সিনেমা ছেড়ে কোথায় চলে যাবেন আমির?

আমিরের ইচ্ছা তামিলনাড়ুর পাহাড়ি এলাকা কুন্নরে একটি বাড়ি কেনার

গ্লিটজ ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 15 March 2024, 06:55 AM
Updated : 15 March 2024, 06:55 AM

সাবেক দ্বিতীয় স্ত্রীকে পাশে রেখে জন্মদিনের কেক কেটে বলিউডি তারকা অভিনেতা আমির খান জানালেন তার প্রথম স্ত্রীর মনের একটি কথা। যে কথায় তার নিজেরও সায় আছে বলে জানান আমির।

হিন্দুস্তান টাইমস লিখেছে, ভারতীয় হিন্দি সিনেমার এই অভিনেতার ৫৯তম জন্মবার্ষিকী গেছে বৃহস্পতিবার। মুম্বাইয়ে দ্বিতীয় সাবেক স্ত্রী কিরণ রাওকে সঙ্গে নিয়ে পাপারাজ্জিদের সামনে জন্মদিনের কেক কাটেন আমির। সে সময় সঙ্গে উপস্থিত ছিল কিরণের পরিচালনায় ও আমিরের সহপ্রযোজনায় মুক্তি পাওয়া সিনেমা ‘লাপাতা লেডিস’র পুরো টিম।

অনুষ্ঠানে সাংবাদিকদের সামনে আমির তার নিজস্ব ইচ্ছা-অনিচ্ছা নিয়ে নতুন কিছু কথা বলেন।

বলিউডে 'মিস্টার পারফেকশনিস্ট' তকমা পাওয়া আমিরের মহারাষ্ট্রের পাঁচগনিতে হলিডে হোম আছে। সেখানে পরিবার নিয়ে মাঝেমধ্যে ছুটি কাটাতে যান আমির। বান্দ্রাতেও একটি অ্যাপার্টমেন্ট আছে আমিরের।

তবে আমিরের ইচ্ছা তামিলনাড়ুর পাহাড়ি এলাকা কুন্নরে একটি বাড়ি কেনার। তবে এই স্বপ্ন আমিরের আজকের নয়। আরও তিন দশক আগে এক সাক্ষাৎকারে আমি বলেছিলেন কুন্নরে একটা ছবির মত বাড়ি করে সেখানে পরিবার নিয়ে থাকতে চান তিনি।

আমির বলেন, “জানেন, রিনা (আমিরের প্রথম স্ত্রী রিনা দত্ত) সবচেয়ে খুশি হত কাজটা করতে পারলে। সিনেমা ছেড়ে কুন্নরে চলে যাওয়ার কথা কতবার যে ভেবেছি। ভাবতাম পরিবারের সঙ্গে সময় কাটাব, নতুন জীবন শুরু করব। একটা সুন্দর ছবির মত বাড়ি বানাব। জায়গাটা থাকার জন্য দারুণ। কুন্নর একটা স্বপ্নের মত।”

সমসাময়িকদের তুলনায় সিনেমা কম করেন, এতে আয় রোজগার সহশিল্পীদের তুলনায় কম হয় কী না জানতে চাইলে আমির বলেন, “সন্দেহে অর্থকড়ি গুরুত্বপূর্ণ। কিন্তু রোজগার করাই সবচেয়ে জরুরি সেটা আমি মনে করিনা। সিনেমা কম কিছু হয়নি। আবার সিনেমা ছাড়াও অনেক কিছু করার আছে।”

টম হ্যাংকস অভিনীত অস্কার জয়ী সিনেমা 'ফরেস্ট গাম্প’এর হিন্দি রিমেক ‘লাল সিং চাড্ডা’ দিয়ে ২০২২ সালে শেষবার পর্দায় আসেন আমির। সিনেমাটি বক্স অফিসে প্রত্যাশা তো পূরণ করতেই পারেনি, বরং মুক্তির পর জুটেছে নানা সমালোচনা।

ভারতীয় সংবাদমাধ্যমের তথ্য অনুযায়ী, গত ১৩ বছরের ইতিহাসে আমির খানের সর্বনিম্ন আয় করা সিনেমা হল ‘লাল সিং চাড্ডা’। ওই সিনেমার পর কাজের বিরতিতে চলে যান আমির।

এই বিরতিতে আমিরের হাতে বেশ কিছু চিত্রনাট্য জমা হয়েছে। আগামীতে ‘সিতারে জামিন পার’ নামের একটি সিনেমা আসার কথা রয়েছে আমিরের।

আরও পড়ুন:

Also Read: কোন ডাক্তার বলেছে বিচ্ছেদ মানেই একে অপরের শত্রু? প্রশ্ন আমিরের

Also Read: ‘মিস্টার পারফেকশনিস্ট’ তকমা মানতে রাজি নন আমির