৭০০ পরিবারকে ‘ঈদ উপহার’ দিল চট্টগ্রাম জেলা প্রশাসন

“এ বছর ইফতার পার্টি আয়োজন না করে ঈদ উপহার সামগ্রী বিতরণ করার হয়েছে,” বলেন ডিসি ফখরুজ্জামান।

চট্টগ্রাম ব্যুরোবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 30 March 2023, 03:10 PM
Updated : 30 March 2023, 03:10 PM

চট্টগ্রামে নির্মাণ শ্রমিক, দিনমজুর ও প্রতিবন্ধীসহ প্রান্তিক জনগোষ্ঠীর ৭০০ পরিবারের মাঝে ‘ঈদ উপহার’ বিতরণ করেছে জেলা প্রশাসন।

বৃহস্পতিবার বিকালে নগরীর এম এ আজিজ স্টেডিয়ামের জিমনেসিয়াম মাঠে ঈদ উপহার হিসেবে খাদ্য সামগ্রী বিতরণ করা হয়।

নগরীর দুঃস্থ, অসহায়, অস্চ্ছল, ছিন্নমূল, দিনমজুর, নির্মাণ শ্রমিক, হোটেল-রেস্টুরেন্ট বয়, বাস্তুহারা, হতদরিদ্র ও শারীরিক প্রতিবন্ধীসহ বিভিন্ন শ্রেণি-পেশার অসহায় ৭০০ পরিবারের মাঝে এসব খাদ্য সামগ্রী দেন জেলা প্রশাসক।

প্রতি প্যাকেট উপহার সামগ্রীর মধ্যে ছিল ৭ কেজি চাল, ১ কেজি মসুর ডাল, ২ কেজি চিনি, ১ কেজি লবন, ২ লিটার সয়াবিন তেল, সেমাই-২ প্যাকেট ও ১ কেজি ছোলা।

অনুষ্ঠানে জেলা প্রশাসক আবুল বাসার মোহাম্মদ ফখরুজ্জামান বলেন, “প্রতিবছর রমজানে সরকারি-বেসরকারি ঊর্ধতন কর্মকর্তা, জনপ্রতিনিধিবৃন্দ, রাজনৈতিক ব্যক্তিবর্গ, ব্যবসায়ী নেতৃবৃন্দসহ বিভিন্ন শ্রেণি-পেশার মানুষের সম্মানে চট্টগ্রাম জেলা প্রশাসন ইফতার পার্টির আয়োজন করা হয়।

“এ বছর ইফতার পার্টি আয়োজন না করে বরং ইফতার পার্টির জন্য বরাদ্দকৃত টাকায় বিভিন্ন শ্রেণি-পেশার ৭০০ পরিবারের মাঝে মাননীয় প্রধানমন্ত্রীর পক্ষে ঈদ উপহার সামগ্রী বিতরণ করার হয়েছে।”

অনুষ্ঠানে চিটাগং চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির প্রেসিডেন্ট মাহবুবুল আলম বলেন, “রমজানে প্রতিদিনই বিভিন্ন প্রতিষ্ঠান ও বিশিষ্ট ব্যক্তিবর্গ ইফতার পার্টির আয়োজন করছে। এসকল ইফতার পার্টির পরিবেশিত খাবারের সিংহভাগ অপচয় হচ্ছে এবং আয়োজনের পেছনে প্রচুর অর্থ ব্যয় হচ্ছে।

“এই ধরনের জমকালো ইফতার পার্টি যথাসম্ভব পরিহার করে এই অর্থ অসহায় ও হতদরিদ্রদের মাঝে বিতরণের আহ্বান জানাই।”

অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) রাকিব হাসানের সভাপতিত্বে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন মহানগর মুক্তিযোদ্ধা কমান্ডার বীর মুক্তিযোদ্ধা মোজাফফর আহমদ, চিটাগং চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির পরিচালক অহিদ সিরাজ চৌধুরী স্বপন, জেলা ত্রাণ ও পুনর্বাসন কর্মকর্তা সজীব চক্রবর্তীসহ জেলা প্রশাসনের কর্মকর্তারা।

রেড ক্রিসেন্ট, সিপিপি ও মানবিক চট্টলা, তৃণমূল সামাজিক সংস্থার স্বেচ্ছাসেবকরা উপহার সামগ্রী বিতরণ কাজে সহযোগিতা করে।