যে বাদামী চোখ রানিকে ফিরিয়েছিল মায়ের কাছে

পারিবারিক আড্ডায় এখনও রানিকে নিয়ে হাসাহাসি করে বলা হয়, সে আসলে পাঞ্জাবিদের সন্তান; ভুল করে হাসপাতাল থেকে নিয়ে আসা হয়েছে।

গ্লিটজ ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 23 March 2023, 05:17 AM
Updated : 23 March 2023, 05:17 AM

জন্মের পর হাসপাতালে অন্য শিশুর সঙ্গে বদলে গিয়েছিলেন বলিউডি তারকা রানি মুখার্জি। খোঁজাখুঁজির পর এক পাঞ্জাবি পরিবারের কাছে পাওয়া যায় রানিকে; নবজাতকের চোখের বাদামী মণির কারণে তাকে নিজের মেয়ে বলে শনাক্ত করেন রানির মা।

রানির জীবনের এই অজানা তথ্য তুলে এনেছে টাইমস অব ইন্ডিয়া। ভারতীয় এই সংবাদমাধ্যমটিকে দেওয়া সাক্ষাৎকারে অন্য শিশুর সঙ্গে নিজের ‘অদলবদল’ হওয়ার কথা রানি নিজেই জানিয়েছেন।

বাঙালি চলচ্চিত্র পরিচালক রাম মুখার্জি এবং প্লেব্যাক গায়িকা কৃষ্ণা মুখার্জির প্রথম সন্তান রানির জন্ম ১৯৭৮ সালের ২১ মার্চ মুম্বাইয়ের একটি হাসপাতালে। জন্মের পর মাকে দেখিয়ে নিয়ে যাওয়া হয় রানিকে। এরপর কৃষ্ণা মুখার্জির কাছে ফের যখন শিশুকে দেওয়া হয়, তিনি সেই শিশুর চোখের দিকে তাকিয়ে ধরতে পারেন যে তার সন্তান বদলে গেছে।

রানির ভাষ্য, “আমার চোখের মণি ছিল বাদামী। কিন্তু মায়ের কোলে দেওয়া শিশুর তেমন ছিল না। এরপর শুরু হয় খোঁজাখুজি। পরে আমাকে পাওয়া যায় হাসাপাতালে এক পাঞ্জাবি পরিবারের কাছে।

“বাড়িতে আমাকে নিয়ে এখনও হাসাহাসি হয়। পারিবারিক আড্ডায় এই প্রসঙ্গ উঠলে বলা হয়, আমি আসলে পাঞ্জাবি, ভুল করে হাসপাতাল থেকে নিয়ে আসা হয়েছে,” বলেন রানি।

প্রযোজনা প্রতিষ্ঠান যশরাজ ফিল্মসের কর্ণধার আদিত্য চোপড়ার স্ত্রী রানি সিনেমায় ক্যারিয়ার গড়তে আগ্রহী ছিলেন না। বাবা মায়ের আগ্রহেই এই জগতে আসা।

১৯৯৬ আসলে বাবা রাম মুখার্জির পরিচালনায় বাংলা সিনেমা ‘বিয়ের ফুল’ দিয়ে অভিনয়ে আত্মপ্রকাশ রানির। এরপর বলিউডে আসেন ‘রাজা কি আয়েগি বরাত’ সিনেমায়। এর পর ১৯৯৮ সালে আমির খানের সঙ্গে করেন ‘গোলাম’। একই বছর শাহরুখ খানের সঙ্গে ‘কুছ কুছ হোতা হ্যায়’ সিনেমাটি করে পান জনপ্রিয়তা। এরপর একের পর এক ‘হিট’ সিনেমা করে গেছেন তিনি।

রানির কাজের মধ্যে ‘হার দিল জো পেয়ার কারেগা’, ‘কাহি পেয়ার না হো জায়ে’, ‘চোরি চোরি চুপকে চুপকে’, ‘নায়ক: দ্য রিয়েল হিরো’, ‘কাভি খুশি কাভি গাম’, ‘পেয়ার দিওয়ানা হোতা হ্যায়’, ‘মুঝসে দোস্তি করোগি’, ‘সাথিয়া’, ‘চালো ইশক লড়াই’, ‘চালতে চালতে’, ‘চোরি চোরি’, ‘কাল হো না হো’, ‘কাভি আলভিদা না কেহনা’, ‘মারদানি’ , হিচকি’ ও ‘মারদানি টু’ অন্যতম।

গত ১৭ মার্চ মুক্তি পাওয়া তার মিসেস ‘চ্যাটার্জি ভার্সেস নরওয়ে’ সিনেমাটি দারুণ ব্যবসা করছে বক্স অফিসে।

নির্মাতা অসীমা ছিব্বার সিনেমাটি তৈরি করেছেন একটি সত্য ঘটনা অবলম্বনে। একজন মা তার সন্তানের জন্য কতদূর যেতে পারেন তা দেখিয়েছে এই সিনেমা।

Also Read: রানি বন্দনায় বলিউড

Also Read: রানির সিনেমায় ‘ভুল’ বার্তা, অভিযোগ নরওয়ে রাষ্ট্রদূতের