সিকুয়াল নয়, আসবে কান্তারার প্রিকুয়াল

বক্স অফিসে ঝড় তোলা সিনেমাটির গল্পের আগের ঘটনা নিয়ে নতুন সিনেমা আসছে।

গ্লিটজ ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 7 Feb 2023, 01:59 PM
Updated : 7 Feb 2023, 01:59 PM

দক্ষিণ ভারতের জনপ্রিয় সিনেমা ‘কান্তারা’র শততম দিনে চমকপ্রদ তথ্য দিলেন অভিনেতা ও নির্মাতা ঋষভ শেঠি। বক্স অফিসে ঝড় তোলা সিনেমাটির গল্পের আগের ঘটনা নিয়ে নতুন সিনেমা আসছে বলে জানালেন তিনি। তার ভাষ্যে, কান্তারা আসলে সিনেমার দ্বিতীয় ভাগ, প্রথম ভাগ পরের বছর মুক্তি পেতে যাচ্ছে।

এএনআই জানিয়েছে, এক অনুষ্ঠানে দর্শকদের ধন্যবাদ জানিয়ে ঋষভ কান্তারার প্রিকুয়েলের কথা জানান।

তিনি বলেন, “আপনাদের জন্যই সিনেমাটি সফলভাবে শততম দিন পূর্ণ করতে পেরেছে। শুভদিনের এই সুযোগটি তাই আর হাতছাড়া করতে চাইছি না। আপনাদের জানাতে চাই, ‘কান্তারা’ মূলত কাহিনীর দ্বিতীয় ভাগ, প্রথম ভাগ পরের বছর মুক্তি পাবে।”

ঋষভ বলেন, শুটিং চলাকালেই তিনি বুঝতে পেরেছেন কান্তারার ইতিহাসের গভীরতা কতটুকু। সেই ইতিহাসকেই দর্শকের সামনে তুলে আনতে চান বলে দেরি না করে চিত্রনাট্যের কাজে হাতে দিয়ে ফেলেছেন।

“চিত্রনাট্য লেখার সময় অনেক গবেষণা করতে হচ্ছে। আমরা যত গভীরে গিয়ে গবেষণা করছি, তত নতুন তথ্য আমাদের সামনে আসছে।”

এদিকে প্রযোজক বিজয় কিরাগান্দুর কান্তারাকে একটি নতুন ঘরানার সিনেমা বলে অভিহিত করেছেন।

তার ভাষ্যে, “দর্শকদের একটি নতুন ঘরানার সিনেমার সঙ্গে পরিচয় করিয়েছে ‘কান্তারা’ এবং সিনেমাটি দর্শকের মাঝে যে উদ্দীপনা তৈরি করেছে, তা ধরে রাখতে চাই আমরা। কান্তারার প্রিকুয়েলের মধ্যদিয়ে দর্শকদের অনেককিছু বলতে চাই। আমার বিশ্বাস প্রথমটির চেয়েও বড় মাপের সিনেমা তৈরি হতে যাচ্ছে এটি।”

সোমবার সিনেমাটি মুক্তির শততম দিন উপলক্ষে হোমবলে ফিল্মসের অফিসিয়াল টুইটার একটি ভিডিও শেয়ার করে লিখেছে, “কালজয়ী গল্পের শততম দিন উদযাপন করছি।”

ঋষভ শেঠি অভিনীত ও পরিচালিত ‘কান্তারা’ মুক্তি পায় গত ৩০ সেপ্টেম্বর। পৌরাণিক গল্পের অ্যাকশন থ্রিলারটি বক্স অফিসে ঝড় তুলেছে। মুক্তির পর থেকে এ পর্যন্ত কান্তারা বিশ্বব্যাপী ৪০০ কোটি রুপির বেশি আয় করেছে।

কান্তারার গল্প এবং অভিনয় দর্শকদের ভাবিয়েছে। যদিও সিনেমাটি মুক্তির আগে তেমন কোনো প্রচার চালানো হয়নি।

‘কান্তারা’ মুক্তির পর দক্ষিণী মেগাস্টার রজনীকান্ত এক টুইটে সিনেমাটিকে ভারতীয় সিনেমার একটি ‘মাস্টারপিস’ আখ্যা দেন।

কান্তারার সাফল্য নিয়ে ঋষভ বলেন, “সিনেমাটি বানানোর সময় বা পরেও সারা ভারতে মুক্তির কোনো পরিকল্পনা ছিল না। জানি না কীভাবে যেন সিনেমাটি প্রচার ছাড়াই সাফল্য পেয়েছে। কিন্তু ছবি দেশজুড়ে হিট হয়েছে বলেই আমি মনে করি না পরের সিনেমা করতে অন্য পথ বেছে নিতে হবে। আমি আমার এলাকার গল্প নিয়ে কাজ করব। আমার বিশ্বাস, তাতে আমার কাজ আরও পাকাপোক্ত হবে।”