বছরে কেবল একটি সিনেমা করবেন অনুশকা, কেন?

“জীবনের ভারসাম্য বজায় রাখতে চাই, পরিবারকেও সময় দিতে চাই। বিশেষ করে আমার মেয়ে ভামিকাকে,” বলেন অনুশকা।

গ্লিটজ ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 28 May 2023, 05:03 AM
Updated : 28 May 2023, 05:03 AM

পাঁচ বছর আগে শেষবার পর্দায় আসা বলিউড অভিনেত্রী অনুশকা শর্মা কাজ নিয়ে বরাবরই ছিলেন একটু ‘খুঁতখুঁতে’। এখন এই নায়িকার সিদ্ধান্ত, আগামীতে হাতেগোনা কিছু কাজ করবেন তিনি, বছরে বড়জোর একটি সিনেমা, এর বেশি নয়।

ইন্ডিয়ান এক্সপ্রেস জানিয়েছে, কান চলচ্চিত্র উৎসবে গিয়ে ক্যারিয়ারের এই ‘গুরুত্বপূর্ণ’ সিদ্ধান্তের কথা জানিয়েছেন অনুশকা। এর কারণ হল, অনুশকা মনে করছেন, তার দুই বছর বয়সী কন্যা ভামিকার বড় হয়ে ওঠার দিনগুলোতে সবচেয়ে বেশি প্রয়োজন হবে তার মাকে। এছাড়া পারিবারিক ও অভিনয় জীবনের মধ্যে ভারসাম্যও রাখতে চান এই অভিনেত্রী।

অনুশকা বলেন, “আমি অভিনয় উপভোগ করি, কিন্তু আগের মত বেশি সিনেমা করতে চাই না। বছরে একটি করে সিনেমা করতে চাই। এবং আমার জীবনের ভারসাম্য বজায় রাখতে চাই, পরিবারকেও সময় দিতে চাই। বিশেষ করে আমার মেয়ে ভামিকাকে।“

অনুশকা বলেন, যে জীবন তিনি কাটাচ্ছেন, তাতে তিনি সন্তুষ্ট।

“একজন অভিনেত্রী হিসেবে, স্ত্রী ও মা হিসেবে নিজেকে যোগ্য প্রমাণ করতে চাইছি তা নয়। শান্তিতে থাকার জন্য এই সিদ্ধান্ত। এমন কিছু করি যা আমার কাছে সঠিক মনে হয়।“

ক্যারিয়ারের স্পটলাইট থেকে ইতোমধ্যে কিছুটা সরে যাওয়া অনুশকা মনে করেন, তাকে সময়োপযোগী সিদ্ধান্ত নেওয়ার সাহস যুগিয়েছে তার মাতৃত্ব।

“মাতৃত্ব আমাকে এই সাহস দিয়েছে, কারণ বাবা-মা হিসেবে, মা হিসেবে নিজেকে অনেক বিশ্বাস করতে হয়। আমার মনে হয়, আমি আগের চেয়ে অনেক বেশি সাহসী ও আত্মবিশ্বাসী। আমি এখন এমন সিদ্ধান্ত নিই, যা আগে পারতাম না।“

আনুশকা জানিয়েছেন, বাবা হিসেবে ক্রিকেটার বিরাট কোহলী যদিও অত্যন্ত ‘দায়িত্বশীল’,কিন্তু মাকে ছাড়া মেয়ের চলে না। সারাক্ষণ মাকে দরকার ভামিকার।

এদিকে এবারই কান চলচ্চিত্র উৎসবে শুভ সূচনা হয়েছে অনুশকার। লাল গালিচায় হাঁটার দিন উঁচু করে বাঁধা চুলে অনুশকা পরেছিলেন ক্রিম রঙের অফ শোল্ডার গাউন।

‘রাব নে বানা দি জোড়ি’, ‘পিকে’, ‘সুলতান, ‘ব্যান্ড বাজা বারাত’ সিনেমার নায়িকা অনুশকার আগামীর সিনেমা ‘চাকদা এক্সপ্রেস’। ভারতের সাবেক নারী ক্রিকেটার ঝুলন গোস্বামীর জীবনী নিয়ে নেটফ্লিক্স এই সিনেমা নির্মাণ করছে, যা মুক্তি পাবে চলতি বছর।

পুরনো খবর

Also Read: কানের লাল গালিচায় ‘হাঁটতে’ যাচ্ছেন অনুশকা

Also Read: মাঠ থেকে আনুশকাকে কোহলির ‘বিরাট ভালোবাসা’

Also Read: বিনা হেলমেটে বাইকে চড়ায় আইনি জটিলতায় অমিতাভ-অনুশকা