বিজেপির টিকেটে ভোটে দাঁড়াতে চান কঙ্গনা

ক্ষমতাসীন দলের টিকেট পেলে ২০২৪ সালের লোকসভা নির্বাচনে লড়তেও ‘প্রস্তুত’ বলে জানিয়েছেন কঙ্গনা।

গ্লিটজ ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 30 Oct 2022, 10:54 AM
Updated : 30 Oct 2022, 10:54 AM

বহুদিনের জল্পনা সত্যি হল; বলিউড অভিনেত্রী কঙ্গনা রানাউত জানিয়েছেন, ‘জনগণ চাইলে’ এবং বিজেপির টিকেট পেলে তিনি হিমাচল প্রদেশের মান্ডি থেকে নির্বাচনে লড়তে ‘প্রস্তুত’ আছেন।

ভারতের বর্তমান শাসক দল বিজেপির কট্টর সমর্থক হিসেবে কঙ্গনা বহু আগে থেকেই পরিচিত। বিজেপি নেতাদের সঙ্গে তার ওঠাবসার ছবিও বহুবার এসেছে সংবাদমাধ্যমে।

ইন্ডিয়া টুডে লিখেছে, রাজনৈতিক বিষয়ে মন্তব্য কঙ্গনা বার বার এসেছেন আলোচনায়। তাই তার রাজনীতিতে আসার সম্ভাবনা নিয়ে অনেকদিন ধরেই কথা হচ্ছে।

আজ তক টেলিভিশনে এক সাক্ষাৎকারে কঙ্গনা বলেন, “ সরকার যদি চায়, তাহলে আমি নির্বাচনে অংশ নিতে প্রস্তুত আছি। হিমাচল প্রদেশের মান্ডির মানুষ বা দল (বিজেপি) যদি চায় যে আমি ভোটে দাঁড়াই, তাহলে তাদের সেই চাওয়া হবে আমার কাছে সম্মানের। সেটা হবে আমার সৌভাগ্য।“

মান্ডিবাসীর উদ্দেশে কঙ্গনা বলেন. “আপনারা আম আদমি পার্টির মিথ্যা প্রতিশ্রুতির ফাঁদে পা দেবেন না।“

ক্ষমতাসীন দলের টিকেট পেলে ২০২৪ সালের লোকসভা নির্বাচনে লড়তেও প্রস্তুত আছেন বলে জানান কঙ্গনা।

কঙ্গনা রানাউতের ভাষায়, ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী একজন ‘মহাপুরুষ’। তার দুঃখ, রাজনীতির মাঠে কংগ্রেসের সাবেক সভাপতি রাহুল গান্ধীকে নরেন্দ্র মোদীর প্রতিদ্বন্দ্বী হিসেবে দেখানো হয়। কঙ্গনার বিচারে, মোদীজির কোনো ‘প্রতিপক্ষ নেই’।

কঙ্গনা ওই অনুষ্ঠানে বলেন, তিনি চান, যারা সত্যিকারের পরিশ্রমী, তারা রাজনীতে এগিয়ে আসুক।

রাজনীতিতে পা রেখে নিজেকে জনসেবায় সম্পৃক্ত করতে চান জানিয়ে সাক্ষাৎকারে তিনি বলেন, “সব ধরনের কাজের জন্য আমি প্রস্তুত।“

২০০৬ সালে ‘গ্যাংস্টার’ সিনেমা দিয়ে হলিউডে আসা কঙ্গনা ভারতের প্রয়াত প্রধানমন্ত্রী ইন্দিরা গান্ধীর ভূমিকায় ‘ইমার্জেন্সি’ সিনেমায় অভিনয় করেছেন।

ওই সিনেমার পটভূমি গত শতকের সত্তরের দশক, ভারতে তখন ইন্দিরা গান্ধীর শাসন চলছে। ১৯৭৫ সালে তিনি জরুরি অবস্থা জারি করেন। সেই সময়ের রাজনৈতিক আবহে ইন্দিরা হয়ে পর্দায় আসছেন কঙ্গনা।