ব্যক্তিগত মুহূর্তের ভিডিও ফাঁসে ক্ষুব্ধ তানজিন তিশা

রাজের প্রতিও উষ্মা প্রকাশ করেছেন এই অভিনেত্রী।

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 31 May 2023, 07:53 PM
Updated : 31 May 2023, 07:53 PM

চিত্রনায়ক শরীফুল রাজের ফেইসবুক আইডি থেকে নিজের ব্যক্তিগত মুহূর্তের ভিডিও ফাঁস হওয়ায় ক্ষোভ প্রকাশ করেছেন অভিনেত্রী তানজিন তিশা।

রাজ কেন এখনও আইনি ব্যবস্থা নিচ্ছে না, তা নিয়ে উষ্মা প্রকাশ করেছেন তিনি। বর্তমানে যুক্তরাষ্ট্রে রয়েছেন জানিয়ে তিনি বলেছেন, দেশে ফিরেই তিনি পদক্ষেপ নেবেন।

মঙ্গলবার প্রথম প্রহরে রাজের ফেইসবুক আইডি থেকে কয়েকটি ভিডিও ও ছবি প্রকাশ পেয়ে যায়। সেগুলো কিছুক্ষণ পর মুছে দেওয়া হলেও ততক্ষণে তা ছড়িয়ে পড়ে সোশাল মিডিয়ায় ওয়ালে ওয়ালে।

ওই ভিডিওতে তানজিন তিশা ছাড়াও দেখা গিয়েছিল অভিনেত্রী সুনেরাহ বিনতে কামাল ও নাজিফা তুষিকে। তাদের ‘আপত্তিকর’ ও অসংলগ্ন কথা সোশাল মিডিয়ায় তুমুল আলোচনার খোরাক জোগায়।

ভিডিওর বিষয়গুলো অস্বীকার করেননি সুনেরাহ কিংবা রাজ। সুনেরাহ বলছেন, ওই ভিডিও পাঁচ বছর আগের, যখন তিনি ও রাজ তাদের প্রথম সিনেমা ‘ন ডরাই’র শুটিংয়ে ছিলেন।

রাজ বলছেন, তিনি এখনও বুঝতে পারছেন না, কিভাবে এগুলো ফাঁস হল। ভিডিওগুলো তার মোবাইল ফোনে ছিল না বলেও দাবি করছেন তিনি।

তানজিন তিশা বুধবার রাতে ফেইসবুকে লিখেছেন, যুক্তরাষ্ট্রে থাকার কারণে ঘটনাটি বেশ পরে তার নজরে আসে।

তিনি বলেন, “স্যোশাল মিডিয়াতে আমার যে ভিডিও আপ করা হয়েছে, সেটা আমার একান্তই ব্যক্তিগত ভিডিও। ৬-৭ বছর আগে আমরা বন্ধুরা ফান করে ভিডিওটি করেছিলাম। যেহেতু এটা আমার একান্ত ব্যক্তিগত ভিডিও, তাই এটার এক্সপ্লেনেশন দেওয়ার কিছু আছে বলে মনে করি না।

Also Read: ফেইসবুকে ভিডিও ফাঁস: চটেছেন সুনেরাহ

“প্রত্যেক মানুষের নিজস্ব জীবন আছে, পার্সোনালিটি আছে, ব্যক্তিগত ব্যাপার আছে যেটাকে জাজ করার অধিকার অন্য কাউকে আমি দিতেও চাই না।”

আইনি ব্যবস্থা নেওয়ার হুমকি দিয়ে এই অভিনেত্রী লিখেছেন, “একজন মানুষের প্রাইভেসি হেম্পার করা, হ্যারেজমেন্ট করা বা পারসোনাল ভিডিও অনুমতি ছাড়া পাবলিকলি প্রকাশ করা, এটা বিগ ক্রাইম। যার আইডি বা যিনি এটি আপ করেছেন, বাংলাদেশে ফিরে আমি তার বিরুদ্ধে আইনি উদ্যোগ নিচ্ছি।”

Also Read: ঘরকে ‘ঘরেই রাখতে চান’ রাজ

এই ঘটনায় রাজ দুঃখ প্রকাশ করলেও তার দায়িত্বশীলতার অভাব দেখতে পাচ্ছেন তিশা।

তিনি লিখেছেন, “শুধু দুঃখ প্রকাশেই কেন ঘটনা শেষ করতে চাইছ রাজ? এই যে তোমাকে জড়িয়ে কয়েকটা মেয়ের সম্মান নষ্ট হল, তাদের ব্যক্তিগত ও ক্যারিয়ার নিয়ে প্রশ্ন তুলল সবাই, পরিবারের সামনে হেয় প্রতিপন্ন হতে হচ্ছে, এত সিলি সিলি ক্যাপশন দিয়ে বন্ধুত্বপূর্ণ ভিডিওগুলোকেও আপত্তিকর বানানো হলো, এই দায়ভার কি তোমার না? কারণ তুমিই তো বলেছ, তোমার আইডি হ্যাক করা হয়েছে। তোমার দায়িত্বশীলতার জায়গায় তুমি কী করছ? কেন আইনানুগ ব্যবস্থা নিচ্ছ না? কেন এর পিছনের মূল হোতাকে খুঁজে বের করছ না?”

নিজের ভক্তদের উদ্দেশে এই অভিনেত্রী লিখেছেন, “আমার দর্শক ও অনুরাগীদের উদ্দেশ্যে এতটুকুই বলব ৬-৭ বছর আগের সামান্য একটা ক্লিপ দিয়ে ব্যক্তি তানজিন তিশাকে জাজ করে ফেলবেন না, প্লিজ। আপনাদের ভালবাসা আর দোয়ায় আমি আজ এই পর্যন্ত এসেছি। আমার অভিনয় আর ব্যক্তিগত জীবনকে আলাদা রাখবেন, আমি আমার অভিনয় দিয়েই আপনাদের কাছে বেঁচে থাকতে চাই সবসময়, প্রিয় হয়ে থাকতে চাই।”