ধরে নেওয়ার চারদিন পর দেনাদারের লাশ মিলল পাওনাদারের বাড়িতে

গত শনিবার দিদারুল আলমকে নোয়াপাড়া বাজারে দেখতে তাকে ধরে ইউনুসের বাড়িতে নিয়ে যান পাওনাদাররা। চারদিন পর ওই বাড়িতেই তার লাশ পাওয়া যায়।  

চট্টগ্রাম ব্যুরোবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 17 May 2023, 07:53 AM
Updated : 17 May 2023, 07:53 AM

চট্টগ্রামের রাউজান উপজেলার নোয়াপাড়া ইউনিয়নের মোকামিপাড়া গ্রামে এক পাওনাদারের বাড়ি থেকে দেনাদারের লাশ উদ্ধার করেছে পুলিশ। 

নিহত কাজী দিদারুল আলম (৫৫) একই গ্রামের বাসিন্দা। তিনি আগে কাতারে ছিলেন।

রাউজান থানার ওসি আবদুল্লাহ আল হারুন বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে জানান, মঙ্গলবার সন্ধ্যায় মোকামিপাড়া গ্রামে মো. ইউনুসের বাড়িতে খাটের উপর গলায় লুঙ্গি পেঁচানো অবস্থায় দিদারুল আলমের লাশ পাওয়া যায়। 

প্রাথমিক তদন্তে পাওয়া তথ্যের বরাতে তিনি বলেন, “নোয়াপাড়ার ৩ নম্বর ওয়ার্ডের মোকামিপাড়া গ্রামের কাজী দিদারুল আলমের কাছ থেকে স্থানীয় মো. ইউনুস, মো. ইদ্রিসসহ আরো কয়েকজন টাকা পেতেন বলে শুনেছি। দিদারুল আলম দুই-আড়াই বছর এলাকায় ছিলেন না।” 

ওসি বলেন, “গত শনিবার নোয়াপাড়া বাজারে কাজী দিদারুল আলমকে দেখতে পেয়ে তাকে ইউনুসের বাড়িতে নিয়ে টাকা ফেরতের জন্য চাপ দিতে থাকেন পাওনাদারেরা।

“পরে মঙ্গলবার দুপুরে দিদারুল আলম তাদেরকে বলেন, বিদেশ থেকে তার নামে টাকা পাঠানো হবে, তারা যেন নোয়াপাড়া গিয়ে টাকা নিয়ে আসে। এরপর ইউনুসসহ কয়েকজন বাইরে যান। পরে পরিবারের সদস্যরা ঘরে ঢুকে দিদারুলকে গলায় ফাঁস দিয়ে ফ্যানের সঙ্গে ঝুলতে দেখেন।” 

পুলিশের এই কর্মকর্তা বলেন, “আমরা গিয়ে খাটের উপর গলায় লুঙ্গি দিয়ে ফাঁস লাগানো অবস্থায় মরদেহ পেয়েছি। 

“প্রাথমিক তদন্তে যতটুকু জেনেছি, তিনি ফ্যানের সাথে লুঙ্গি দিয়ে ফাঁস দিয়েছেন। ঘটনার পর থেকে ইউনুস ও ইদ্রিস পলাতক। আমরা আরো দুজন পাওনাদারের নাম পেয়েছি। তাদের আটকের চেষ্টা চলছে।” 

মরদেহ ময়নাতদন্তের জন্য চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে। 

এ ঘটনায় দিদারুলের পরিবারের পক্ষ থেকে মামলা করা হবে বলে জানান ওসি।