চট্টগ্রামে সড়কের পাশে রাখা ২ বাসে আগুন

তফসিল ঘোষণার পরপর প্রতিবাদ জানিয়ে বিভিন্ন স্থানে মশাল মিছিল করেছে বিএনপি।

চট্টগ্রাম ব্যুরোবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 15 Nov 2023, 07:24 PM
Updated : 15 Nov 2023, 07:24 PM

অবরোধের মধ্যে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের তফসিল ঘোষণার পর রাতে চট্টগ্রামে সড়কে পাশে রাখা দুটি বাসে আগুন দেওয়ার ঘটনা ঘটেছে।

বুধবার রাত ১১টার দিকে নগরীর জমিয়াতুল ফালাহ মসজিদের পশ্চিম গেইটে আখতারুজ্জামান ফ্লাইওভারের নিচে সড়কের পাশে রাখা বাস দুইটিতে দুর্বৃত্তরা আগুন দেয় বলে জানান নগর পুলিশের সহকারী কমিশনার (কোতোয়ালী জোন) অতনু চক্রবর্ত্তী।

বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে তিনি জানান, ফ্লাইওভারের নিচে বাস দুইটি পাশাপাশি রাখা ছিল। রাত ১১টার দিকে সেগুলোতে আগুন দেখা যায়। পরে ফায়ার সার্ভিস কর্মীরা এসে আগুন নেভায়।

তিনি বলেন, কিছু প্রত্যক্ষদর্শী লোকজন জানিয়েছেন সিএনজি অটোরিকশা করে কিছু যুবক এসে বাসে আগুন লাগিয়ে দিয়ে পালিয়ে যায়।

সকালে আশেপাশের বিভিন্ন প্রতিষ্ঠানের সিসি ক্যামেরার ফুটেজ সংগ্রহ করে দোষীদের সনাক্তের চেষ্টা করা হবে বলে জানান এই পুলিশ কর্মকর্তা।

এদিকে তফসিল ঘোষণার পরপর রাত ৮টার দিকে নগরীর পাঁচলাইশ থানার বাদুরতলা এলাকায় নায্যমূল্যের পণ্যবহনকারী একটি ট্রাকেও আগুন দেওয়ার চেষ্টা করা হয়।

পাঁচলাইশ থানার ওসি সন্তোষ কুমার চাকমা বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে জানান, স্থানীয় কাউন্সিলরের উদ্যোগে ট্রাকটিতে করে নায্যমূল্যের পণ্য বিক্রি করা হয়।

সন্ধ্যার পর এক যুবক এসে চালকের আসনে আগুন ধরিয়ে দেয়। এ সময় চালক এসে দ্রুত তা নিভিয়ে ফেলায় বড় ক্ষতি হয়নি।

এদিকে তফসিল ঘোষণার পরপর প্রতিবাদ জানিয়ে নগরীর বিভিন্ন স্থানে বিএনপি ও তার অঙ্গ সংগঠনের কর্মীরা ঝটিকা বিক্ষোভ মিছিল করেন। পাহাড়তলী, চান্দগাঁও এলাকায় তারা মশাল মিছিল বের করে।