অমিতাভের শুভেচ্ছাবার্তায় আপ্লুত প্রসেনজিৎ

অমিতাভের সঙ্গে প্রসেনজিতের সুসম্পর্কের কথা কারো অজনা নয়। 

নিউজ ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 16 Jan 2024, 10:38 AM
Updated : 16 Jan 2024, 10:38 AM

দুর্গাপূজার আগেই মুক্তি পাবে প্রসেনজিৎ চট্টোপাধ্যায় অভিনীত ক্রাইম থ্রিলার ‘দশম অবতার’। রোববার সৃজিত মুখার্জি পরিচালিত এ সিনেমার ট্রেইলার প্রকাশ্যে এসেছে। তারপর থেকেই প্রশংসায় ভাসছেন প্রসেনজিৎ। শুভেচ্ছা জানিয়েছেন বলিউড ‘শাহেনশাহ’ অমিতাভ বচ্চনও।

‘বাইশে শ্রাবণ’ এর এক দশকেরও বেশি সময় পর ফের প্রবীর রায়চৌধুরী চরিত্রে বড় পর্দায় ধরা দিতে চলেছেন প্রসেনজিৎ। ট্রেইলারে অভিনেতার পূর্বের মতোই মেজাজের ক্ষিপ্রতা, চলন-বলন দেখা গেছে। 

প্রসেনজিতের অভিনয়ে মুগ্ধ হয়ে সোমবার সকালে সোশ্যাল মিডিয়া ‘এক্স’ এ ট্রেইলারের সাথে জুড়ে দেয়া বার্তায় ‘বিগ-বি’ লিখেছেন, “বুম্বা, প্রত্যেকবারের মতোই তোমার জন্য শুভকামনা।”

অমিতাভের সঙ্গে প্রসেনজিতের সুসম্পর্কের কথা কারো অজনা নয়। এর আগেও প্রসেনজিৎ অভিনীত বেশকিছু সিনেমা মুক্তির আগে সোশ্যাল মিডিয়ায় বিগ বি তাকে শুভেচ্ছা জানিয়েছেন।

অমিতাভের পক্ষ থেকে শুভকামনা পেয়ে উচ্ছ্বসিত প্রসেনজিৎ মনের হাল জানাতে আনন্দবাজারকে বলেছেন, “তার মতো অভিনেতার কাছ থেকে প্রশংসা পেয়ে আমি অভিভূত। এটা শুধু আমার জন্য নয়, সৃজিতের নেতৃত্বে আমাদের পুরো টিমের কাছেই এক বিশাল প্রাপ্তি। ভারতীয় সিনেমায় তিনি যে উচ্চতায় রয়েছেন, সেখানে তার শুভেচ্ছা এই বছরের শারদীয় উৎসবে আলাদা মাত্রা যোগ করল। আমি তার কাছে চিরকৃতজ্ঞ।”

‘দশম অবতার’কে ‘২২শে শ্রাবণ’ ও ‘ভিঞ্চি দা’ সিনেমার প্রিক্যুয়েলও বলা যেতে পারে। কারণ এ সিনেমায় প্রবীর চৌধুরী ও বিজয় পোদ্দার জুটি বেঁধেছেন। ইন্সপেক্টর পোদ্দার অর্থাৎ অনির্বাণ ভট্টাচার্য়ের মধ্যে দ্বিতীয় পুরুষের ‘খোকা’র ছায়া খুঁজে পাওয়া গেছে। এছাড়াও সিনেমায় জয়া আহসান ও যিশু সেনগুপ্তও রয়েছেন।সংবাদ সূত্র: আনন্দবাজার

(প্রতিবেদনটি প্রথম ফেইসবুকে প্রকাশিত হয়েছিল ২৫ সেপ্টেম্বর ২০২৩ তারিখে: ফেইসবুক লিংক)