অবরোধের শুরুতেই চট্টগ্রামে ২ বাসে আগুন

যাত্রীবেশে বাসে উঠে আগুন লাগিয়ে পালিয়ে যায় দুই যুবক।

চট্টগ্রাম ব্যুরোবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 31 Oct 2023, 03:40 AM
Updated : 31 Oct 2023, 03:40 AM

বিএনপি-জামায়াতের টানা তিন দিনের অবরোধের প্রথম দিনের সকালে চট্টগ্রামে দুটি বাসে আগুন দেওয়া হয়েছে। 

মঙ্গলবার ভোরে নগরীর বায়েজিদ বোস্তামী থানার বালুছড়া ট্যানারি বটতল এলাকায় একটি বাসে আগুন দেওয়া হয়। আর সকালে ইপিজেড থানার সি-মেনস হোস্টেল এলাকায় পোশাক শ্রমিক বহনের একটি বাসে আগুন দেওয়া হয় বলে পুলিশ জানায়।

বায়েজিদ বোস্তামী থানার ওসি ফেরদৌস জাহান বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, ট্যানারি বটতল হাশেমী মাদ্রাসা গেইটের বিপরীত দিকের রাস্তার পাশে খালি বাসটি দাঁড় করিয়ে রাখা হয়েছিল। রাত সাড়ে ৩টার দিকে বাসটিতে আগুন দেয় ‘দুর্বৃত্তরা’।

আর ইপিজেড থানার ওসি মোহাম্মদ হোছাইন বলেন, সল্টগোলার দিক থেকে একটি বাস পোশাক শ্রমিককে আনার জন্য ইপিজেড পতেঙ্গা এলাকার দিকে যাচ্ছিল। 

“পথে যাত্রীবেশে দুজন রাস্তা থেকে ওঠে। সি-মেনস হোস্টেল এলাকার পৌঁছালে বাসটিতে আগুন লাগিয়ে ওই দুজন পালিয়ে যায়। বাস খালি থাকায় হতাহতের কোনো ঘটনা ঘটেনি।”

 ওই বাসের চালক পুলিশকে বলেছেন, ধুপখোলা থেকে বাসটি বের করে ইপিজেড যাওয়ার পথে দুই যুবক যাত্রীর পরিচয় দিয়ে ওঠে। বিষয়টি খতিয়ে দেখা হচ্ছে বলে জানান ওসি হোছাইন। 

অবরোধের আগে সোমবারের রাতেও নগরীর দামপাড়া এলাকায় একটি বাসে আগুন দেওয়া হয়। 

এদিকে চট্টগ্রামের সীতাকুণ্ড ও মিরসরাই উপজেলায় ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে যানবাহনের নিরাপত্তায় সোমবার রাত থেকে টহল শুরু করেছে বিজিবি।

শনিবারের সমাবেশ ঘিরে সংঘর্ষ এবং পরদিন রোববার হরতালের পর মঙ্গল থেকে বৃহস্পতি এই তিনদিন দেশব্যাপী সড়ক, রেল ও নৌপথে অবরোধের এই কর্মসূচি দিয়েছে বিএনপি। তাদের দীর্ঘদিনের মিত্র জামায়াত ইসলামীও একই কর্মসূচি দিয়েছে।