আসছে ডন-৩, শাহরুখই থাকছেন

চিত্রনাট্য প্রায় শেষ করে ফেলেছেন ফারহান আখতার।

গ্লিটজ ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 15 May 2023, 01:27 PM
Updated : 15 May 2023, 01:27 PM

এক যুগ পর ‘ডন’ হয়ে ফিরছেন শাহরুখ খান; এই সিরিজের ‘ডন ৩’র চিত্রনাট্য প্রায় শেষ করে ফেলেছেন ফারহান আখতার।

সম্প্রতি সংবাদ সংস্থা পিটিআইকে দেওয়া এক সাক্ষাৎকারে ডনের তৃতীয় সিকুয়েলের বিষয়টি প্রযোজক রীতেশ সিধওয়ানি নিশ্চিত করেছেন।

তিনি বলেন, “আমার সঙ্গী (ফারহান) এখন ডনের পরবর্তী পর্বের চিত্রনাট্য নিয়ে কাজ করছেন। সেটি শেষ হওয়ার আগ পর্যন্ত কিছু করতে পারছি না আমরা। চিত্রনাট্য শেষ হলে আমরা ডনের পরের পর্ব নিয়ে আলোচনায় বসব। আমরা সবাই অধীর আগ্রহে ডনকে আবার দেখার জন্য অপেক্ষা করছি।”

ফারহান ও রীতেশের প্রযোজনা সংস্থা ‘এক্সেল এন্টারটেইনমেন্ট’ থেকেই নির্মিত হবে ‘ডন-৩’। তারা ১৯৭৮ সালে মুক্তি পাওয়া অমিতাভ বচ্চনের সিনেমা ‘ডন’ এর স্বত্বও কিনে নেয়।

সেই ডন এ অমিতাভ ছাড়াও অভিনয় করেছিলেন জিনাত আমান, প্রাণ, ইফতেখার, ওম শিবপুরি ও সত্যেন কাপ্পু। সিনেমার চিত্রনাট্য লেখেন সেলিম খান ও জাভেদ আখতার।

জাভেদপুত্র ফারহান আখতারের পরিচালায় ড্ন হয়ে আসেন শাহরুখ খান। ২০০৬ সালে সিনেমার প্রথম পর্ব মুক্তি পায়। সুপারহিট হওয়ার পর তার সিকুয়েল মুক্তি পায় ২০১১ সালে।

‘ডন’ ছাড়াও সিনেমা ‘জি লে জারা’ পরিচালনা করবেন ফারহান। অভিনেতা নিজেই একাধারে পরিচালক, অভিনেতা ও গায়কের ভূমিকায় থাকবেন। সিনেমাটিতে মুখ্য চরিত্রে অভিনয় করবেন প্রিয়াঙ্কা চোপড়া, আলিয়া ভাট ও ক্যাটরিনা কাইফ।