পরীমনির কলকাতার সিনেমায় মধুমিতা

দেবরাজ সিনহা পরিচালিত থ্রিলারধর্মী এই সিনেমার শুটিং শুরু হতে যাচ্ছে চলতি মাস থেকে।

গ্লিটজ ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 20 March 2024, 07:20 AM
Updated : 20 March 2024, 07:20 AM

কলকাতার সিরিয়াল ও সিনেমাসূত্রে অভিনেত্রী মধুমিতা সরকার বাংলাদেশের দর্শকদের কাছে অপরিচিত নন। এই মধুমিতাকে এবার পাওয়া যাবে ঢাকাই সিনেমার আলোচিত নায়িকা শামসুন্নাহার স্মৃতি পরীমনির সঙ্গে একটি সিনেমায়। 

সিনেমার সাম ‘ফেলুবকশি’। পরীমনির বিপরীতে থাকছেন কলকাতার অভিনেতা সোহম চক্রবর্তী। আর এই সিনেমা দিয়ে কলকাতার চলচ্চিত্রে যাত্রা শুরু করছেন পরীমনি।

দেবরাজ সিনহা পরিচালিত থ্রিলারধর্মী এ সিনেমার শুটিং শুরু হতে যাচ্ছে চলতি মাস থেকে।

সিনেমায় পরীমনির নাম 'লাবণ্য', যিনি রহস্যময় এক নারী। শুটিংয়ের আগে পাঁচ দিনের গ্রুমিং ক্লাসে অংশ নেওয়ার কথা রয়েছে এই অভিনেত্রীর। এর ফাঁকে কলকাতায় একটি বিজ্ঞাপনচিত্রের শুটিংও করবেন তিনি।

এপার বাংলা-ওপার বাংলার অভিনেতা-অভিনেত্রীদের নিয়ে ঢাকা-কলকাতার যৌথ প্রযোজনার কাজ নতুন নয়। তবে মহামারী পরবর্তী সময়ে যৌথ কাজের যেন জোয়ার এসেছে।

গত বছরের ঈদে ঢাকাই সিনেমার সুপারস্টার শাকিব খান ও কলকাতার নায়িকা ইধিকা পালকে নিয়ে নির্মিত ‘প্রিয়তমা’ হয় সুপারহিট।

এছাড়া প্রযোজনা সংস্থা এসভিএফের উদ্যোগে আগামীতে আসছে ‘তুফান’; সেখানে শাকিবের নায়িকা কলকাতার অভিনেত্রী মিমি চক্রবর্তী। ‘তুফানে’ আরও থাকছেন বাংলাদেশের ‘আয়ানাবাজি’ খ্যাত অভিনেত্রী মাসুমা রহমান নাবিলা।

বাংলাদেশের অভিনেতা চঞ্চল চৌধুরীকে নিয়ে কলকাতার নির্মাতা সৃজিত মুখার্জি বানিয়েছেন প্রখ্যাত পরিচালক মৃণাল সেনের বায়োপিক ‘পদাতিক’;যা চলতি বছরই মুক্তি পাবে।

এছাড়া মোশাররফ করিমকে মূল চরিত্রে রেখে ভারতীয় নির্মাতা অভিনেতা মন্ত্রী ব্রাত্য বসু বানিয়েছেন ‘হুব্বা’; যে সিনেমায় হুগলির গ্যাংস্টার শ্যামল হুব্বা হয়ে পর্দায় এসেছেন মোশাররফ।

ঢাকার অপি করিম এবং কলকাতার ঋত্বিক চক্রবর্তী অভিনীত ‘মায়ার জঞ্জাল’ একসঙ্গে দুই দেশে মুক্তি পায় চলতি বছরে।

পিছিয়ে নেই বাংলাদেশের অভিনেত্রী শবনম বুবলীও। ‘ফ্ল্যাশব্যাক’ সিনেমায় দিয়ে কলকাতায় অভিষেক হতে চলেছে তার।

এছাড়া ঢাকার রাফিয়াত রশীদ মিথিলা, আজমেরী হক বাঁধক, জিয়াউল ফারুক অপূর্ব, ইয়াশ রোশান এবং কলকাতার অনির্বাণ ভাট্টাচার্যকে দুই বাংলার সিনেমা ও ওয়েব সিরিজে পাওয়া গেছে।