চট্টগ্রামে স্ত্রীকে খুন করে পালানো যুবক গ্রেপ্তার

হত্যাকাণ্ডে সহযোগিতার অভিযোগে যুবকের বন্ধুকেও গ্রেপ্তার করেছে পুলিশ।

চট্টগ্রাম ব্যুরোবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 17 Jan 2023, 02:20 PM
Updated : 17 Jan 2023, 02:20 PM

চট্টগ্রামে স্ত্রীকে খুন করে পালিয়ে যাওয়া যুবককে কিশোরগঞ্জ থেকে গ্রেপ্তার করেছে পুলিশ। হত্যায় সহযোগিতার অভিযোগে যুবকের বন্ধুকেও গ্রেপ্তার করা হয়েছে, যিনি নিহতের ছোট বোনের স্বামী। হত্যায় ব্যবহৃত ছুরিও উদ্ধার করা হয়েছে।

গ্রেপ্তার দুজন হলেন- নিহত রাবেয়া বেগমের স্বামী মোহাম্মদ জামিন (২৪) ও তার ভায়রা মো. মোস্তফা (২২)।

সোমবার কিশোরগঞ্জের নিকলী উপজেলার কারপাশা এলাকা থেকে জামিনকে গ্রেপ্তার করে পুলিশ। তার স্বীকারোক্তি অনুযায়ী চট্টগ্রাম থেকে ভায়রা মোস্তফাকে গ্রেপ্তার করা হয়।

চট্টগ্রামের হালিশহর থানার উপপরিদর্শক (এসআই) ও মামলার তদন্ত কর্মকর্তা সুফল কুমার দাশ বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে জানান, “গত শনিবার স্ত্রীকে খুন করে পালিয়ে যায় জামিন। যাওয়ার পথে হত্যায় ব্যবহৃত ছুরিটি পাশের একটি খালে ফেলে দেয়।

“গোপন সংবাদের ভিত্তিতে কিশোরগঞ্জের নিকলী উপজেলার কারপাশা ইউনিয়নে নিজ গ্রাম থেকে জামিনকে গ্রেপ্তার করা হয়। পরে তার দেয়া স্বীকারোক্তি অনুযায়ী হালিশহর এলাকার একটি খাল থেকে ছুরি এবং সহযোগিতার অভিযোগে নিহতের ছোট বোনের স্বামীকেও গ্রেপ্তার করা হয়েছে।”

Also Read: চট্টগ্রামে ছুরিকাঘাতে নারী নিহত, স্বামী পলাতক

পারিবারিক কলহের জেরে শনিবার নিজ বাসায় স্ত্রী রাবেয়া বেগমকে ছুরিকাঘাত করে স্বামী জামিন। গুরুতর আহত অবস্থায় পরিবারের সদস্যরা স্থানীয় একটি ক্লিনিকে রাবেয়াকে নিয়ে গেলে চিকিৎসক মৃত ঘোষণা করেন।

এ ঘটনায় নিহত রাবেয়ার বাবা হালিশহর থানায় একটি মামলা করেন।

পুলিশ জানায়, গত বছরের ১৭ ফেব্রুয়ারি রাবেয়ার সাথে জামিনের বিয়ে হয়। রাবেয়ার আগের ঘরে দুইটি সন্তান আছে। বিভিন্ন বিষয়ে স্বামী-স্ত্রীর মধ্যে পারিবারিক কলহ ছিল।

এসআই সুফল বলেন, “গ্রেপ্তারের পর জামিনকে জিজ্ঞাসাবাদ করলে এই হত্যায় তাকে সহয়তার জন্য মোস্তফার নাম বলেন। পরে তাকেও গ্রেপ্তার করা হয়।”

জামিনকে উদ্ধৃত করে তদন্ত কর্মকর্তা সুফল বলেন, “জামিন ও মোস্তফা দুই বন্ধু। বিভিন্ন বিষয় নিয়ে তারা নিজেরা আলাপ করতেন। একই ঘরে তারা থাকতেন। গত শনিবার সকালে একটি ছুরি কিনে জামিন সন্ধ্যায় বাসায় গিয়ে স্ত্রীকে আঘাত করেন।

“জামিনের দাবি, ছুরকিাঘাতের পর রাবেয়া চিৎকার শুরু করলে মোস্তফা তার হাত থেকে ছুরি নিয়ে নিজেও কয়েকবার আঘাত করেন।”

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক