৭ জানুয়ারি ৯৫ শতাংশ জনগণের রায় পেয়েছে বিএনপি: আমীর খসরু

“দেশি বিদেশি কোনো শক্তির পক্ষে জনগণের বিরুদ্ধে গিয়ে এ ‘অবৈধ সরকারকে’ রাখা সম্ভব হবে না। তাদের বিদায় নিতে হবে”, বলেন বিএনপি নেতা।

চট্টগ্রাম ব্যুরোবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 22 March 2024, 03:50 PM
Updated : 22 March 2024, 03:50 PM

দ্বাদশ সংসদ নির্বাচনে ৯৫ শতাংশ জনগণের ‘রায় পাওয়ার’ দাবি করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরী। বলেছেন, এই সরকারকে ক্ষমতা থেকে সরতেই হবে।

শুক্রবার বিকালে চট্টগ্রাম দক্ষিণ জেলা বিএনপি আয়োজিত ইফতার মাহফিল ও নির্বাচনের আগে কারাভোগ করা নেতাকর্মীদের সংবর্ধনা অনুষ্ঠানে এ মন্তব্য করেন তিনি।

নগরীর বাকলিয়া এলাকায় একটি কমিউনিটি সেন্টারে আয়োজিত এ অনুষ্ঠানে বিএনপি নেতা বলেন, ““আজ বাংলাদেশে শুধু রাজনৈতিক দলের ঐক্য ঘটেনি, ৯৫ শতাংশ বাংলাদেশের মানুষের ঐক্য ঘটেছে। সুশীল সমাজ, যারা আগে মুখ খুলত না, তারাও পরিষ্কার ভাষায় এ ‘অবৈধ’ সরকারকে প্রত্যাখান করেছে, তারা আজ গণতন্ত্রের পক্ষে কথা বলছে। পেশাজীবী, গণমাধ্যম কর্মীরাও আজ গণতন্ত্রের পক্ষে রায় দিয়েছে।”

দ্বাদশ সংসদ নির্বাচন প্রসঙ্গে আমীর খসরু বলেন, “৭ জানুয়ারিতে কী হয়েছিল? ‘ডামি প্রধানমন্ত্রী, ডামি এমপি, ডামি নির্বাচন’।

“বাংলাদেশের ৯৫ শতাংশ মানুষ তারেক রহমানের পক্ষে, বিএনপির পক্ষে রায় দিয়েছে। আর যিনি আজ প্রধানমন্ত্রীর আসনে ‘অবৈধভাবে’ বসে আছেন, ৫ শতাংশ মানুষও তার পক্ষে ভোটকেন্দ্রে আসেনি। অর্থাৎ বাংলাদেশের মানুষ এ ‘অবৈধ’ শাসনকে প্রত্যাখান করেছে।”

দেশের মানুষ সরকারের বিদায় হওয়ার প্রত্যাশায় আছে দাবি করে বিএনপি নেতা বলেন, “একটি মুক্ত বাংলাদেশে, মুক্ত আবহাওয়ায়, মুক্ত মানুষ হিসেবে বাঁচার জন্য আগামীদিনের সংগ্রামের অপেক্ষায় আছে সবাই।”

বিএনপির আন্দোলন অব্যাহত রাখার ঘোষণা দিয়ে আমীর খসরু বলেন, “দেশি বিদেশি কোনো শক্তি এ ‘অবৈধ সরকারকে’ আর ক্ষমতায় রাখতে পারবে না। দেশি বিদেশি কোনো শক্তির পক্ষে জনগণের বিরুদ্ধে গিয়ে এ অবৈধ সরকারকে রাখা সম্ভব হবে না। তাদের বিদায় নিতে হবে।

“এরপর বাংলাদেশের মানুষ তাদের ভোটাধিকারের মাধ্যমে প্রতিনিধি নির্বাচনের মাধ্যমে এমন সরকার গঠন করবে, যারা জনগণের কাছে দায়বদ্ধ থাকবে। বাংলাদেশের মানুষ সেই সরকারের অপেক্ষায় আছে।”

দক্ষিণ জেলা বিএনপির আহ্বায়ক আবু সুফিয়ানের সভাপতিত্বে ও সিনিয়র যুগ্ম আহ্বায়ক এনামুল হক এনামের পরিচালনায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা গোলাম আকবর খোন্দকার, বিএনপির কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক মাহবুবের রহমান শামীম, সহ সাংগঠনিক সম্পাদক জালাল উদ্দীন মজুমদার, চট্টগ্রাম মহানগর বিএনপির সদস্য সচিব আবুল হাশেম বক্কর।

অনুষ্ঠানে গত ২৮ অক্টোবর ঢাকায় বিএনপির মহাসমাবেশকে কেন্দ্র করে এবং ৭ জানুয়ারি নির্বাচন পর্যন্ত দক্ষিণ জেলা বিএনপির ২০০ জন কারাভোগ করা নেতাকর্মীদের সম্মাননা দেওয়া হয়।