শাহরুখ খানটা কে- প্রশ্নের পর ফোন পেলেন মুখ্যমন্ত্রী

আসামের মুখ্যমন্ত্রী হিমন্ত বিশ্ব শর্মাকে মধ্যরাতে ফোন করে নিজেকে চেনালেন বলিউড তারকা।

গ্লিটজ ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 22 Jan 2023, 07:05 PM
Updated : 22 Jan 2023, 07:05 PM

শাহরুখ খানকে চেনেন না আসামের মুখ্যমন্ত্রী হিমন্ত বিশ্ব শর্মা! তাই মধ্যরাতে ফোন করে নিজেকে চেনালেন এই বলিউড তারকা।

শাহরুখ খানের নতুন সিনেমা পাঠান মুক্তির আগে ভারতের বিভিন্ন রাজ্যে কট্টর হিন্দু সংগঠনগুলোর তোপের মুখে পড়েছে। আসামেও ঘটেছে তেমনটা।

পাঠানের মুক্তি ঠেকাতে শুক্রবার গুয়াহাটির নারাঙ্গ এলাকার এক সিনেমা হলে বজরং দলের সহিংস বিক্ষোভ নিয়ে শনিবার সাংবাদিকদের প্রশ্নে হিমন্ত শর্মা বলেছিলেন, “এই শাহরুখ খানটা কে? তাকে নিয়ে এত ভাববার কী আছে, যখন ইতোমধ্যেই অনেক শাহরুখ আছে আমাদের।

“আমি পাঠান সম্পর্কে কিছুই জানি না। সেই সময়ও নেই আমার। তবে এখনও পর্যন্ত হল মালিক বা নির্মাতাদের কাছ থেকে কোনো অভিযোগ পাইনি আমি। এমন কোনো ঘটনা ঘটে থাকলে শাহরুখেরই ফোন করতে হবে আমাকে। যদি তা করেন, বিষয়টি ভেবে দেখব।”

এরপর রাতেই শাহরুখ খানের ফোন পান কংগ্রেস থেকে বিজেপিতে যোগ দেওয়া হিমন্ত শর্মা, যা তিনি টুইট করে জানান বলে হিন্দুস্থান টাইমসের এক প্রতিবেদনে বলা হয়েছে।

মুখ্যমন্ত্রী শর্মা টুইটে লিখেছেন, “বলিউড অভিনেতা শ্রী শাহরুখ ফোন করেছিলেন আমাকে। রাত ২টা নাগাদ তার সাথে কথা হয়। গুয়াহাটির ঘটনায় তিনি তার উদ্বেগের কথা জানান। তাকে আশ্বস্ত করে বলেছি, দোষীদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে। আইনশৃঙ্খলা বজায় রাখা রাজ্য সরকারের দায়িত্ব।”

প্রায় পাঁচ বছর পর শাহরুখের সিনেমা পাঠান মুক্তি পাচ্ছে ২৫ জানুয়ারি। এ সিনেমার ‘বেশরম রঙ’ গানে দীপিকা পাড়ুকোন গেরুয়া বিকিনির ঝড় তোলার পর কট্টর হিন্দু সংগঠনগুলো আপত্তি তোলে, ‘পাঠান’ বয়কটের ডাক ওঠে।

নানা ধরনের আপত্তির পর সিনেমাটিতে দশ দফা কাঁটছাট সাপেক্ষে মুক্তি দেওয়ার শর্ত দেয় ভারতের সেন্সর বোর্ড।

এদিকে ২৫ জানুয়ারি পাঠান মুক্তির আগে বিজেপির এক সভায় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী কথা বলেন ‘পাঠান’ নিয়ে। সিনেমাটি নিয়ে দলের নেতা–কর্মীদের অহেতুক মন্তব্য করা থেকে বিরত থাকতে বলেন তিনি।

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক