কোন ডাক্তার বলেছে বিচ্ছেদ মানেই একে অপরের শত্রু? প্রশ্ন আমিরের

কিরণের পরিচালনায় 'লাপাতা লেডিস' সিনেমায় সহ প্রযোজকের দায়িত্ব নিয়েছেন আমির খান।

গ্লিটজ ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 6 Feb 2024, 10:02 AM
Updated : 6 Feb 2024, 10:02 AM

একসঙ্গে সিনেমা বানাতে গিয়ে কাছাকাছি এসেছিলেন বলিউডি তারকা অভিনেতা আমির খান ও কিরণ রাও। এরপর প্রেম-বিয়ে-সংসার। সেসব চুকেবুকে বিচ্ছেদ হয়ে গেলেও সিনেমাই দুজনকে এক কাতারে বেঁধে রেখেছে।

এনডিটিভি বলছে, কিরণের পরিচালনায় 'লাপাতা লেডিস' মুক্তি পাবে আগামীতে। আর সাবেক স্ত্রীর এই সিনেমায় সহ প্রযোজকের দায়িত্ব নিয়েছেন আমির খান।

২০১১ সালে 'ধোবি ঘাট' সিনেমা দিয়ে প্রথম এককভাবে পরিচালনায় আসেন কিরণ। এর আগে ২০০১ সালে 'লগন' সিনেমায় আমির খানের সহ পরিচালক হয়েছিলেন তিনি।

কিছুদিন আগে এক সাক্ষাৎতারে কিরণ বলেছিলেন, 'লাপাতা লেডিস' সিনেমায় গুরুত্বপূর্ণ চরিত্রে অভিনয় করেছেন রবি কিষাণ। যদিও ওই চরিত্রের জন্য কিরণের প্রথম পছন্দ ছিলেন আমির। রবি কিষাণ অডিশনে বেশি ভালো করায় আমিরকে বাদ পড়তে হয় 'লাপাতা লেডিস' থেকে।

সম্প্রতি এক সাক্ষাৎকারে আমিরের কাছে প্রশ্ন ছিল, বিচ্ছেদের পর কিরণের সঙ্গে কাজের ক্ষেত্রে আমিরের কোনো সমস্যা হচ্ছে কি না।

উত্তরে আমির বলেন, "কোন ডাক্তার বলেছেন যে বিচ্ছেদ মানেই দুজন মানুষ একে অপরের শত্রু হয়ে যাবেন? আমি নিজেকে ভাগ্যবান মনে করি যে কিরণ আমার জীবনে আছেন। এবং আমাদের দুজনের যাত্রা পরিপূর্ণ।"

দুজনের সম্পর্কের বর্তমান রসায়ন নিয়ে অকপট আমির বলেন, "আমরা ব্যক্তিগত এবং পেশাগতভাবে একসাথে অনেক কিছু তৈরি করেছি, ভবিষ্যতেও করব বলে আশা রাখি। আমরা দুজন যে মানবিকতায় জড়িয়ে আছি, সেই বন্ধন সর্বদা বজায় থাকবে। আমরা একটি পরিবারের মত।"

প্রথম স্ত্রী রিনা দত্তের সঙ্গে বিচ্ছেদের পর আমির বিয়ে করেন কিরণকে। সাবেক এই দম্পতির এক সন্তান। দেড় দশক একসঙ্গে থাকার পর ২০২১ সালের ৩ জুলাই এক যৌথ বিবৃতিতে বিচ্ছেদের কথা জানান তারা।

ওই বিবৃতিতেও তারা বলেছিলেন, সন্তান হিসেবে আজাদের যাবতীয় দায়িত্ব তারা পালন করবেন। দাম্পত্য জীবনের প্রভাব পেশাগত জীবনে পড়বে না। একসঙ্গে চলচ্চিত্রে কাজ করবেন।

বিচ্ছেদ হলেও তারা যে সত্যি 'পরিবারের মত', সে কথা কাজে প্রমাণ করেছেন আমির ও কিরণ। আমিরের পারিবারিক যে কোনো অনুষ্ঠানে কিরণকে দেখা যায়। গেল মাসেই আমির কন্যা ইরা খানের বিয়ের একাধিক অনুষ্ঠানে কিরণ হাজির হয়ে নাচে গানে হুল্লোড় তোলেন। অনুষ্ঠানে কিরণের গালে আমিরের চুম্বনের ভিডিও হয় ভাইরাল।

এছাড়া সিনেমা সংশ্লিষ্ট মুম্বাইয়ের নানা অনুষ্ঠানে আমির-কিরণের যুগল উপস্থিতি স্বাভাবিক দৃশ্য হয়ে গেছে।

এদিকে কিছুদিন আগে মুক্তি পেয়েছে ‘লাপাতা লেডিস’ সিনেমার ট্রেইলার। সিনেমাটি মুক্তি পাবে আগামী ১ মার্চ। রবি কিষাণ ছাড়াও নিতানশী গোয়েল, প্রতিভা গোয়েল, স্পর্শ শ্রীবাস্তবসহ আরও অনেকে অভিনয় করেছেন।