ভাইকে নিয়ে সোশাল মিডিয়ায় লিখতে নওয়াজকে মানা

ফেইসবুকে ভাইয়ের লেখায় ‘ধর্ষণকারী’ দেখে তার বিরুদ্ধে মানহানির মামলা করেছিলেন এই অভিনেতা।

গ্লিটজ ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 13 April 2023, 05:33 PM
Updated : 13 April 2023, 05:33 PM

সোশাল মিডিয়ায় অবমাননাকর মন্তব্যের জন্য ভাই শামসউদ্দিনের বিরুদ্ধে ১০০ কোটি রুপি দাবি করে মানহানির মামলা করেছিলেন বলিউড অভিনেতা নওয়াজউদ্দীন সিদ্দিকী। সেই মামলার শুনানিতে সৌহার্দ্যপূর্ণভাবে সমস্যা মিটিয়ে নিতে দুই ভাইকে সোশাল মিডিয়ায় পরস্পরের বিরুদ্ধে পোস্ট করা থেকে বিরত থাকার নির্দেশ দিয়েছে মুম্বাই হাই কোর্ট।

বুধবার সেই মামলার শুনানির সময় বিচারপতি আর আই চাগলার একক বেঞ্চে এই নির্দেশ দিয়েছে বলে এনডিটিভি জানিয়েছে।

হাই কোর্টের নির্দেশ অনুযায়ী, নওয়াজউদ্দিন ও শামসউদ্দিন দুজনের কেউই সোশাল মিডিয়ায় পরস্পরের বিরুদ্ধে কিছু লিখতে পারবেন না।

আগামী ৩ মে ফের মামলার শুনানি রয়েছে। সেখানে আইনজীবীদের সঙ্গে নিয়ে সশরীরে উপস্থিত থাকতে হবে দুই ভাইকে। বন্ধুত্বপূর্ণ মীমাংসার মাধ্যমে বিষয়টি মিটিয়ে নেওয়ায় ভূমিকা পালন করবে আদালত।

মামলাটিতে সাবেক স্ত্রী আলিয়ার নামও রেখেছিলেন অভিনেতা। বুধবার অভিনেতার আইনজীবী অভিনব চন্দ্রচূড় আদালতকে জানান, সাবেক এই দম্পতি তাদের সমস্যাগুলো পারস্পরিক সমঝোতায় মিটিয়ে নেওয়ার চেষ্টা করছেন। আর তাই আলিয়ার বিরুদ্ধে মামলা নিয়ে আর এগোতে চান না অভিনেতা।

হাই কোর্টের হস্তক্ষেপের কারণে নওয়াজউদ্দিন ও তার সাবেক স্ত্রীর ঝামেলা মিটে যাওয়ার পথে আছে। একই উপায়ের দুই ভাইয়ের মধ্যকার বিবাদও মেটানো সম্ভব বলে শামসুদ্দিনের আইনজীবী রুমি মির্জা মনে করেন।

এদিকে আইনজীবী চন্দ্রচূড় দাবি করেন,ভাইদের মধ্যে যে কোনও আলোচনা শুরু হতে পারে কেবল তখনই, যখন শামাসুদ্দিন তার আপত্তিকর পোস্টগুলো সরিয়ে ফেলবেন, যেখানে অভিনেতাকে ‘ধর্ষণকারী এবং শ্লীলতাহানিকারী’ বলা হয়েছিল।

আদালত তাতে সম্মত হয়ে শামসুদ্দিনকে পোস্টগুলো মুছে ফেলতে বলার পাশাপাশি দুই ভাইকে একে অন্যের বিরুদ্ধে সোশাল মিডিয়াতে পোস্ট করা থেকে বিরত থাকার নির্দেশ দেয়।

সম্প্রতি সাবেক স্ত্রীর সঙ্গে দুই সন্তানের শিক্ষা সংক্রান্ত বিরোধ মিটিয়ে নিয়েছেন অভিনেতা, যা বুধবার আদালতকে জানানো হয়েছে। তাতে বলা হয়, শিগগিরই স্কুলে যোগ দিতে দুবাই ফিরে যাবেন তাদের সন্তানেরা।

কিছুদিন আগে নওয়াজউদ্দিনের করা আবেদনের শুনানিতে আলিয়াকে দুই সন্তানের অবস্থান জানাতে নির্দেশ দেয় আদালত। কারণ তাকে কিছু না জানিয়েই সন্তানদের ভারতে ফিরিয়ে আনার অভিযোগ তুলেছিলেন ‘সেক্রেড গেমস’ তারকা নওয়াজ।

Also Read: নীরবতা ভাঙলেন নওয়াজউদ্দীন সিদ্দিকী