অর্থনীতি ‘দেউলিয়া’ হয়ে গেছে, মানবাধিকার নেই: নোমান

দেশের মানুষ স্বাধীনতার ‘স্বাদ’ পাচ্ছে না বলে মনে করেন এই বিএনপি নেতা

চট্টগ্রাম ব্যুরোবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 30 May 2023, 03:54 PM
Updated : 30 May 2023, 03:54 PM

বাংলাদেশ অর্থনৈতিকভাবে ‘দেউলিয়া’ হয়ে গেছে মন্তব্য করে বিএনপির ভাইস চেয়ারম্যান আবদুল্লাহ আল নোমান বলেছেন, দেশের মানবাধিকার ও অর্থনীতি ঠিক করতে এ দেশের মানুষ আবারও ‘লড়াই’ শুরু করেছে।

মঙ্গলবার বিকালে চট্টগ্রামের কাজীর দেউরীতে মহানগর বিএনপির আলোচনাসভায় তিনি বলেন, “স্বাধীনতার যে স্বাদ, সেটা এদেশের মানুষ পাচ্ছে না। দেশের অর্থনীতি দেউলিয়া হয়ে গেছে, মানবাধিকার নেই। এদেশের মানুষ আবার মুক্তি চায়।

“মানুষ আবার লড়াই করতে চায়, যে লড়াইয়ের মাধ্যমে একাত্তরে জাতীয় রাষ্ট্র প্রতিষ্ঠা হয়েছিল এবং সেই জাতীয় রাষ্ট্রের যে উপাদানগুলো ছিল, সেগুলো যাতে আবার নিশ্চিত করা যায়, সেজন্য দেশের মানুষ লড়তে চায়।”

দলের প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের ৪২তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে চট্টগ্রাম মহানগর বিএনপি এই আলোচনাসভার আয়োজন করে। এ সময় ‘জিয়ার পথ ধরে’ এগিয়ে যেতে নেতাকর্মীদের আহ্বান জানান নোমান।

নগর বিএনপির আহ্বায়ক শাহাদাত হোসেনের সভাপতিত্বে ও সদস্য সচিব আবুল হাশেম বক্করের সঞ্চালনায় দলটির আরেক ভাইস চেয়ারম্যান মীর মোহাম্মদ নাছির উদ্দিন উপস্থিত ছিলেন।

সভায় কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক মাহবুবের রহমান শামীম, শ্রম বিষয়ক সম্পাদক এ এম নাজিম উদ্দীন, চট্টগ্রাম দক্ষিণ জেলা বিএনপির আহ্বায়ক আবু সুফিয়ান, মহানগর বিএনপির সাবেক সাধারণ সম্পাদক জাহাঙ্গীর আলম, যুগ্ম আহ্বায়ক আবদুস সাত্তার, জেলা আইনজীবী সমিতির সাবেক সভাপতি এনামুল হক, জেলা ড্যাবের সভাপতি অধ্যাপক ডা. তমিজ উদ্দিন আহমেদ মানিক ও চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের শিক্ষক সমিতির সাবেক সভাপতি ড. ছিদ্দিক আহমেদ চৌধুরী বক্তব্য দেন।