সাইবার থ্রিলার ‘অন্তর্জাল’র টিজার প্রকাশ

সিনেমাটিতে অভিনয় করছেন সিয়াম আহমেদ, বিদ্যা সিনহা মিম, সুনেরাহ বিনতে কামাল, রওনক হাসান।

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 4 June 2023, 03:01 PM
Updated : 4 June 2023, 03:01 PM

সাইবার থ্রিলার সিনেমা অন্তর্জাল’র টিজার প্রকাশ হয়েছে। শনিবার রাতে মুক্তি পাওয়া এক মিনিটের টিজারে সিনেমার এক ঝলক দেখা যায়। তিন তরুণের বুদ্ধিভিত্তিক উদ্ভাবন আর সাইবার দুনিয়ার হামলা নিয়ে এক কল্পিত দুনিয়ার বাস্তব লড়াই নিয়ে এই সিনেমা।

দীপংকর দীপনের পরিচালনায় দুই বছরের বেশি সময় ধরে প্রস্তুতি নিয়ে ৭৫ দিন শুটিংয়ের মধ্য দিয়ে অন্তর্জাল সিনেমাটি নির্মিত হচ্ছে বলে এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানিয়েছে প্রযোজনা প্রতিষ্ঠান।

প্রযুক্তি যখন একটি রাষ্ট্রকে কৃত্রিম কোন সংকটের মুখে ফেলে দেয় তখন সেই সংকট থেকে উত্তরণের এক অভিযাত্রা নিয়েই অন্তর্জাল সিনেমা।

সিনেমাটির প্রযোজনা প্রতিষ্ঠান মোশন পিপল স্টুডিওস লিমিটেড ও স্পেলবাউন্ড লিও বার্নেট জানিয়েছে, ‘অন্তর্জাল’ হতে যাচ্ছে বাংলাদেশের প্রথম সাইবার থ্রিলার চলচ্চিত্র।

ওয়ালটন নিবেদিত এই সিনেমাটি পরিচালনা করেছেন দীপংকর দীপন। অভিনয় করছেন সিয়াম আহমেদ, বিদ্যা সিনহা মিম, সুনেরাহ বিনতে কামাল, এবিএম সুমন, মাশরুর ইনান, অমিত সিনহা, মোহাম্মদ আলী হায়দার ও রওনক হাসান প্রমুখ।

নির্মাতা দীপংকর দীপন বলেন, “বাংলা সিনেমার ইতিহাসে বর্তমান সময়টা খুবই রঙিন। সেই রঙিন সময়ে দর্শকদের সামনে সাইবারভিত্তিক সিনেমা দারুণ এক অভিজ্ঞতা তৈরি করবে। টিজারের মাধ্যমে দর্শকদের সেই বার্তা দিয়েছি আমরা। আসছে ঈদুল আযহায় বাংলাদেশসহ বিশ্বের পাঁচ মহাদেশের মুক্তি পাবে এই সিনেমা, দেখা যাবে শতাধিক সিনেমা হলে।”

অভিনেতা সিয়াম আহমেদ বলেন, “আমরা প্রতিদিনই ব্যক্তি থেকে শুরু করে রাষ্ট্রীয় পর্যায়ে পর্যন্ত সাইবার হামলার শিকার হচ্ছি। আপনার প্রতিরোধ আর সেই জাল ছিন্ন ভিন্ন করার এক উপায় নিয়ে এই সিনেমা। দর্শকদের রোমাঞ্চকর অভিজ্ঞতা মিলবে এই সিনেমা থেকে।”

অন্তর্জাল’ চলচ্চিত্রের গল্প লিখেছেন পরিচালক দীপংকর দীপন, সাইফুল্লাহ রিয়াদ ও আশা জাহিদ। চিত্রনাট্য লিখেছেন পরিচালক নিজেই। সরকারের আইসিটি ডিভিশনের অনুপ্রেরণায় সিনেমাটি নির্মিত হয়েছে।