দুই অভিনেত্রীর টক্কর দেখবে হুগলি

হুগলিতে জিততে হলে বিজেপির প্রার্থী অভিনেত্রী লকেট চট্টোপাধ্যায়ের সঙ্গে প্রতিদ্বন্দ্বিতা করতে হবে তৃণমূলের টিকেটধারী রচনাকে। 

গ্লিটজ ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 13 March 2024, 01:59 PM
Updated : 13 March 2024, 01:59 PM

সিনেমা, রিয়েলিটি শোয়ের পর কলকাতার বাংলা সিনেমার অভিনেত্রী রচনা বন্দ্যোপাধ্যায় নিয়েছেন নতুন চ্যালেঞ্জ। রাজনীতির মাঠে পা দিয়েছেন 'দিদি নম্বর ওয়ান' এর সঞ্চালক।

আরও আগেই অভিনয় থেকে নিজেকে অনেকটা গুটিয়ে নেওয়া রচনা এর মধ্য দিয়ে তার মূল ক্যারিয়ার থেকে আরও সরে যাচ্ছেন।

ভারতের আসন্ন লোকসভা নির্বাচনে পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের দল তৃণমূল কংগ্রেস রচনাকে প্রার্থী করেছে হুগলি থেকে।

হুগলিতে জিততে হলে বিজেপির প্রার্থী অভিনেত্রী লকেট চট্টোপাধ্যায়ের সঙ্গে প্রতিদ্বন্দ্বিতা করতে হবে তৃণমূলের টিকেটধারী রচনাকে।  তাই ধরে নেওয়া হচ্ছে সেখানে টক্কর হবে দুই অভিনেত্রীর মধ্যে।

সংবাদ প্রতিদিন ও হিন্দুস্তান টাইমস লিখেছে, মমতা লোকসভা নির্বাচনে পশ্চিমবঙ্গের ৪২ আসনের প্রার্থী তালিকা ঘোষণা করেছেন। মমতা আগেই বলেছেন, এবারের লোকসভা নির্বাচনে তৃণমূল কংগ্রেস একাই লড়বে।

মনোনয়ন তালিকায় কলকাতার দুই অভিনেত্রী এবং মমতার কাছের দুই তারকা মিমি চক্রবর্তী ও নুসরাত জাহানের নাম নেই। তবে সবাইকে চমকে দিয়ে রচনাকে প্রার্থী করেছেন মমতা।

রচনার সঙ্গে নায়ক দীপক অধিকরী দেব, অভিনেত্রী জুন মালিয়া, শতাব্দী রায়, সায়নী ঘোষ, শত্রুঘ্ন সিনহাও এবারের প্রার্থী হচ্ছেন। এছাড়া খেলার মাঠের তারকা ক্রিকেটার ইউসুফ পাঠানকে মনোনয়ন দেওয়া হয়েছে।

রচনার ভাষ্য, মুখ্যমন্ত্রী মমতার সিদ্ধান্তকে সম্মান জানিয়ে তিনি রাজনীতিতে এসেছেন।

তিনি বলেন, " আমি ভেবেই সিদ্ধান্ত নিয়েছি। দিদি নম্বর ওয়ান করতে গিয়ে বহু মানুষের কথা জেনেছি। নারীদের কথা জেনেছি। অনেকে নিজের পায়ে দাঁড়িয়েছেন। যা আমাকে মানুষের জন্য কিছু করার অনুপ্রেরণা জুগিয়েছে।”

রচনা জানালেন, হুগলি কঠিন হলেও জয়ের ব্যাপারে তিনি আত্মবিশ্বাসী।

"আমি নিশ্চিত মানুষ আমার সঙ্গে থাকবে," বলেন রচনা।

এরইমধ্যে প্রচার কাজের পরিকল্পনা সেরে নেওয়া হয়েছে বলে জানিয়েছেন রচনা।

তিনি বলেছেন 'দিদি নম্বর ওয়ান' ছাড়া শাড়ি ও প্রসাধনী পণ্যের ব্যবসা নিয়েও কম ব্যস্ত থাকতে হয় না তাকে।

এতসব কাজের মধ্যে অভিনয়ের জায়গা কোথায়– এমন প্রশ্নে তিনি বলেন, "অভিনয়ের আসলে সময় পাচ্ছি না। দিদি নাম্বার ওয়ান আমাকে যা ভালোবাসা দিয়েছে, তাতে আমি সমৃদ্ধ।"

রচনার আসল নাম ঝুমঝুম বন্দ্যোপাধ্যায়। নব্বইয়ের দশকে বাংলা সিনেমা দিয়ে অভিনয়ে নাম লেখানোর পর রচনা ব্যানার্জি নামে পরিচিতি পান তিনি।

প্রসেনজিৎ চট্টোপাধ্যায়ের সঙ্গে জুটি বেঁধে একের পর এক সুপারহিট সিনেমা উপহার দিয়েছেন রচনা। একসঙ্গে ৩৫টির বেশি সিনেমা করেছেন তারা। অমিতাভ বচ্চনের সঙ্গেও সিনেমা করেছেন রচনা।