মিশন এক্সট্রিম’র এক গানে ব্যয় ২৮ লাখ টাকা

ঈদুল ফিতরে মুক্তির অপেক্ষায় থাকা ‘মিশন এক্সট্রিম’ চলচ্চিত্রের এক গানে ২৮ লাখ টাকা ব্যয় হয়েছে বলে জানিয়েছে ছবির প্রযোজনা প্রতিষ্ঠান কপ ক্রিয়েশন।

গ্লিটজ ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 9 Feb 2021, 06:36 AM
Updated : 9 Feb 2021, 06:36 AM

সংযুক্ত আরব আমিরাতের দুবাই শহর ও মরু প্রান্তরে চিত্রায়িত ‘জানি তুমি ছিলে’ শিরোনামে গানটির পেছনে এ অর্থ ব্যয় হয়েছে বলে এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে।

বিগ বাজেটের এ গানে কণ্ঠ দিয়েছেন গেয়েছেন প্রীতম হাসান ও দোলা রহমান। কথা লিখেছেন রাকিব হাসান রাহুল। সুর ও সংগীত করেছেন অদিত রহমান।

ঈদে মুক্তিকে সামনে রেখে সিনেমার একটি বিশ্ব ভালোবাসা দিবস উপলক্ষে প্রকাশ করতে যাচ্ছে প্রযোজনা সংস্থা কপ ক্রিয়েশন।

ছবির অন্যতম পরিচালক, প্রযোজক ও লেখক সানী সানোয়ার বলেন, ‘ছবির গান প্রকাশের অনুরোধ পাচ্ছিলাম অনেকদিন ধরে। তাই ভালোবাসা দিবসে সিনেমাটির সবচেয়ে ব্যয়বহুল রোমান্টিক গানটি প্রকাশ করতে যাচ্ছি। এই গানটি চিত্রায়নে বিন্দু পরিমাণ আপোস করা হয়নি।

গানটির সুর ও সংগীত থেকে শুরু করে সর্বক্ষেত্রে আমরা দর্শকদের জন্য দুর্দান্ত সব চমক রাখার চেষ্টা করেছি। এবার ঈদে এই গানটি একটি বাড়তি বিনোদন যোগ করবে বলে আমার বিশ্বাস “

এর আগে গত ডিসেম্বরে সিনেমাটির একটি পোস্টার প্রকাশ করে প্রচারণা শুরু করা হয়।

আগামী ঈদ-উল-ফিতরে মুক্তি পেতে যাচ্ছে ‘মিশন এক্সট্রিম’র প্রথম খণ্ড। গত বছর ঈদ-উল-ফিতরে মুক্তির কথা থাকলেও বিশ্বব্যাপী করোনা মহামারি শুরু হওয়ায় পিছিয়ে যেতে বাধ্য হয় প্রযোজনা সংস্থাকে। সানী সানোয়ারের সঙ্গে সিনেমাটি যৌথভাবে পরিচালনা করেছেন ফয়সাল আহমেদ।

বিগ বাজেটের ‘মিশন এক্সট্রিম’ সিনেমাটি দুই খণ্ডের সিক্যুয়েল। প্রথম পর্বে মিশন যেখানে শেষ সেখান থেকেই শুরু হয় দ্বিতীয় চলচ্চিত্র ‘মিশন এক্সট্রিম-২’।

সিনেমাটির কেন্দ্রীয় চরিত্রে অভিনয় করেছেন নায়ক আরিফিন শুভ।

তিনি বলেন, “করোনায় আমাদের সিনেমা ইন্ডাস্ট্রির যত ক্ষতি হয়েছে, তা পূরণে ‘মিশন এক্সট্রিম’ বড় ধরনের ভূমিকা রাখবে বলে আমার বিশ্বাস। এই সিনেমায় কাজ করা ছিল আমার জন্য অসাধারণ একটি অভিজ্ঞতা। নিঃসন্দেহ বলা যায়, দর্শকদের জন্য ঈদে দারুণ একটি সিনেমা অপেক্ষা করছে।”

সানী সানোয়ারের কাহিনী, চিত্রনাট্য ও সংলাপের উপর ভিত্তি করে নির্মিত সিনেমাটির শুটিং শুরু হয় ২০১৯ সালের মার্চ মাসে।

ঢাকা, গাজীপুর ও দুবাই শহরের নানা লোকেশনে তিন ধাপে সিনেমাটির দুই খণ্ডে শুটিং সম্পন্ন করার হয়। মাইম মাল্টিমিডিয়া এবং ঢাকা ডিটেকটিভ ক্লাব সহযোগী প্রযোজক হিসেবে যুক্ত থেকে সিনেমার দু’টি খণ্ড নির্মাণ করেছে।

সিনেমাটির প্রথম পর্বে অন্যান্য গুরুত্বপূর্ণ চরিত্রে অভিনয় করেছেন - জান্নাতুল ফেরদৌস ঐশী, তাসকিন রহমান, সাদিয়া নাবিলা, সুমিত সেনগুপ্ত, শতাব্দী ওয়াদুদ, রাইসুল ইসলাম আসাদ, ফজলুর রহমান বাবু, ইরেশ যাকের, সুদীপ বিশ্বাস, সৈয়দ আরেফ, মনোজ প্রামাণিক, মাজনুন মিজান, খালেদুর রহমান রুমী, মোহাম্মদ হায়দার আলী, রাশেদ মামুন অপু, ইমরান সওদাগর, আরেফ সৈয়দ, দীপু ইমাম, সুষমা সরকার, লায়লা ইমাম, এহসানুর রহমান, শামস সুমন, ইকরাম, নাজমুস সাকিব প্রমুখ।