মা দিবসে তারকাদের ফেইসবুকে ‘মা বন্দনা’

মায়ের প্রতি ভালোবাসা ও অনুগত্য প্রকাশের ‘মা দিবস’ বছরের একটি বিশেষ দিন।

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 14 May 2023, 01:18 PM
Updated : 14 May 2023, 01:18 PM

বাবা হারানোর পর এবার প্রথম মা দিবসে অভিনেতা চঞ্চল চৌধুরীর কাছে বেদনার। গেল ডিসেম্বরে বাবার মৃত্যুতে মুছে গেছে তার মায়ের সিঁথির সিঁদুর। তবুও চঞ্চলের প্রত্যাশা, মায়ের হাসিমুখ যেন চিরদিন থাকে।

রোববার মা দিবসে মায়ের সঙ্গে ছবি শেয়ার করে চঞ্চল চৌধুরী লেখেন, “সময়ের পার্থক্য এটুকুই। গত বছর এই দিনে মায়ের কপালে লাল টকটকে সিঁদুর ছিল। বাবার চলে যাওয়ায় সবচেয়ে একা হয়ে গেছে আমাদের মা। তারপরেও মায়ের মুখের এই হাসিটুকু বেঁচে থাক আমৃত্যু। পৃথিবীর সকল মায়ের প্রতি শ্রদ্ধা। ভালো থাকুন সকল মা।“

মায়ের প্রতি ভালোবাসা ও অনুগত্য প্রকাশের মা দিবস বছরের একটি বিশেষ। বিশ্বের প্রায় প্রতিটি দেশেই আলাদা আলাদা দিনে তা উদযাপিত হয়ে থাকে। তবে অধিকাংশ দেশেই মার্চ, এপ্রিল বা মে মাসে ‘বিশ্ব মা দিবস’ পালন করা হয়।

অনেক দেশের সঙ্গে মিল রেখে বাংলাদেশে মে’র দ্বিতীয় রোববার মা দিবস পালন করা হয়ে থাকে। দিবসটি ঘিরে অনেক তারকা নিজের মায়ের ছবি শেয়ার করে সোশাল মিডিয়ায় অনুভূতি প্রকাশ করেছেন।

দিনটি শুরুর আগেই শনিবার সন্ধ্যায়ই মা ও সন্তান শেহজাদের সঙ্গে ছবি শেয়ার করেন চিত্রনায়িকা বুবলী।

পৃথিবীর সব মাকে শুভেচ্ছা জানিয়ে ফেইসবুকে তিনি লিখেন, “হ্যাপি মাদার্স ডে ইন অ্যাডভান্স টু এভরি মাদার ইন দ্য ওয়ার্ল্ড।“

এদিকে নিজের মা ও ছেলে জয়ের সঙ্গে ছবি শেয়ার করে চিত্রনায়িকা অপু বিশ্বাসও মা দিবসের শুভেচ্ছা জানিয়েছেন। জয়ের হাতে লেখা চিঠিতে মাকে শুভেচ্ছা জানানোর বিষয়টিও উল্লেখ করেছেন এই অভিনেত্রী।

মায়ের সঙ্গে একাধিক ছবি শেয়ার করে অভিনেত্রী বিদ্যা সিনহা মিম ফেইসবুকে লেখেন, “হ্যাপি মাদার্স ডে টু দ্য বেস্ট মম এভার। মাই বেস্ট ফ্রেন্ড ছবি সাহা, লাভ ইউ।”

মাকে নিয়ে স্মৃতিচারণ করে ফেইসবুকে পোস্টে অভিনেত্রী রুনা খান লিখেন, মায়ের সঙ্গে তার বয়সের পার্থক্য কুড়ি বছর। তবে তাদের দেখে অনেকেই ‘বোন’ কিনা জিজ্ঞাসা করত।

মাকে এখনও তরুণী মনে হয় জানিয়ে তিনি বলেন, “আমি বুড়ো হয়ে গেলাম, সে এখনও তরুণী। বয়সের সাথে সাথে তার সৌন্দর্য-তারুণ্য বাড়ছে। ধৈর্য, মানবিকতা, আধুনিকতায় তোমার মত স্বশিক্ষিত্ব মানুষ আমি জীবনে খুব কম দেখেছি। সুস্থ থাকো। এমনই সুন্দর থাকো। ভালোবাসা।“

ফেইসবুকে ‘আম্মু’ লিখে লাভ ইমোজি দিয়ে অভিনেত্রী ভাবনা তিনটি ছবি শেয়ার করেছেন।

মা দিবসে মা ও শাশুরির ছবি শেয়ার করেছেন চিত্রনায়ক ফেরদৌস।

চিত্রনায়িকা পূজা চেরী মায়ের সঙ্গে ছবি শেয়ার করে ফেইসবুকে লিখেন, “অল দ্যাট আই এম টুডে ইজ অল, বিকজ অব ইয়োর লাভ অ্যান্ড কেয়ার। হ্যাপি মাদার্স ডে।”

চিত্রনায়ক জায়েদ খান মায়ের সঙ্গে ছবি শেয়ার করে ফেইসবুকে লেখেন, “সব সময় আমি বলি মায়ের কোনো দিবস নাই। আমার মা নাই, আমি বুঝি মা না থাকার কত কষ্ট। যাদের মা আছে তারা কোনোদিন মাকে কষ্ট দিও না। ভালো থাকুক পৃথিবীর সকল মা। হ্যাপি মাদার্স ডে।”

চিত্রনায়ক ইমন ‘হ্যাপি মাদার্স ডে রেসপেক্ট টু অল মাদার্স’ লিখে মায়ের সঙ্গে ছবি পোস্ট করেছেন ফেইসবুকে।