‘ফাস্ট অ্যান্ড ফিউরিয়াসে’ ফিরছেন ডোয়াইন জনসন

ভিন ডিজেলের সঙ্গেও অতীতের দূরত্ব মিটিয়ে ভবিষ্যতে কাজ করার পথে থাকার কথা জানিয়েছেন দ্য রক

গ্লিটজ ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 6 June 2023, 07:47 AM
Updated : 6 June 2023, 07:47 AM

লম্বা বিরতির পর ‘ফাস্ট অ্যান্ড ফিউরিয়াস’ ফ্র্যানচাইজিতে ফেরার ঘোষণা দিয়েছেন ‘দ্য রক’ খ্যাত হলিউড তারকা ডোয়াইন জনসন।

সামাজিক যোগাযোগ মাধ্যমের বরাতে সিএনএন জানিয়েছে, ডোয়াইন ‘দ্য রক’ জনসন শতভাগ নিশ্চয়তা দিয়েছেন তিনি ‘ফাস্ট অ্যান্ড ফিউরিয়াসে’র জনপ্রিয় চরিত্র ‘লুক হবস’ হিসেবে আবার পর্দায় হাজির হতে যাচ্ছেন।

গত মাসে মুক্তি পাওয়া ‘ফাস্ট এক্স’ সিনেমায় ক্যামিও চরিত্রে ডোয়াইনের উপস্থিতি দর্শকদের জন্য ছিল একটি চমক। সে বিষয়টির উল্লেখ করে দ্য রক লিখেছেন, তিনি দর্শকদের কাছে কৃতজ্ঞ, তাদের ভালোবাসা ও আগ্রহের কারণেই লুক হবস চরিত্রে তার ফেরার সিদ্ধান্ত বাস্তবে রূপ নিয়েছে।

‘ফাস্ট অ্যান্ড ফিউরিয়াস’ ফ্র্যানচাইজির দশম সিনেমা ‘ফাস্ট এক্স’ মে মাসে মুক্তি পাওয়ার পর দর্শকদের মধ্যে যথেষ্ট সাড়া পড়ে।

এই ফ্রানচাইজির পরের সিনেমাতে হবস এবং ‘ফাস্ট এক্স’ এর মূল খলনায়ক ‘অ্যাকুয়াম্যান’ খ্যাত মোমোয়ার চরিত্র দান্তের সঙ্গে লড়াই হবে- সামাজিক যোগাযোগ মাধ্যমে এমন ইঙ্গিত দিয়ে ভক্তদের আগ্রহ আরও বাড়িয়ে দিয়েছেন ‘দ্য রক’।

নিজের পেশাদার রেসলিং ক্যারিয়ারের প্রসঙ্গ টেনে ডোয়াইন লিখেছেন, “আপনারা যদি মনে করে থাকেন যে ‘দ্য রক’ বনাম ‘স্টোন কোল্ড’ স্টিভ অস্টিনের তিনটি রেসলম্যানিয়ায় মুখোমুখি হওয়াটা ছিল সবচেয়ে উত্তেজনাকর, তাহলে অপেক্ষায় থাকুন দান্তে ও হবসের মুখোমুখি হওয়ার জন্য।”

‘ফাস্ট অ্যান্ড ফিউরিয়াসে’র পরের কিস্তি কেমন হতে চলেছে- ডোয়াইন তা স্পষ্ট না করলেও বিনোদন সাময়িকী ‘দ্য র‌্যাপ’ জানিয়েছে ইউনিভারসাল পিকচারস ‘হবস অ্যান্ড শ’ এর সিক্যুয়েল না বানিয়ে বরং ‘ফাস্ট এক্স’ এবং ‘ফাস্ট এক্স: পার্ট টু’ সিনেমার মধ্যে একটি যোগসূত্র তৈরির চেষ্টা করছে।

সিনেমা প্রযোজনা প্রতিষ্ঠানটি এর আগে ডোয়াইন জনসন ও জ্যাসন স্ট্যাথামকে নিয়ে ২০১৯ সালে ফাস্ট অ্যান্ড ফিউরিয়াসের একটি স্পিন অফ সিনেমা ‘ফাস্ট অ্যান্ড ফিউরিয়াস প্রেজেন্টস: হবস অ্যান্ড শ’ নির্মাণ করেছিল।

২০১১ সালে ‘ফাস্ট ফাইভ’ সিনেমার মধ্যদিয়ে প্রথমবার লুক হবস চরিত্র নিয়ে ফ্রানচাইজিতে যুক্ত হন দ্য রক। এরপর তিনি পরের পাঁচটি সিনেমাতেও ছিলেন।

এরপর ২০২১ সালে সিএনএনকে এক সাক্ষাৎকারে ডোয়াইন জানান, তিনি এই ফ্রানচাইজিতে আর ফিরছেন না। যদিও এই মূল তারকা ভিন ডিজেল প্রকাশ্যেই তাকে ফেরার আহ্বান জানিয়েছিলেন।

ভিন ডিজেলের সঙ্গে ব্যক্তিগত সম্পর্ক নিয়ে রক লিখেছেন, তাদের মধ্যে অতীতে দূরত্ব থাকলেও ভিন তার কাছে ভাইয়ের মতো এবং অতীতের দূরত্ব ঘুচিয়ে কীভাবে ভবিষ্যতে আরও বড় পরিকল্পনা নিয়ে কাজ করা যায় তা নিয়ে তাদের আলোচনা চলছে।

‘ওয়ার্ল্ড রেসলিং ফেডারেশন’য়ে কুস্তিগির হিসেবে ‘দ্য রক’ নামে জনপ্রিয় এই তারকার হলিউডে যাত্রা শুরু ১৯৯০ সালের শেষ দিকে।

‘দ্য মমি রিটার্নস’, ‘দ্য স্করপিয়ন কিং’, ‘বেওয়াচ’ এবং ‘জুমাঞ্জি: ওয়েলকাম টু দ্য জঙ্গল’ এ অভিনয় করা জনসন বর্তমানে হলিউডের শীর্ষ পরিশ্রমিক পাওয়া অভিনেতাদের একজন।