বলিউডে জয়ার প্রথম অভিজ্ঞতা ‘অতুলনীয়’

আর্থিক কেলেঙ্কারির গল্পনির্ভর এই সিনেমার শুটিং হয়েছে ডিসেম্বরজুড়ে মুম্বাই ও কলকাতায়।

গ্লিটজ ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 15 Jan 2023, 11:07 AM
Updated : 15 Jan 2023, 11:07 AM

ভারতে ‘করক সিং’ সিনেমার শুটিং শেষে অভিনেত্রী জয়া আহসান জানালেন, ক্যারিয়ারে প্রথম বলিউডি সিনেমা তার জন্য এনে দিয়েছে ‘অতুলনীয়’ অভিজ্ঞতা।

শুটিংয়ের সময়ের কিছু ছবি ইনস্টাগ্রামে শেয়ার করে ঢাকা-কলকাতার ব্যস্ত এই অভিনেত্রী, আগামীতেও তিনি ‘করক সিং’ টিমের সাথে কাজ করতে ‘উন্মুখ’ হয়ে থাকবেন।

গত বছরের ডিসেম্বরের শুরুতে খবর আসে, নির্মাতা অনিরুদ্ধ রায় চৌধুরীর হাত ধরে বলিউড ইনিংস শুরু করতে চলেছেন জয়া। পুরো ডিসেম্বর মাসজুড়ে মুম্বাই ও কলকাতায় আর্থিক কেলেঙ্কারির গল্পনির্ভর এ সিনেমার শুটিং চলে।

জয়া বলেন, “আমি অত্যন্ত আনন্দিত যে, অনিরুদ্ধ রায় চৌধুরী বা যাকে আমরা টনি দা বলে ডাকি, তার নেতৃত্বে এমন অসাধারণ টিমে কাজ করতে পেরেছি। পঙ্কজ ত্রিপাঠি এবং অন্য যারা আছেন, তাদের সঙ্গে কাজ করা আমার জন্য অনেক বড় অভিজ্ঞতা। এবং আমি কাজের প্রত্যেকটি মুহূর্ত ভালোবেসেছি।”

এই তারকার ভাষ্য, “একজন শিল্পী কতখানি শিখতে পারেন, তার কোনো সীমা নেই। প্রতিদিনই আমরা নতুন নতুন জিনিস শিখি এবং এই ছবির শুটিং আমার জন্য অতুলনীয় অভিজ্ঞতা। একজন অভিনয়শিল্পী হিসেবে আমাকে সমর্থন করার জন্য পুরো টিমের সবাইকে ধন্যবাদ জানাই। তোমাদের সঙ্গে আবারও কাজ করতে মুখিয়ে থাকব।”

এর আগে মহরতের সময় ‘করক সিং’ সিনেমা নিয়ে ভারতীয় সংবাদমাধ্যমকে জয়া বলেছিলেন, “জীবনের প্রথম হিন্দি সিনেমায় আমার চরিত্রটি গল্পের অবিচ্ছেদ্য অংশ। এই ছবিতে অভিনয়ের প্রস্তাব আসার পর রোমাঞ্চিত হয়েছি এবং সঙ্গে সঙ্গে হ্যাঁ বলেছি।”

এছাড়া পরিচালক অনিরুদ্ধ এবং পঙ্কজ ত্রিপাঠির সঙ্গে কাজ করার ইচ্ছাও বহু দিনের ছিল বলে জানিয়েছিলেন জয়া।

জয়া আহসান ও পঙ্কজ ত্রিপাঠি ছাড়াও এ সিনেমায় আছেন অভিনেত্রী সানজানা সাঙ্খি, মালায়লাম সিনেমা চার্লির অভিনেত্রী পার্বতী থিরুবথুসহ আরও অনেকে। 

এক দশক আগে ‘আবর্ত’ সিনেমা দিয়ে কলকাতায় কাজ শুরু করেন জয়া। ‘একটি বাঙালি ভূতের গপ্পো’, ‘রাজকাহিনী’, ‘বিসর্জন’, ‘কণ্ঠ’, ‘বিনি সুতোয়’, ‘ঝরা পালক’, ‘এক যে ছিল রাজা’সহ বেশ কিছু সিনেমায় অভিনয় করে প্রশংসা কুড়িয়েছেন তিনি। কাজের স্বীকৃতিতে তিনবার পেয়েছে ‘ফিল্মফেয়ার বাংলা’ পুরস্কার।

Also Read: এবার বলিউড ইনিংসে জয়া

তবে বলিউডে জয়া নিজেকে কেমন করে মেলে ধরবেন, তা জানতে হলে আরও কিছুদিন অপেক্ষায় থাকতে হবে। এ বছরই ওটিটিতে মুক্তি পাবে তার প্রথম হিন্দি সিনেমা।

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক