লক্ষ্মীপুরের পথে হিমুর নিথর দেহ

লক্ষ্মীপুরে নিজ গ্রামে মায়ের কবরের পাশে শায়িত হবেন ছোটপর্দার জনপ্রিয় এই অভিনেত্রী।

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 3 Nov 2023, 10:08 AM
Updated : 3 Nov 2023, 10:08 AM

রাজধানীতে জানাজা ও শ্রদ্ধা নিবেদন শেষে অভিনেত্রী হোমায়রা হিমুকে দাফনের জন্য নেওয়া হচ্ছে তার গ্রামের বাড়ি লক্ষ্মীপুরে।

শুক্রবার দুপুর আড়াইটার দিকে ঢাকার তেঁজগাও এলাকা থেকে তাকে বহনকারী গাড়ি রওনা হয়। নিজ গ্রামে মায়ের কবরের পাশে শায়িত হবেন ছোটপর্দার জনপ্রিয় এই অভিনেত্রী।

জুমার নামাজের পর তেজগাঁওয়ে চ্যানেল আইয়ের মসজিদে হিমুর জানাজা হয়। হিমুর সহকর্মীরা এতে অংশ নেন।

জানাজা শেষে হিমুকে চ্যানেল আই চত্বরে নেওয়া হয়। সেখানে তাকে শেষ শ্রদ্ধা জানানো হয়। অভিনয়শিল্পী সংঘের সভাপতি আহসান হাবিব নাসিম সবার কাছে হিমুর জন্য দোয়া চান।

নাসিমসহ অভিনয়শিল্পী সংঘের সাধারণ সম্পাদক রওনক হাসান, অভিনেত্রী আফসানা মিমি, নির্মাতা চয়নিকা চৌধুরী, এস এ হক অলিকসহ হিমুর সহকর্মী ও শুভাকাঙ্ক্ষীরা তাকে শেষ বিদায় জানান।

হিমুর মৃত্যুকে শুরু থেকেই ‘রহস্যজনক’ হিসেবে দেখছে অভিনয়শিল্পী সংঘ।

এ ঘটনায় সুষ্ঠু তদন্তের দাবি করে সংগঠনটির নেতা নাসিম বলেন, “হিমুকে উত্তরার একটি হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসকরা তাকে মৃত ঘোষণা করেন। তবে এটি আত্মহত্যা নাকি হত্যা সেটা এখনই বলা যাচ্ছে না।”

হিমুর মৃত্যুর পর থেকেই জিয়াউদ্দিন ওরফে রুফি নামের একজনকে নিয়ে আলোচনা হচ্ছিল। ঘটনার পর থেকে তিনি পলাতক ছিলেন। শুক্রবার ওই ব্যক্তিকে গ্রেপ্তার করেছে র‌্যাব। উত্তরা (পশ্চিম) থানায় হিমুর আত্মহত্যার প্ররোচনায় করা মামলার একমাত্র আসামি তিনি।

টিভি নাটকে নিয়মিত অভিনয় করতেন হোমায়রা হিমু। ছোটপর্দার পাশাপাশি সিনেমাতেও তার উপস্থিতি দেখা গেছে।

মোরশেদুল ইসলামের ‘আমার বন্ধু রাশেদ’ সিনেমার মাধ্যমে চলচ্চিত্রে ক্যারিয়ার শুরু। এরপর কয়েকটি সিনেমায় কাজ করেছেন। তার অভিনীত মুক্তির অপেক্ষায় থাকা সিনেমা ‘তোরে কত ভালোবাসি’, যেটি পরিচালনা করেছেন দেওয়ান নাজমুল।

১৯৮৫ সালের ২৩ নভেম্বর লক্ষ্মীপুর জেলায় এই অভিনেত্রীর জন্ম। মঞ্চনাটকে অভিনয়ের মাধ্যমে নাট্য জগতে প্রবেশ করেছিলেন ইডেন মহিলা কলেজ থেকে স্নাতকোত্তর সম্পন্ন করা হিমু।

আরও পড়ুন-

Also Read: অভিনেত্রী হিমুর মৃত্যুর ঘটনায় একজন গ্রেপ্তার

Also Read: মারা গেছেন অভিনেত্রী হোমায়রা হিমু