বিএনপির দিনে পদযাত্রা, আর রাতে ‘এম্বেসি যাত্রা’: তথ্যমন্ত্রী

এদেশে কোনো কূটনীতিক কাউকে ক্ষমতায় বসাতে পারেনি, বলেছেন হাছান মাহমুদ।

চট্টগ্রাম ব্যুরোবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 11 Feb 2023, 02:09 PM
Updated : 11 Feb 2023, 02:09 PM

আওয়ামী লীগ দেশের জনগণের সমর্থনে ক্ষমতা নিয়েছে মন্তব্য করে তথ্যমন্ত্রী হাছান মাহমুদ বলেছেন, বিএনপি দিনে পদযাত্রা করলেও, রাতে তারা বিভিন্ন দেশের দূতাবাসে গিয়ে ধরনা দেয়।

শনিবার দুপুরে চট্টগ্রামের হাটহাজারী উপজেলার ফতেপুর ইউনিয়ন আওয়ামী লীগের সমাবেশে তিনি বলেন, দেশের মালিক জনগণ। আওয়ামী লীগ জনগণের সমর্থন নিয়ে সরকার গঠন করেছে।

জনগণের রায়ে আবারও সরকার গঠন করা হবে মন্তব্য করে তথ্যমন্ত্রী বলেন, “বিএনপি বুঝতে পেরেছে আগামী নির্বাচনেও তাদের কোনো সম্ভাবনা নাই, তাই তাদের নির্বাচন ভীতি পেয়ে বসেছে। একটু বিশ্লেষণ করলেই বুঝা যায় বিএনপির সম্ভাবনা কতটুকু।

“বিএনপির কাজ হচ্ছে দিনের বেলায় পদযাত্রা, আর রাতের বেলায় এম্বেসি যাত্রা। রাতের বেলা বিভিন্ন এম্বেসিতে গিয়ে কূটনীতিকদের হাতে পায়ে ধরে পদলেহন করেন, এই হচ্ছে তাদের কাজ। এদেশে কোনো কূটনীতিক কাউকে ক্ষমতায় বসাতে পারে নাই, পারবেও না।”

বিএনপি মির্জা ফখরুলকে নেতা বানাতে চায় না দাবি করে আওয়ামী যুগ্ম সাধারণ সম্পাদক বলেন, “বেগম খালেদা জিয়া ও তারেক রহমান তো নির্বাচন করতে পারবেন না। তাই তারা নির্বাচনে গিয়ে মির্জা ফখরুলকে নেতা বানাতে চান না। বিএনপির পতাকাটা তারা মির্জা ফখরুল কিংবা অন্য কারও হাতে তুলে দিতে চান না।

“সেই কারণেই তাদের নির্বাচন ভীতি পেয়ে বসেছে। নির্বাচন বানচাল করার জন্য অতীতে যেমন ষড়যন্ত্র করেছে এখনও সেই ষড়যন্ত্রের পথেই হাঁটছে বিএনপি। আপনারা নির্বাচনে যাবেন না, নির্বাচন বর্জন করবেন। আবার সরকারকে বিদায় দিতে চাইবেন, সেটিতো দেশবিরোধী কাজ।”

দেশবিরোধী কাজ কাউকে করতে দেওয়া হবে না জানিয়ে তথ্যমন্ত্রী বলেন, “আপনারা সরকারের বিদায় চান খুব ভালো কথা। আপনারা নির্বাচনে আসুন, নির্বাচনে এসে জনপ্রিয়তা যাচাই করুন। জনগণ যদি আপনাদেরকে ভোট দেয়, তাহলে তো আপনারা ক্ষমতায় যেতে পারবেন।

এ সময় আওয়ামীলীগ ক্ষমতায় না থাকলেও রাজপথে থাকবে বলে প্রতিশ্রুতি দেন এই নেতা।

এদিন ফতেপুর উচ্চ বিদ্যালয় মাঠে বিএনপি-জামায়াতের সন্ত্রাস ও নৈরাজ্যের প্রতিবাদে শান্তি সমাবেশ করে আওয়ামী লীগ।

ফতেপুর ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি মোহাম্মদ শামীমের সভাপতিত্বে চট্টগ্রাম উত্তর জেলা আওয়ামী লীগের সভাপতি এম এ সালাম ও সাধারণ সম্পাদক শেখ আতাউর রহমান বক্তব্য দেন।