চাঁদরাতে সহজিয়া ব্যান্ডের ‘চাঁদে যাওয়ার গান’

ঈদের আগে চাঁদরাতে সহজিয়ার নতুন গান প্রকাশ পাবে তাদের ফেসবুক ও ইউটিউব চ্যানেলে।

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 20 April 2023, 09:37 AM
Updated : 20 April 2023, 09:37 AM

ঈদের আগে চাঁদরাতে নতুন গান নিয়ে আসছে রক ব্যান্ড সহজিয়া।

এদিন ব্যান্ডটির পঞ্চম একক গান হিসেবে ‘চাঁদে যাওয়ার গান’ প্রকাশ পাবে তাদের ফেসবুক ও ইউটিউব চ্যানেলে।

গানের গীতিকার সহজিয়া ব্যান্ডের ভোকাল ও প্রতিষ্ঠাতা সদস্য রাজু বলেন, “সহজিয়ার আগে করা রক গান থেকে এ গান অনেকটাই আলাদা। আমরা চাই শ্রোতাদের কৌতুহলের জায়গাটা থাকুক। তাই এখনই পার্থক্যের জায়গা বলে দিতে চাচ্ছি না। তবে প্রথমবারের মত সহজিয়ার গানে এবার দুজন ভোকালকে পাওয়া যাবে।”

গানের ভিজুয়াল আর্ট ওয়ার্ক করেছেন শিল্পী সব্যসাচী হাজরা। চায়ের দোকানের এক আড্ডায় বসে লেখা গানটি উৎসর্গ করা হয়েছে সেই চায়ের দোকানি মজিদকে।

গানের প্রেক্ষাপট নিয়ে সহজিয়ার সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, গানটি লেখা হয় শহরের এক চায়ের দোকানের আড্ডায়, যার মালিক মজিদ ভাই। সেই চায়ের দোকান থেকেই এই চন্দ্র অভিযানের গল্প।

“বলার ভঙ্গিটা মজার বা রসাত্মক হলেও সহজিয়ার অন্য লিরিকের মতই এখানেও আছে সমাজ বাস্তবতার ছোঁয়া। লিরিকে কোনো একটা জায়গায় বলা হচ্ছে ‘সবকিছু বেঁচে দিয়ে বড় বড় দোকানে, চল যাই বসে থাকি চাঁদটার উঠোনে’।”

২০১১ সালে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ছবির হাটে প্রথম পারফরম্যান্সের মাধ্যমে যাত্রা শুরু হয় সহজিয়ার। পাঁচ সদস্যের এই ব্যান্ডে ড্রাম বাজান শরফুদ্দিন রাব্বি, বেইস গিটারে জাফরি আবেদিন, লিড গিটারে সজীব হায়দার, রিদম গিটারে জাহিদুল ইসলাম শিমুল এবং ভোকাল রাজু।

এখন পর্যন্ত সহজিয়া ‘রংমিস্ত্রি’ ও ‘ঘোড়া’ শিরোনামে দুটি অ্যালবাম প্রকাশ করেছে। তাদের ‘ছোটপাখি’, ‘বোকাপাখি’ ও ‘অপেক্ষা’সহ কিছু গান জনপ্রিয়তা পেয়েছে।