নিয়ম মেনে কাজ করলে দেশে দুর্নীতি থাকবে না: উবায়দুল মোকতাদির

“আমি কিছু নীতিগত কথাবার্তা বলেছি, যাতে আমরা সকলে দেশপ্রেমের সাথে কাজ করি,” বলেন তিনি।

চট্টগ্রাম ব্যুরোবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 8 Feb 2024, 03:43 PM
Updated : 8 Feb 2024, 03:43 PM

কর্মকর্তা-কর্মচারীদের বিধি মেনে কাজ করতে নির্দেশনা দিয়েছেন গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রী র আ ম উবায়দুল মোকতাদির চৌধুরী।

দায়িত্ব গ্রহণের পর বৃহস্পতিবার প্রথমবার চট্টগ্রাম সফরে এসে চট্টগ্রাম উন্নয় কর্তৃপক্ষের (সিডিএ) কর্মকর্তাদের সঙ্গে মত বিনিময় সভা শেষে তিনি এ মন্তব্য করেন।

এক প্রশ্নের জবাবে উবায়দুল মোকতাদির চৌধুরী বলেন, “আমার কাছে আলাদীনের কোনো প্রদীপ নেই। দুর্নীতি-নীতি কোনোটার বিষয়ে আমি তেমন বুঝি না। আমি বুঝি, আইন অনুযায়ী, বিধি বিধান অনুযায়ী কাজ করা।

“আইন এবং বিধি-বিধান অনুসরণ করে কাজ করলে কোনো দুর্নীতি বাংলাদেশে থাকবে না। এটা যাতে হয় সেটার জন্য সর্বাত্মক চেষ্টা আমি করব। এটা শিউর থাকেন।”

বৈঠকের কী নির্দেশনা দিয়েছেন, এ প্রশ্নের উত্তরে তিনি বলেন, “আমি কিছু নীতিগত কথাবার্তা বলেছি, যাতে আমরা সকলে দেশপ্রেমের সাথে কাজ করি। সকলে যাতে আমরা বিধি বিধান মেনে কাজ করি।

“সকলে যাতে আমরা আইনের ভেতরে কাজ করি। শুধু সিডিএ নয়, ন্যাশনাল হাউজিং অথরিটি, পিডব্লিউডি এবং সকলের সাথে কো-অর্ডিনেশন যেন থাকে আমাদের কাজে।”

সিডিএ চেয়ারম্যান জহিরুল আলম দোভাষের সভাপতিত্বে সভায় বক্তব্য রাখেন চট্টগ্রাম-১১ (বন্দর-পতেঙ্গা) আসনের সংসদ সদস্য এম এ লতিফ, গৃহায়ণ ও গণপূর্ত মন্ত্রণালয়ের সচিব কাজী ওয়াছি উদ্দিন ও চট্টগ্রামের জেলা প্রশাসক আবুল বাসার মোহাম্মদ ফখরুজ্জামান।

এর আগে দুপুরে কর্ণফুলী নদীর তীরে কালুরঘাট থেকে শাহ আমানত সেতু পর্যন্ত আউটার রিং রোডের কাজ পরিদর্শন করেন মন্ত্রী।