যে সিনেমার জন্য সম্পত্তি ‘বন্ধক রেখেছেন’ কঙ্গনা

‘ইমার্জেন্সি’ সিনেমায় কঙ্গনা রানাউত শুধু অভিনয়ই করেননি, চিত্রনাট্য লেখা, পরিচালনা এবং প্রযোজনাও করেছেন তিনি।

গ্লিটজ ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 22 Jan 2023, 10:19 AM
Updated : 22 Jan 2023, 10:19 AM

ভারতের প্রয়াত প্রধানমন্ত্রী ইন্দিরা গান্ধীর শাসনামলের জরুরি অবস্থার প্রেক্ষাপট নিয়ে সিনেমা ‘ইমার্জেন্সি’ প্রযোজনা করতে গিয়ে টাকার জন্য নিজের সব সম্পত্তি বন্ধক রাখতে হয়েছে বলিউডের অভিনেত্রী কঙ্গনা রানাউতকে। 

‘ইমার্জেন্সি’ সিনেমায় ইন্দিরা গান্ধীর চরিত্রটি করছেন কঙ্গনা। চিত্রনাট্যও তার লেখা। এমনকি সিনেমাটি পরিচালনা এবং প্রযোজনাও করছেন কঙ্গনা।

বলিউড হাঙ্গামা লিখেছে, কঙ্গনার ভাষায় ‘ইমার্জেন্সি’ কোনো বায়োপিক না, এটি একটি রাজনৈতিক সিনেমা। সিনেমার পটভূমি গত শতকের সত্তরের দশক, ভারতে তখন চলছে ইন্দিরা গান্ধীর শাসন।

১৯৭৫ সালের ২৫ জুন থেকে পরবর্তী ২১ মাস ভারতে জরুরি অবস্থা বহাল রাখেন ইন্দিরা। সিনেমায় সেই সময়ের রাজনৈতিক আবহ তুলে ধরার চেষ্টা হয়েছে বলে কঙ্গনার ভাষ্য।

সিনেমার শুটিং কিছুদিন হল শেষ হয়েছে। শুটিং সেট থেকে সামাজিক যোগাযোগ মাধ্যমে ছবি ও ভিডিও শেয়ার করেছেন কঙ্গনা। সিনেমাটি তৈরির জন্য কতটা কাঠখড় পোড়াতে হয়েছে সে গল্প তুলে ধরেছেন ভক্তদের জন্য। সম্পত্তি বন্ধক দিয়ে সেই টাকায় শুটিং শেষ করেছেন তিনি।

কঙ্গনা বলেন, “হয়ত মনে হচ্ছে, এই যাত্রা খুব সহজ ছিল। কিন্তু তা ঠিক না। শুটিংয়ের খরচ বেড়েছে প্রতিমুহূর্তে। খরচ যোগাতে শেষে সব বন্ধক রাখি। আমি এতদিন এসব কাউকে জানাতে চাইনি। কারণ চাই না, কেউ দুঃশ্চিন্তা করুক। এবং সেইসব মানুষদের এই খবর দিয়ে আনন্দিত করতে চাইনি, যারা আমার ক্ষতি চায়।“

কঙ্গনা জানান, শুটিংয়ের শুরুর দিকে তিনি ডেঙ্গুতে আক্রান্ত হন, সে সময় তার রক্তে প্লাটিলেটের পরিমাণ কমে যায়। সেই ধকল সামলে সিনেমায় ‘ইন্দিরা গান্ধী’ হতে তাকে অনেক চ্যালেঞ্জ নিতে হয়েছে।”

“আমার পরীক্ষা ছিল পদে পদে। আমি মনে করি স্বপ্ন পূরণে কঠোর পরিশ্রমই যথেষ্ট নয়, দরকার মনোবলও। অনেক পরীক্ষার মধ্যে দিয়ে গিয়ে অবশেষে কাজটি করে উঠতে পেরেছি। মনে হয়েছিল, শান্ত ও শক্ত হতে না পারলে স্বপ্নকে স্পর্শ করা যায় না হয়তো, আমি স্বপ্নকে ছুঁয়েছি অবশেষে,” বলেন কঙ্গনা।

তার ভাষ্য, এই সিনেমা বর্তমান প্রজন্মকে সেই সময় এবং বর্তমানের রাজনৈতিক পরিস্থিতির তফাৎ ধরতে সাহায্য করবে।

‘ইমার্জেন্সি’ সিনেমায় কঙ্গনার ফার্স্ট লুক প্রকাশ হওয়ার পর গত বছর হই চই পড়ে গিয়েছিল সামাজিক যোগাযোগ মাধ্যমে।

ইর্মাজেন্সি ঘিরে দর্শকেরও আগ্রহের কমতি নেই। বিশেষ করে ভারতের একমাত্র নারী প্রধানমন্ত্রীকে তিনি কীভাবে চিত্রায়িত করবেন, জরুরি অবস্থার জটিল ওই সময়কে তিনি কীভাবে দেখাবেন সিনেমায়, তা দেখার অপেক্ষায় আছেন সবাই।

পুরনো খবর:

Also Read: ইন্দিরা হয়ে ‘ইমার্জেন্সির’ টিজারে চমকে দিলেন কঙ্গনা

Also Read: বিজেপির টিকেটে ভোটে দাঁড়াতে চান কঙ্গনা

Also Read: প্রযোজকের খাতায় নাম লেখাচ্ছেন কঙ্গনা

Also Read: ফিল্মফেয়ার ‘আনফেয়ার’, মামলা ঠুকবেন কঙ্গনা

Also Read: বাঙালি নটী বিনোদিনী হবেন কঙ্গনা

Also Read: অর্থ কামাইয়ের জন্য কারও পার্টিতে নাচতে যাই না: কঙ্গনা

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক