স্রোতে ভেসে পরীমনিও লিখলেন, ‘জীবন আটকায় মায়ায়’

দেশে ‘নারী কিসে আটকায়’ ট্রেন্ডের শুরু  কানাডার প্রধানমন্ত্রী জাস্টিন ট্রুডো ও তার স্ত্রী সোফি গ্রেগরির মধ্যে বিচ্ছেদের ঘোষণা সামনে আসার পর।

গ্লিটজ ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 14 August 2023, 09:51 AM
Updated : 14 August 2023, 09:51 AM

সোশাল মিডিয়ায় ‘নারী কিসে আটকায়’ ট্রেন্ডে দেরিতে হলেও গা ভাসালেন ঢাকাই সিনেমার নায়িকা শামসুন্নাহার স্মৃতি পরীমনি।

ছেলেকে নিয়ে নিজের ছবি পোস্ট করে পরীমনি তুমুল বিতর্ক তোলা প্রসঙ্গটি নিয়ে জানালেন নিজের ভাবনা। তবে এই ‘আটকানো ট্রেন্ডে’ নারী-পুরুষে ভেদাভেদ করেননি তিনি।

পরীমনি ছবির ক্যাপশনে লিখেছেন, “নারী, পুরুষ কিংবা মানুষ, কিসে এত আটকে রাখার দায়? জীবন শুধু মায়ায় আটকায়…।“

সম্প্রতি কানাডার প্রধানমন্ত্রী জাস্টিন ট্রুডো ও স্ত্রী সোফি গ্রেগরির মধ্যে বিচ্ছেদের পর এই ‘ট্রেন্ড’ শুরু হয় সামাজিক মাধ্যমে। কয়েকজন ধনকুবের ও তারকার বিচ্ছেদের প্রসঙ্গ টেনে একটি পক্ষে প্রশ্ন তোলে ‘নারী কিসে আটকায়।’

এই প্রসঙ্গটিকে আবার নারীর প্রতি অবমাননা হিসেবে দেখে ‘পুরুষ কিসে আটকায়’, সে প্রশ্ন তোলে আরেকটি পক্ষ।

মাঝামাঝি অবস্থানে থাকা অন্য আরেকটি পক্ষ আবার এভাবে ‘আটকানোর’ বিষয়টিকে ‘অরুচিকর’ হিসেবে দেখছে।

রূপালী জগতের তারকারাও বিষয়টি নিয়ে কথা বলে যাচ্ছেন।

এ বিষয়ে কথা বলতে গিয়ে কটাক্ষের শিকার হয়েছেন চলচ্চিত্রের নায়ক জায়েদ খান। কয়েকদিন আগে সোশাল মিডিয়ায় জায়েদ খানের একটি ভিডিও সামনে আসে।

ওই ভিডিওতে দেখা যায় ‘নারী কিসে আটকায়’ প্রশ্নে তিনি বলেন, “নারী আসলে আটকায় জায়েদ খানে। আর সুন্দরী নারীতে আটকায় জায়েদ খান।”

জায়েদের ওই বক্তব্যের সমালোচনা করে তার বিরুদ্ধে উকিল নোটিস পাঠিয়েছেন মুনিয়া মান্নান নামের ঢাকার এক আইনজীবী।

এর আগে অভিনেত্রী নুসরাত ফারিয়াও বিষয়টি নিয়ে প্রতিক্রিয়া জানিয়েছেন। ফেইসবুকে তিনি লেখেন, “একটি মেয়ে একটি সম্পর্ক থেকে শুধু ভালোবাসা, যত্ন এবং স্নেহ চায়। আর কিছু না।”

অভিনেত্রী জাহানারা মিতুর ভাষ্য, ”হোক তা পুরুষ কিংবা নারী। তাই কাউকে আটকে রাখার চিন্তা মাথা থেকে ঝেড়ে ফেলুন। কে কিসে আটকায় এই চিন্তা বাদ দিয়ে, সবাই যে এই এক প্রশ্নে আটকে আছে, তা ভাবা জরুরি। তাই চলুন সব বাদ দিয়ে “জয় বাংলা স্লোগান পড়ি, আটকা-আটকিমুক্ত সমাজ গড়ি।”