যে কারণে ফের পেছাল ‘ব্ল্যাক ওয়ার’ সিনেমার মুক্তি

জানুয়ারির ৬ তারিখ নয়,’ ব্ল্যাক ওয়ার’ মুক্তি পাচ্ছে ১৩ জানুয়ারি

গ্লিটজ প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 2 Jan 2023, 11:54 AM
Updated : 2 Jan 2023, 11:54 AM

কথা ছিল নতুন বছরের প্রথম সপ্তাহেই মুক্তি পাবে অ্যাকশনধর্মী সিনেমা ‘ব্ল্যাক ওয়ার’, কিন্ত তা হচ্ছে না; সিনেমাটির ট্রেইলার প্রকাশ করে এর নির্মাতা জানিয়েছেন, এক সপ্তাহ পিছিয়ে আগামী ১৩ জানুয়ারি হলে আসছে ‘ব্ল্যাক ওয়ার’।

রোববার ইউটিউবে আসে ‘মিশন এক্সট্রিম’ সিনেমার সিক্যুয়েল ‘ব্ল্যাক ওয়ার’ এর ট্রেইলার। পুলিশের নানা ধরনের অ্যাকশন নিয়ে তৈরি চলচ্চিত্রটিতে কেন্দ্রীয় চরিত্রে অভিনয় করেছেন হালের নায়ক আরিফিন শুভ, তার বিপরীতে আছেন অভিনেত্রী জান্নাতুল ফেরদৌস ঐশী।

মুক্তি পেছানোর কারণ ব্যাখ্যা করে সানী সানোয়ার গ্লিটজকে বলেন, “’ব্ল্যাক ওয়ার’ সিনেমা ‘মিশন এক্সট্রিম’ এর সিক্যুয়েল হলেও এটি স্বতন্ত্র একটি কাজ। এর জন্য আলাদা সেন্সর সনদের প্রয়োজন আছে কি না, তা নিয়ে একটু সংশয় ছিল। আমরা নতুন করে সেন্সর সনদ পেতে আবেদন করেছি। আশা করছি ছাড়পত্র পেতে সমস্যা হবে না।“

শিগগিরই সেন্সর সনদ পাওয়ার প্রত্যাশা জানিয়ে সানোয়ার বলেন, “দেশে ইদানিংকালের মধ্যে সিক্যুয়েলধর্মী সিনেমা নির্মিত না হওয়ায় পলিসি নিয়ে কিছুটা দ্বিধা ছিল। তবে আনন্দের বিষয় হচ্ছে সেন্সরবোর্ড কর্মকর্তাদের সহযোগিতায় সব দ্বিধা দূর হয়েছে। কর্মকর্তারা খুবই সহযোগী মনোভাব দেখিয়েছেন। ফলে মাত্র এক সপ্তাহ পিছিয়ে ১৩ জানুয়ারি দর্শকের সামনে হাজির হচ্ছে ব্ল্যাক ওয়ার।” 

সিনেমাটি প্রচার নিয়ে এক প্রশ্নে তিনি বলেন, “নতুন করে সেন্সর সনদ নিতে দীর্ঘ সময় লেগে যায় কি না সেই আশঙ্কা কাজ করছিল। যার কারণে আমরা ভালোমতো প্রচারও করতে পারছিলাম না। ট্রেইলার প্রকাশ করে পুরোদমে প্রচার কাজে নেমেছি আমরা।“

‘ব্ল্যাক ওয়ার’ সিনেমাটি মিশন এক্সট্রিম’ এর দ্বিতীয় পর্ব হলেও এর নির্মাণ কাজ চলেছে প্রথমটির সাথেই। তাই নির্মাণযজ্ঞকে কিছুটা ‘চ্যালেঞ্জিং’ বললেন সানোয়ার।

“তবে সংশ্লিষ্টদের আন্তরিকতায় দ্রুততার সঙ্গে আমরা সব ধাপ পার করতে পেরেছি। তাই স্বল্প সময়ের ব্যবধানে সিনেমাটি মুক্তি দেওয়া সম্ভব হচ্ছে। না হলে আরো পিছিয়ে যেত।”

সিনেমাটি দেখার অনুরোধ রেখে সানোয়ার দর্শকদের উদ্দেশে বলেছেন, তারা যেন সিনেমা মুক্তিতে ‘অনাকাঙ্ক্ষিত’ এবং ‘অনিচ্ছাকৃত’ বিলম্বের বিষয়টি ক্ষমাসুন্দর দৃষ্টিতে দেখেন। এই নির্মাতার প্রত্যাশা, দর্শক ‘মিশন এক্সট্রিম’ এর মতই উপভোগ করবেন ‘ব্ল্যাক ওয়ার’।

সিনেমায় মূল চরিত্রের অভিনেতা শুভ বলেন, “চলচ্চিত্রপাড়া এখন বেশ মুখর। অনেক ভালো সিনেমা হচ্ছে। মানুষের মধ্যে সিনেমা দেখার ঝোঁক বেড়েছে। আশা করি 'ব্ল্যাক ওয়ার' এই প্রত্যাশিত অবস্থাকে বেগবান করবে।''

কপ ক্রিয়েশন প্রযোজিত ‘মিশন এক্সট্রিম’ ডুওলজিটি সানী সানোয়ারের সঙ্গে যৌথভাবে পরিচালনা করেছেন ফয়সাল আহমেদ।

কুল নিবেদিত, মাইম মাল্টিমিডিয়া সহ-প্রযোজিত এবং ঢাকা ডিটেকটিভ ক্লাবের সহযোগিতায় নির্মিত ‘ব্ল্যাক ওয়ার’ সিনেমায় অন্যান্য চরিত্রে অভিনয় করেছেন- তাসকিন রহমান, সাদিয়া নাবিলা, সুমিত সেনগুপ্ত, মিশা সওদাগর, ফজলুর রহমান বাবু, মনোজ প্রামাণিক, শতাব্দী ওয়াদুদ, শহীদুজ্জামান সেলিম, হাসান ইমাম, লায়লা ইমাম, ইরেশ যাকের, মাজনুন মিজান, সুদীপ বিশ্বাস, সৈয়দ আরেফ, খালিদুর রহমান রুমী, ইমরান সওদাগর, খশরু পারভেজ।

এর আগে ২০২১ সালের ৩ ডিসেম্বর পর্দায় আসে ‘মিশন এক্সট্রিম’। সে সময় বাংলাদেশের বাইরে ১১টি দেশে সিনেমাটি মুক্তি পেয়েছিল।

Also Read: ‘ব্ল্যাক ওয়ার’ আসছে আগামী বছরের শুরুতে

Also Read: মিশন এক্সট্রিমের সিক্যুয়েল ‘ব্ল্যাক ওয়ার’

Also Read: মিশন এক্সট্রিম’র এক গানে ব্যয় ২৮ লাখ টাকা