও আগে থেকে সিনেমার কাজ শুরু হয়েছিল।

এদিকে মাইক্রো ব্লগিং সাইট এক্সে ভক্তদের সঙ্গে ‘এসআরকে’ সেশনে আড্ডায় এক ভক্তের প্রশ্নে শাহরুখ যে উত্তর দিয়েছেন তাতে ‘জওয়ান’র সিক্যুয়েল নিয়ে সম্ভাবনা তৈরি হয়েছে বলে মনে করছেন অনেকে।

শাহরুখের কাছে প্রশ্ন ছিল “স্যার কালীকে (জওয়ানের খলনায়ক বিজয় সেতুপতি) নতুন করে শায়েস্তা করা যায়?”

শাহরুখ বলেন, “কালীর সব কালো টাকা নিয়ে নিয়েছি। এবার দেখি অন্যদেরও সুইস ব্যাঙ্কে রাখা কালো টাকা উদ্ধার করতে পারি কি না। এখন কেবল ভিসা পাওয়ার অপেক্ষায় রয়েছি।“

শাহরুখের এই কথার পরপরই সোশ্যাল মিডিয়ায় ‘জওয়ান ২ ‘র জন্য ট্রেন্ডিং শুরু করেন ভক্ত-অনুরাগীরা।

শুক্রবার মুক্তির পর দুই দিনে ‘জওয়ান’ বিশ্বব্যাপী ২০০ কোটি রুপির ব্যবসা করেছে।

শাহরুখ খান এ সিনেমায় দ্বৈত চরিত্রে অভিনয় করেছেন। তাকে বাবা ও ছেলে দুই ভূমিকায় দেখা গেছে।

শাহরুখ ছাড়াও আছেন বিজয় সেতুপতি, নয়নতারা, সানিয়া মালহোত্রা, ঋদ্ধি ডোগরা, প্রিয়ামণি, সুনীল গ্রোভারসহ আরও অনেকে। ক্যামিও চরিত্রে কাজ করেছেন বলিউডি নায়িকা দীপিকা পাড়ুকোন ও সঞ্জয় দত্ত। সংবাদসূত্র: পিংকভিলা, টাইমস নাও

(প্রতিবেদনটি প্রথম ফেইসবুকে প্রকাশিত হয়েছিল ১০ সেপ্টেম্বর ২০২৩ তারিখে: ফেইসবুক লিংক)