চট্টগ্রামের সংসদ সদস্য মোছলেম উদ্দিন আহমদ আর নেই

প্রায় এক বছর ধরে অন্ত্রের ক্যান্সারে ভুগছিলেন ৭৫ বছর বয়সী এই আওয়ামী লীগ নেতা।

চট্টগ্রাম ব্যুরোবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 6 Feb 2023, 04:17 AM
Updated : 6 Feb 2023, 04:17 AM

চট্টগ্রামের চান্দগাঁও-বোয়ালখালী আসনের সংসদ সদস্য, আওয়ামী লীগ নেতা মোছলেম উদ্দিন আহমদ মারা গেছেন।

ঢাকার এভারকেয়ার হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় সোমবার প্রথম প্রহরে তার মৃত্যু হয় বলে তার ব্যক্তিগত সহকারী আবদুল্লাহ আল মামুন জানান।

মোছলেম উদ্দিন আহমদের বয়স হয়েছিল ৭৫ বছর। তিনি স্ত্রী ও চার মেয়ে রেখে গেছেন।

তার ভাগ্নে এজাজ মাহমুদ জানান, মোছলেম উদ্দিন প্রায় এক বছর ধরে অন্ত্রের ক্যান্সারে ভুগছিলেন। গত একমাস তিনি এভারকেয়ার হাসপাতালে চিকিৎসা নিচ্ছিলেন।

বীর মুক্তিযোদ্ধা মোছলেম উদ্দিন ২০১৩ সাল থেকেই চট্টগ্রাম দক্ষিণ জেলা আওয়ামী লীগের সভাপতি হিসেবে দায়িত্ব পালন করছিলেন। দীর্ঘদিন তিনি ওই কমিটির সাধারণ সম্পাদক হিসেবেও দায়িত্ব পালন করেন।

চট্টগ্রাম মহানগর ছাত্রলীগের এক সময়ের সাধারণ সম্পাদক মোছলেম উদ্দিন দক্ষিণ জেলা যুবলীগের সভাপতি হিসেবেও দায়িত্ব পালন করেছেন।

২০২০ সালের ১৩ জানুয়ারির উপ-নির্বাচনে চট্টগ্রাম-৮ (চান্দগাঁও বোয়ালখালী) আসনে তিনি সংসদ সদস্য নির্বাচিত হন।

তার ব্যক্তিগত সহকারী মামুন জানান, ঢাকায় আওয়ামী লীগের কার্যালয়ের সামনে মোছলেম উদ্দিনের জানাজা হবে। এরপর হেলিকপ্টারে করে তার মরদেহ চট্টগ্রামের বোয়ালখালীর গোমদণ্ডী পাইলট স্কুল মাঠে নেওয়া হবে। সেখানে বাদ আছর জানাজা শেষে গ্রামের বাড়িতে নেওয়া হবে মরদেহ।

সেখান থেকে রাতে তার কফিন নেওয়া হবে চট্টগ্রাম শহরের বাসায়। মঙ্গলবার সকালে নগরীর জমিয়তুল ফালাহ মসজিদ প্রাঙ্গণে আরেক দফা জানাজা শেষে গরীবুল্লাহ শাহ মসজিদের কবরস্থানে মায়ের কবরের পাশে দাফন করা হবে মোছলেম উদ্দিন আহমদকে।

তার মৃত্যুতে শোক প্রকাশ করেছেন মহানগর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি মাহতাব উদ্দিন চৌধুরী, সাধঅরণ সম্পাদক আ জ ম নাছির উদ্দিন, দক্ষিণ জেলার সাধারণ সম্পাদক মফিজুর রহমান, শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী নওফেল, উত্তর জেলা আওয়ামী লীগের সভাপতি এম এ সালাম।