মোছলেম উদ্দিনের জানাজায় বিএনপিসহ বিভিন্ন দলের নেতা

বিএনপি নেতা ও চট্টগ্রাম সিটির সাবেক মেয়র মীর নাছির উদ্দীন জানাজায় অংশ নিয়েছেন।

চট্টগ্রাম ব্যুরোবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 7 Feb 2023, 03:25 PM
Updated : 7 Feb 2023, 03:25 PM

বিভিন্ন রাজনৈতিক দলের নেতাসহ নানা শ্রেণি-পেশার মানুষের অংশগ্রহণে চট্টগ্রামের সাবেক সংসদ সদস্য ও বীর মুক্তিযোদ্ধা মোছলেম উদ্দিন আহমদের জানাজা অনুষ্ঠিত হয়েছে।

মঙ্গলবার দুপুরে নগরীর জমিয়াতুল ফালাহ জাতীয় মসজিদের মাঠে তৃতীয় ও শেষ জানাজার নামাজ হয়; সেখানে মোছলেমের দল আওয়ামী লীগের পাশাপাশি বিএনপি ও জাতীয় পার্টির নেতারা উপস্থিত ছিলেন। পাশাপাশি বীর মুক্তিযোদ্ধা ও চট্টগ্রামের ব্যবসায়ী নেতারাও অংশ নেন।

এর আগে মোছলেম উদ্দিনের প্রতি শ্রদ্ধা জানিয়ে বক্তব্য দেন ভূমিমন্ত্রী সাইফুজ্জামান চৌধুরী জাবেদ, জাতীয় সংসদের হুইপ সামশুল হক, আওয়ামী লীগের ত্রাণ ও সমাজকল্যাণ সম্পাদক আমিনুল ইলসাম আমিন, নগর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি মাহতাব উদ্দীন চৌধুরী, উত্তর জেলা আওয়ামী লীগের সভাপতি এম এ ছালাম, নগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আ জ ম নাছির উদ্দিন, সিটি মেয়র এম রেজাউল করিম চৌধুরী, দক্ষিণ জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মফিজুর রহমান ও উত্তর জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শেখ আতাউর রহমান।

এতে সংসদ সদস্য নজরুল ইসলাম, বিএনপি নেতা ও সাবেক সিটি মেয়র মীর নাছির উদ্দীন, জাতীয় পার্টি নেতা ও সাবেক মেয়র মাহমুদুল ইসলাম চৌধুরী, নগর আওয়ামী লীগের সহসভাপতি নঈম উদ্দীন চৌধুরী, ইব্রাহিম হোসেন চৌধুরী বাবুল, খোরশেদ আলম সুজন, জেলা পরিষদ চেয়ারম্যান এটিএম পেয়ারুল ইসলাম, চট্টগ্রাম চেম্বারের সভাপতি মাহবুবুল আলম, সিডিএ চেয়ারম্যান এম জহিরুল আলম দোভাষ উপস্থিত ছিলেন।

এছাড়া নগর আওয়ামী লীগের সহসভাপতি আলতাফ হোসেন চৌধুরী বাচ্চু, দক্ষিণ জেলার মোতাহেরুল ইসলাম চৌধুরী, নগর আওয়ামী লীগের সম্পাদকমণ্ডলীর সদস্য বদিউল আলম, আবদুস সালাম, চট্টগ্রাম মহানগর মুক্তিযোদ্ধা সংসদ কমান্ডার মুজাফফর আহমদ জানাজায় অংশ নেন।

চট্টগ্রামের বিভাগীয় কমিশনার আমিনুর রহমান ও জেলা প্রশাসক আবুল বাসার মোহাম্মদ ফখরুজ্জামান মোছলেম উদ্দিনের প্রতি শ্রদ্ধা জানান।

এছাড়াও বিভিন্ন পেশাজীবী, সামাজিক ও সাংস্কৃতিক সংগঠন এবং বাংলাদেশ আওয়ামী লীগের সহযোগী ও অঙ্গসংগঠনের পক্ষ থেকে শ্রদ্ধা জানানো হয়।

জানাজা শেষে গরীবুল্লাহ শাহ মাজার (রহঃ) মাজার সংলগ্ন কবরস্থানে রাষ্ট্রীয় মার্যাদায় তার দাফন সম্পন্ন হয়।

২০১৩ সাল থেকেই চট্টগ্রাম দক্ষিণ জেলা আওয়ামী লীগের সভাপতি হিসেবে দায়িত্ব পালন করছিলেন মোছলেম।

২০২০ সালের ১৩ জানুয়ারির উপ-নির্বাচনে চট্টগ্রাম-৮ (চান্দগাঁও বোয়ালখালী) আসনে তিনি সংসদ সদস্য মোছলেম রোববার গভীর রাতে ঢাকার এভারকেয়ার হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান। স্ত্রী ও চার মেয়ে রেখে যাওয়া মোছলেম উদ্দিনের বয়স হয়েছিল ৭৫ বছর।