মহাত্মা গান্ধীর সঙ্গে রাহুলের তুলনা করলেন কমল হাসান

কমল হাসানের ভাষ্য, কর্নাটকের মানুষ রাহুলের ভরসার মান রেখেছে।

গ্লিটজ ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 14 May 2023, 08:52 AM
Updated : 14 May 2023, 08:52 AM

‘ভালোবাসা ও নম্রতা’ দিয়ে যে দুনিয়ার যে কোনো শক্তির ভিত নাড়িয়ে দেওয়া সম্ভব, সেটি কংগ্রেস নেতা রাহুল গান্ধী ‘প্রমাণ করে দিয়েছেন’ বলে মন্তব্য করেছেন ভারতীয় অভিনেতা কমল হাসান।

ভারতের দক্ষিণপশ্চিমাঞ্চলীয় রাজ্য কর্ণাটকে বিধানসভা নির্বাচনে বিজেপিকে হারিয়ে কংগ্রেসের জয়ের ঘটনায় রাহুলকে অভিনন্দন জানিয়ে এ কথা বলেছেন দাক্ষিণের এই অভিনেতা।

তার ভাষ্য, “মহাত্মা গান্ধীর মত রাহুলও মানুষের হৃদয়ে পাকাপাকি জায়গা করে নিয়েছেন।“

ইন্ডিয়া টুডে জানিয়েছে, টুইটারে রাহুলের সঙ্গে ছবি পোস্ট করে কংগ্রেসের এই নেতাকে শুভেচ্ছা জানিয়েছেন দক্ষিণের এই অভিনেতা।

কমল লিখেছেন, “গুরুত্বপূর্ণ একটা জয়ের জন্য অনেক অভিনন্দন। গান্ধীজির (মোহনদাস করমচাঁদ গান্ধী) মত আপনি এগিয়ে গেছেন, জায়গা করে নিয়েছেন মানুষের মনে। প্রমাণ করে দিয়েছেন যে, ভালবাসা ও নম্রতা দিয়ে দুনিয়ার যে কোনো শক্তির ভিত নাড়িয়ে দেওয়া যায়। আপনার এই নম্র পন্থা জনগণের কাছে সতেজ হাওয়ার মত।

কর্ণাটকের মানুষ বিভাজনের রাজনীতি প্রত্যাখ্যান করেছে মন্তব্য করে কমল হাসান বলেন, “কর্ণাটকের মানুষ আপনার ভরসার মান রেখেছেন। কেবল বিজয় নয়, জয় অর্জনে যে পদ্ধতিতে আপনি এগিয়েছেন, তার জন্য আপনাকে অভিনন্দন।“

রাজনৈতিক দল মক্কাল নিধি মাইয়মের প্রতিষ্ঠাতা হলেন কমল হাসান। অতীতে তাকে প্রায়ই কংগ্রেসকে সমর্থন করতে দেখা গেছে।

এছাড়া ‘সমাজে ঘৃণা ও ভয়ের’ বিরুদ্ধে লড়াইয়ে ভারতকে একজোট করতে ছয় মাস আগে দক্ষিণের রাজ্য তামিল নাড়ুর কন্যাকুমারী থেকে জম্মু ও কাশ্মীরের শ্রীনগর পর্যন্ত রাহুল গান্ধী যে পদযাত্রা শুরু করেছিলেন, তাতে এক পর্যায়ে শামিল হয়েছিলেন কমলও। সেই সময় রাহুল গান্ধীর সঙ্গে তোলা তার ছবিও সোশ্যাল মিডিয়ায় পোস্ট করেছিলেন কমল।

এই অভিনেতাকে পরবর্তীতে 'ইন্ডিয়ান ২' সিনেমায় দেখা যাবে।