ইন্দিরা হয়ে ‘ইমার্জেন্সির’ টিজারে চমকে দিলেন কঙ্গনা

ঢেউ খেলানো চুলের কিছুটা অংশ পাকা, চোখে তীক্ষ্ণ দৃষ্টি আর টিকোলো নাক নিয়ে পর্দায় এলেন বলিউড অভিনেত্রী কঙ্গনা রানাউত। ‘ইমার্জেন্সি’ সিনেমার টিজারে ইন্দিরা গান্ধীর সাজে চমকে দিলেন সবাইকে।

নিউজ ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 15 July 2022, 08:48 AM
Updated : 15 July 2022, 08:48 AM

ইন্ডিয়ান এক্সপ্রেস লিখেছে ‘ইমার্জেন্সি’ সিনেমায় কঙ্গনার ফার্স্ট লুক প্রকাশ হওয়ার পর হই চই পড়ে গেছে সামাজিক যোগাযোগ মাধ্যমে। এ সিনেমায় কঙ্গনাকে দেখা যাবে ভারতের প্রয়াত প্রধানমন্ত্রী ইন্দিরা গান্ধীর ভূমিকায়। ইন্সটাগ্রামে একটি টিজারও প্রকাশ করেছেন কঙ্গনা।

সিনেমার পটভূমি গত শতকের সত্তরের দশক, ভারতে তখন চলছে ইন্দিরা গান্ধীর শাসন। ১৯৭৫ সালে তিনি জরুরি অবস্থা জারি করেন। সেই সময়ের রাজনৈতিক আবহে ইন্দিরা হয়ে পর্দায় আসছেন কঙ্গনা।

কেবল প্রধান চরিত্রে অভিনয় নয়, ইর্মাজেন্সির গল্পও তার লেখা, এমনকি প্রয়োজনা ও পরিচালনার দায়িত্বেও এই অভিনেত্রী নিজে আছেন। সিনেমাটি নিয়ে দারুণ আশাবাদী তিনি।

ইর্মাজেন্সি ঘিরে সিনেমাপ্রিয়ওদেরও আগ্রহের কমতি নেই। বিশেষ করে ভারতের একমাত্র নারী প্রধানমন্ত্রীকে তিনি কীভাবে চিত্রায়িত করবেন, জরুরি অবস্থা জারির জটিল ওই সময়কে তিনি কীভাবে দেখাবেন সিনেমায় তা দেখার অপেক্ষায় আছেন সবাই।

কঙ্কনা নিজে এখনও কোনো ইংগিত দেননি। তবে তিনি বলেছেন, তার এই সিনেমা ইন্দিরা গান্ধীর বায়োগ্রাফি হবে না।

 

প্রকাশিত টিজারে দেখা গেল, ইন্দিরার বাচনভঙ্গী, শরীরী ভাষা ভালোই রপ্ত করেছেন কঙ্গনা।

ভিডিওতে দেখা যায়, অফিসের এক কর্মকর্তা ইন্দিরা গান্ধীকে এসে জানালেন, যুক্তরাষ্ট্রের পররাষ্ট্রমন্ত্রী হেনরি কিসিঞ্জার জানতে চেয়েছেন, প্রেসিডেন্ট রিচার্ড নিক্সন ইন্দিরা গান্ধীকে স্যার না বলে ম্যাডাম বলতে পারেন কি না।   

এক মুহূর্ত ভেবে ইন্দিরারূপী কঙ্কনা বললেন, “পারেন,… কিন্তু আমেরিকার প্রেসিডেন্টকে বলুন আমার অফিসে সবাই আমাকে ‘স্যার’ সম্বোধন করেন।“

 

ইনস্টাগ্রামে কঙ্গনা লিখেছেন, “ইর্মাজেন্সির প্রথম লুক। বিশ্বের ইতিহাসে অন্যতম ক্ষমতাশালী এবং বিতর্কিত নারীর চিত্রায়ন।“

পর্দায় ইন্দিরাকে ফুটিয়ে তোলা সহজ নয়। চরিত্রটিতে শতভাগ জীবন্ত করতে বিখ্যাত মেইকআপ শিল্পী ডেভিড মেলিনেস্কি কাজ করেছেন।

ইন্সটাগ্রামে একজন লিখেছেন, “চরিত্রটি ভীষণ প্রাণবন্ত এবং জীবন্ত হয়ে ফুটে উঠেছে।“

আরেকজনের মন্তব্য, “কঙ্গনার তুলনা নেই, গলার স্বরও তিনি পরিবর্তন করেছেন, কি আশ্বর্য!”

সিনেমাটি মুক্তি পবে ২০২৩ সালের ২৫ জুন।