সরকারের পতন ছাড়া ঘরে ফিরব না: নোমান

তার ভাষ্য, বর্তমান সরকার রাজনৈতিক ও অর্থনৈতিকভাবে দেউলিয়া হয়ে গেছে।

চট্টগ্রাম ব্যুরোবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 31 March 2023, 07:10 PM
Updated : 31 March 2023, 07:10 PM

ক্ষমতাকে পাকাপোক্ত করতে সরকারের দমননীতি আরও সম্প্রসারিত হয়েছে বলে অভিযোগ করেছেন বিএনপির কেন্দ্রীয় ভাইস চেয়ারম্যান আবদুল্লাহ আল নোমান।

এমন প্রেক্ষাপটে তিনি ‘লুণ্ঠিত গণতন্ত্র, ভোটাধিকার ও বাকস্বাধীনতা পুনরুদ্ধারে’ সরকার পতনের এক দফা আন্দোলনের বিকল্প নেই বলে মনে করেন।

আওয়ামী লীগ কিংবা নির্বাচন কমিশনের কোনো অর্থহীন সংলাপে বিএনপি অংশ নেবে না বলেও জানান তিনি।

শুক্রবার বিকালে দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতির প্রতিবাদে এবং খালেদা জিয়ার মুক্তিসহ ১০ দফা দাবিতে চট্টগ্রামে আয়োজিত এক আলোচনা সভায় তিনি এসব কথা বলেন।

“বিএনপির চলমান গণআন্দোলন খুব শিগগিরই সরকার পতনের এক দফার আন্দোলনে পরিণত হবে এবং এই সরকারের পতন না হওয়া পর্যন্ত আমরা আর ঘরে ফিরে যাব না,” যোগ করেন তিনি।

নগরীর জিইসি কনভেনশন সেন্টারে জাতীয়তাবাদী শ্রমিক দলের চট্টগ্রাম বিভাগীয় কমিটি আয়োজিত সভায় সাবেক মন্ত্রী নোমান অভিযোগ করেন, “ক্ষমতাকে পাকাপোক্ত করার জন্য সরকারের দমননীতি এখন আরও সম্প্রসারিত হয়েছে। আগামী জাতীয় সংসদ নির্বাচনকে কেন্দ্র করে ক্ষমতাকে চিরস্থায়ী করার জন্য সারা দেশে বিএনপি নেতাকর্মীদের পাশাপাশি এখন সংবাদপত্রের সম্পাদক এবং সাংবাদিকদেরকে মিথ্যা মামলায় গ্রেপ্তার ও নির্যাতন করছে।“

সভায় বিএনপির ভাইস চেয়ারম্যান মীর মোহাম্মদ নাছির উদ্দীন সরকার পতনে জোরদার লাগাতার কর্মসূচি এবং সারা দেশে ‘লাগাতার অবরোধ’ দেওয়ার হুঁশিয়ারি দেন।

চট্টগ্রাম বিভাগীয় শ্রমিক দলের সভাপতি এ এম নাজিম উদ্দীনের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক শেখ নুরুল্লাহ বাহারের সঞ্চালনায় সভায় উপস্থিত ছিলেন বিএনপি চেয়ারপার্সনের উপদেষ্টা ও উত্তর জেলা বিএনপির আহ্বায়ক গোলাম আকবর খোন্দকার, চট্টগ্রাম নগর বিএনপির আহ্বায়ক ডা. শাহাদাত হোসেন, বিএনপির চট্টগ্রাম বিভাগের সাংগঠনিক সম্পাদক মাহবুবের রহমান শামীম, মহানগর বিএনপির সদস্য সচিব আবুল হাশেম বক্কর, কেন্দ্রীয় শ্রমিক দলের সভাপতি আনোয়ার হোসাইন, বিএনপির কেন্দ্রীয় সদস্য মীর হেলাল, দক্ষিণ জেলা বিএনপির আহ্বায়ক আবু সুফিয়ান।