শাহরুখপুত্র আরিয়ান আসছেন ক্যামেরার পেছনে

ওয়েব সিরিজটির নাম চূড়ান্ত না হলেও ইতোমধ্যে অভিনয় শিল্পী বাছাই পর্বের কাজ হয়েছে।

গ্লিটজ ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 8 Oct 2022, 10:14 AM
Updated : 8 Oct 2022, 10:14 AM

গল্প লিখছেন শাহরুখপুত্র আরিয়ান খান, আর সেই গল্পে দাঁড়াবে ওয়েব সিরিজ। এছাড়া একটি ফিচার ফিল্মের কাহিনীও উঠে আসবে আরিয়ানের ভাবনায়।

বলিউডে এমন কথাও শোনা যাচ্ছে। টাইমস অব ইন্ডিয়া জেনেছে, আরিয়ান ফিল্ম জগতে পা রাখতে চলেছেন, তবে লাইট-ক্যামেরার সামনে নয়। চলচ্চিত্রকার ও নির্মাতা হিসেবেই আত্মপ্রকাশ করতে চলছেন এই তরুণ।

মুম্বাইয়ের একটি স্টুডিওতে সম্প্রতি ওয়েব সিরিজটির একটি দৃশ্যের পরীক্ষামূলক শুটিংও সেরেছেন আরিয়ান, এমন খবরও পাওয়া যাচ্ছে।

শুটিং শুরুর আগে ফ্লোরে সবাইকে নিয়ে বসেছেন তিনি, কাজের খুঁটিনাটি বুঝিয়েও দেন, কী করতে চাইছেন বারবার বুঝিয়ে দিচ্ছেন সহকর্মীদের।

সিরিজটির নাম চূড়ান্ত না হলেও ইতোমধ্যে অভিনয় শিল্পী বাছাই পর্বের কাজ হয়েছে। প্রচুর মানুষ নাকি অডিশনও দিয়েছেন। দেখা গেছে অভিনেতা প্রীত কামানিকেও।

ছেলের পেশাগত জীবনের প্রথম ধাপে পাশে আছেন শাহরুখ খান। আরিয়ানের প্রথম ওয়েব সিরিজটি প্রযোজনা করছে শাহরুখের সংস্থা ‘রেড চিলিজ’ এন্টারটেইনমেন্ট”।

শাহরুখ খানের তিন ছেলে-মেয়ের মধ্যে আরিয়ান সবার বড়। আরিয়ানার ছোট বোন সুহানা খান। সবচেয়ে ছোট আব্রাম খান। মেয়ে সুহানা খান এরই মধ্যে অভিনয়ে নেমেছেন।

আরিয়ানের আগ্রহ কোন দিকে- প্রশ্নে এর আগে শাহরুখ বলেছিলেন, তার বড় ছেলে আরিয়ান নির্দেশনা ও লেখালেখিকেই বেছে নেবেন বলে ধারণা তার। কারণ আরিয়ান গত চার বছর ধরে লিখছেন, নির্দেশনার জন্যেও নিজেকে প্রস্তুত করেছেন।

আরিয়ানের চিত্রনাট্য লেখা ও নির্দেশনার প্রস্তুতি বলে দেয় তার বাবার ধারণা সত্যি হতে যাচ্ছে।

এছাড়া আরিয়ান তার বাবার সঙ্গে এর আগে এনিমেশন ফিল্ম লায়ন কিংয়ের হিন্দি সংস্করণে কণ্ঠ দিয়েছিলেন। ওই চলচ্চিত্রে সিমবার কণ্ঠটি আরিয়ানের, আর সিমবার বাবা মুফাসার কণ্ঠটি ছিল শাহরুখের।

Also Read: জামিন পেলেন আরিয়ান খান

গত বছরে আরিয়ানের উপর দিয়ে বয়ে গিয়েছিল এক ঝড়। একটি প্রমোদতরীর পার্টি থেকে তাকে গ্রেপ্তার করে শোরগোল ফেলে দিয়েছিল ভারতের মাদকদ্রব্য নিয়ন্ত্রণ ব্যুরো-এনসিবি।

এরপর আরিয়ানের নামে মাদক মামলা, কারাবাস আর আইনি জটিলতায় জেরবার হয়েছে শাহরুখের পরিবার।

গ্রেপ্তার হওয়ার তিন সপ্তাহ পর বেশ কিছু শর্তে জামিন পেয়েছিলেন ২৩ বছর বয়সী আরিয়ান। শর্ত ছিল, তার পাসপোর্ট জমা রাখতে হবে আদালতের কাছে। প্রত্যেক শুক্রবার এনসিবি দপ্তরে হাজিরা দিতে হবে। অভিযুক্ত কিংবা সাক্ষীদের কারও সঙ্গে যোগাযোগ করতে পারবেন না তিনি। আর বিচার প্রক্রিয়া নিয়ে সাংবাদিকদের সঙ্গে কোনো কথা বলতে পারবেন না।

চলতি বছরের মে মাসের শেষ নাগাদ এনবিসি জানায় ওই মাদক মামলায় অভিযোগপত্রে আসামির তালিকা থেকে আরিয়ানের নাম বাদ দেওয়া হয়েছে। কারণ তদন্তে আরিয়ানের বিরুদ্ধে যথেষ্ট অভিযোগ মেলেনি।