বিএনপিতে ‘শত শত আব্দুস সাত্তার’ তৈরি হয়ে আছে: হাছান মাহমুদ

আগামী নির্বাচনে না আসলে বিএনপি অস্তিত্ব সংকটে পড়বে বলেও মনে করেন তিনি।

চট্টগ্রাম ব্যুরোবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 4 March 2023, 05:49 PM
Updated : 4 March 2023, 05:49 PM

ব্রাহ্মণবাড়িয়ার উকিল আব্দুস সাত্তারের মত বিএনপির শত শত নেতা নির্বাচনে আসার জন্য তৈরি হয়ে আছে বলে মন্তব্য করেছেন তথ্য ও সম্প্রচারমন্ত্রী হাছান মাহমুদ।

শনিবার বিকালে নগরীর ইন্টারন্যাশনাল কনভেনশন সেন্টারে সদ্য প্রয়াত চট্টগ্রাম দক্ষিণ জেলা আওয়ামী লীগ সভাপতি ও সংসদ সদস্য মোছলেম উদ্দিন আহমদের শোকসভায় তিনি এ মন্তব্য করেন।

আওয়ামী লীগ নয় বিএনপিই অস্তিতের সংকটে পড়বে দাবি করে তিনি বলেন, “কাগজে দেখলাম বিএনপির স্থায়ী কমিটির অস্থায়ী সদস্য গয়েশ্বর চন্দ্র রায় বলেছেন, আগামী নির্বাচনে না কি বিএনপি না আসলে আওয়ামী লীগ অস্তিত্ব সংকটে পড়বে। বিএনপি’র স্থায়ী কমিটির সব সদস্য অস্থায়ী, শুধুমাত্র বেগম খালেদা জিয়া ও তারেক রহমান স্থায়ী।

“২০১৪ সালে বিএনপি নির্বাচনে আসে নাই, আওয়ামী লীগ অস্তিত্ব সংকটে পড়ে নাই, বিএনপিই অস্তিত্ব সংকটে পড়েছে। ২০১৮ সালে বিএনপি নির্বাচনী ট্রেনের পাদানিতে চড়ে নির্বাচনে গিয়েছিল এবং মাত্র ছয়টি সিট পেয়েছিল। আওয়ামী লীগের কোনো অসুবিধা হয় নাই, বরং বিএনপিই অস্তিত্ব সংকটে পড়েছে।”

প্রয়াত মোছলেম উদ্দিনকে স্মরণ করে আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক হাছান মাহমুদ বলেন, “বর্তমানে অর্থ দিয়ে রাজনীতি কেনার অপচেষ্টা হয়, পদ-পদবি নিয়ে এসে নেতা হবার অপচেষ্টা করা হয়, মোছলেম উদ্দিন আহমেদ তা ছিলেন না।

“তিনি পদ-পদবী নিয়ে রাজনৈতিক নেতা হন নাই, কর্মী থেকে রাজনীতির নেতা হয়েছেন। আমাদের দলের জেলা পর্যায়ে এ ধরনের নেতারাই আছেন। এবং তারা আমাদের দলের জন্য সম্পদ, তারাই এই দলটাকে ধরে রেখেছেন।”

নগর, উত্তর ও দক্ষিণ জেলা আওয়ামী লীগ যৌথভাবে এ সভার আয়োজন করে।

চট্টগ্রাম নগর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি মাহতাব উদ্দিন চৌধুরীর সভাপতিত্বে এবং দক্ষিণ জেলার সাধারণ সম্পাদক মফিজুর রহমানের সঞ্চালনায় শোক সভায় প্রধান অতিথি ছিলেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। প্রধান আলোচক ছিলেন সভাপতিমণ্ডলির সদস্য ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন।

বিশেষ অতিথি ছিলেন ভূমিমন্ত্রী সাইফুজ্জামান চৌধুরী জাবেদ, শিক্ষা উপমন্ত্রী ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল, হুইপ শামসুল হক চৌধুরী, আওয়ামী লীগের অর্থ সম্পাদক ও সংসদ সদস্য ওয়াসিকা আয়েশা খান, ত্রাণ ও সমাজ কল্যাণ বিষয়ক সম্পাদক আমিনুল ইসলাম আমিন, দপ্তর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া, উত্তর জেলা আওয়ামী লীগের সভাপতি এম এ সালাম, দক্ষিণ জেলার ভারপ্রাপ্ত সভাপতি মোতাহেরুল ইসলাম।