‘অর্থহীন’ ছাড়লেন শিশির

“আমি একেবারেই ব্যক্তিগত কারণে অর্থহীন ছেড়েছি। এ বিষয়ে বিস্তারিত কিছু বলব না,” বলেন এই গিটারিস্ট।

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 7 March 2023, 06:25 AM
Updated : 7 March 2023, 06:25 AM

ব্যান্ডদল ‘অর্থহীন’ এর সাথে ২০ বছরের পথচলার অবসান ঘটালেন গিটারিস্ট শিশির আহমেদ। 

তবে এখনো নতুন কোনো ব্যান্ড গড়ার পরিকল্পনা নেই জানিয়ে গ্লিটজকে তিনি বলেছেন, তিনি অর্থহীন ছেড়েছেন ‘ব্যক্তিগত কারণে’। 

সোমবার রাতে ফেইসবুক পোস্টে অর্থহীন ছাড়ার ঘোষণা দেন শিশির। মঙ্গলবার সকালে তিনি গ্লিটজকে বলেন, “আমি একেবারেই ব্যক্তিগত কারণে অর্থহীন ছেড়েছি। এ বিষয়ে বিস্তারিত কিছু বলব না।” 

নতুন কোনো ব্যান্ড গড়ার পরিকল্পনা করছেন কিনা জানতে চাইলে শিশির বলেন, “এখনো কোনো পরিকল্পনা করিনি। এ বিষয়ে কিছু বলতে চাইছি না।”  

সোমবার রাতে ফেইসবুকে শিশির আহমেদ লেখেন, “আপনারা জেনে হয়ত কষ্ট পাবেন, যেভাবে আমার লাগছে। দীর্ঘ ২০ বছরের যাত্রা অর্থহীনের সাথে আমার এখানেই শেষ। অর্থহীনের সাথে যুক্ত নেই আর এই চিন্তাই আমাকে অনেক কষ্ট দিচ্ছে। 

“সুমন ভাইকে ধন্যবাদ, আমাকে ছোট ভাইয়ের মতো এত বছর আগলে রাখার জন্য। তাকে ছাড়া হয়তো এতদূর আসা সম্ভব হতো না। শুভকামনা রইলো মার্ক, মহান, টিটু ভাই এবং সকল ম্যানেজমেন্ট টিমের জন্য।” 

ভবিষ্যতেও অর্থহীনের পাশে থাকার কথা জানিয়ে শিশির লিখেছেন, “আমি সবসময় অর্থহীনের পাশে ছিলাম এবং ভবিষ্যতেও থাকবো। অর্থহীন এবং অর্থহীনের সব অদ্ভুত দলের কাছে আমি অনেক কৃতজ্ঞ থাকবো কেননা আপনাদের ছাড়া আমি এতদূর আসতে পারতাম না। আমার সকল ব্যান্ড মেম্বারের প্রতি রইলো অনেক শুভকামনা। আপনাদের সবার জন্য অনেক ভালোবাসা এবং কৃতজ্ঞতা। সবাই দোয়া করবেন আমার জন্য।” 

এ বিষয়ে কথা বলতে অর্থহীনের দলনেতা সুমনের সঙ্গে যোগাযোগের চেষ্টা করা হলে তার ফোন নম্বর বন্ধ পাওয়া যায়।
গত নভেম্বরে ‘ফিনিক্স ডায়েরি ১’ অ্যালবামের প্রথম গান ‘আমার এ গান’ প্রকাশ করেছিল অর্থহীন। গানটি প্রকাশের মধ্য দিয়ে চার বছর পর নতুন কোনো গান নিয়ে আসে অর্থহীন, পরে ডিসেম্বরে ব্যান্ডটির নতুন অ্যালবাম ‘ফিনিক্সের ডায়েরি-১’ প্রকাশ পায়।
তার আগে ২০১৮ সালে ‘কারণ তুমি অমানুষ’ শিরোনামে শেষবারের মত কোনো গান প্রকাশ করে অর্থহীন। এই ব্যান্ডের অ্যালবাম ‘ক্যানসারের নিশিকাব্য’ প্রকাশিত হয়েছিল ২০১৬ সালে।

‘অর্থহীন’-এর লাইনআপ এতদিন ছিল এরকম– সুমন (গায়ক, বেজ গিটার), শিশির (গিটার, কি-বোর্ড), মার্ক ডন (ড্রামস) ও মহান ফাহিম (গিটার)। এবার শিশিরের সরে যাওয়ায় লাইনআপে নতুন কেউ যুক্ত হচ্ছেন কিনা জানা যায়নি।