চট্টগ্রামে শিশুকে অপহরণ, প্রতিবেশী যুবককে গ্রেপ্তার

গ্রেপ্তার জুয়েল যে বাসায় থাকতেন, শিশুটির বাবা সেই ভবনের কেয়ারটেকার।

চট্টগ্রাম ব্যুরোবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 29 Jan 2023, 07:45 AM
Updated : 29 Jan 2023, 07:45 AM

চট্টগ্রামে দুই বছর বয়েসী শিশুকে অপহরণ করে টাকা দাবির অভিযোগে প্রতিবেশী এক যুবককে গ্রেপ্তার করেছে র‌্যাব।

নগরীর বায়েজিদ বোস্তামী আবাসিক এলাকা থেকে শনিবার ওই যুবককে গ্রেপ্তার করে শিশুটিকে উদ্ধার করা হয়।

গ্রেপ্তার যুবকের নাম মো. জুয়েল মিয়া (২৪), তার বাড়ি সিলেটের বালাগঞ্জে। চট্টগ্রামে তিনি থাকতেন বায়েজিদ থানার বালুচরা এলাকার জামাই কলোনীতে।

র‌্যাব-৭ হাটহাজারি ক্যাম্প কমান্ডার ফ্লাইট লেফটেন্যান্ট মো. সাইফুল্লাহ বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে জানান, গ্রেপ্তার জুয়েল ও শিশুটির পরিবার একই ভবনে থাকে। শিশুটির বাবা মোহাম্মদ পিয়ারই ভবনটির কেয়ারটেকার।

“প্রতিবেশী হওয়ায় এক বছর ৯ মাস বয়েসী শিশুটি এবং তার ভাইকে বিভিন্ন সময়ে দোকানে নিয়ে চিপস, চকলেট কিনে দিতেন জুয়েল। গতকাল দুপুরে শিশুটি তার ভাইয়ের সাথে খেলার সময় জুয়েল কৌশলে শিশুটিকে কোলে করে নিয়ে যায়।”

র‌্যাব কর্মকর্তা সাইফুল্লাহ জানান, মেয়েকে না পেয়ে পিয়ার বিভিন্ন স্থানে খোঁজাখুঁজি শুরু করলে প্রতিবেশীরা জানান, তারা শিশুটিকে কোলে নিয়ে জুয়েলকে রাস্তার দিকে যেতে দেখেছেন। এক পর্যায়ে জুয়েল ফোনে মোহাম্মদ পিয়ারের কাছে ৩০ হাজার টাকা মুক্তিপণ দাবি করেন। তা না হলে বাচ্চাকে খুন করার হুমকি দেন।  

অভিযোগ পেয়ে র‌্যাবের একটি দল মাঠে নামে। রাত সাড়ে ৯টার দিকে দলটি বায়েজিদ আবাসিক এলাকায় একটি ভবনে জুয়েলের অবস্থান সম্পর্কে নিশ্চিত হয়ে সেখানে অভিযানে যায়। সেখান থেকেই শিশুটিকে উদ্ধার এবং জুয়েলকে গ্রেপ্তার করা হয়।

র‌্যাব কর্মকর্তা সাইফুল্লাহ বলেন, “জুয়েলের বেশ কয়েক মাসের ভাড়া বকেয়া ছিল। পিয়ার তাকে ভাড়া পরিশোধের জন্য চাপ দিতেন। তাতে ক্ষুব্দ হয়ে জুয়েল শিশুটিকে অপহরণ করে মুক্তিপণ আদায়ের চেষ্টা করেছিলেন বলে প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানিয়েছেন।