জাহাজ কর্মীদের ‘মারধরের’ বিচার দাবি চবি শিক্ষার্থীদের

মানবন্ধনের পাশাপাশি চট্টগ্রাম জেলা প্রশাসকের কাছেও দাবি তুলে ধরেন শিক্ষার্থীরা।

চট্টগ্রাম ব্যুরোবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 16 March 2023, 02:22 PM
Updated : 16 March 2023, 02:22 PM

পর্যটকবাহী জাহাজ এমভি বে-ক্রুজ-ওয়ানের কর্মীদের হাতে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের একদল শিক্ষার্থীর ওপর হামলার প্রতিবাদে চট্টগ্রাম নগরে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। 

বৃহস্পতিবার সকাল সাড়ে ১০টা থেকে ১২টা পর্যন্ত চট্টগ্রাম প্রেস ক্লাবের সামনে এ কর্মসূচি পালন করেন বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা।  

এ সময় শিক্ষার্থীদের একটি প্রতিনিধি দল চট্টগ্রাম জেলা প্রশাসকের কাছেও তাদের দাবি তুলে ধরেন। 

আন্দোলনকারীদের একজন আনোয়ার হোসেন বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, "শুক্রবার-শনিবার বন্ধের পর আমরা আন্দোলন কর্মসূচি অব্যাহত রাখব। আমাদের ৪ দফা দাবি পূরণ না হওয়া পর্যন্ত এই আন্দোলন চলমান থাকবে। 

"আজকে আমরা চট্টগ্রাম জেলা প্রশাসকের কাছেও আমাদের দাবিগুলো মৌখিকভাবে তুলে ধরেছি। তিনি আশ্বাস দিয়েছেন, জাহাজ মালিক সমিতির সাথে বিষয়টি নিয়ে আলোচনায় বসবেন।"

গত মঙ্গলবার সেন্টমার্টিন থেকে ফেরার পথে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের অর্থনীতি বিভাগের একদল শিক্ষার্থী দুই দফায় পর্যটকবাহী জাহাজ এমভি বে-ক্রুজ-ওয়ানের কর্মীদের হাতে মারধরের শিকার হন। শিক্ষার্থীদের ভাষ্য, তাদের নির্ধারিত সিটে অন্য যাত্রীরা বসেছিলেন। এ নিয়ে কথা বলার একপর্যায়ে মারমুখো হয়ে ওঠেন জাহাজের কর্মীরা। তবে এই অভিযোগ অস্বীকার করে আসছে জাহাজটির মালিকপক্ষ।

Also Read: টেকনাফে জাহাজের কর্মীদের ‘মারধরের’ বিচার দাবি চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে

Also Read: সেন্টমার্টিনের জাহাজের কর্মীদের বিরুদ্ধে চবি শিক্ষার্থীদের পেটানোর অভিযোগ

শিক্ষার্থীদের দাবিগুলোর মধ্যে ঘটনার সঙ্গে জড়িত জাহাজের কর্মীদের গ্রেপ্তার, জাহাজের লাইসেন্স বাতিলসহ জাহাজ কর্তৃপক্ষের মিথ্যা ও বানোয়াট বক্তব্য প্রত্যাহারের দাবি জানানো হয়েছে। 

একই দাবিতে গত বুধবার বিশ্ববিদ্যালয়ের শহীদ মিনার প্রাঙ্গণে মানববন্ধন কর্মসূচি পালন করেন শিক্ষার্থীরা।